খুলনা, বাংলাদেশ | ২০ বৈশাখ, ১৪৩১ | ৩ মে, ২০২৪

Breaking News

  গাজীপুরের জয়দেবপুরে মালবাহী ট্রেনে যাত্রীবাহী ট্রেনের ধাক্কা, আহত অন্তত ৫০
  ইসরায়েলের সঙ্গে সব ধরনের বাণিজ্য বন্ধ করে দিলো তুরস্ক

বিজিবি মহাপরিচালকের যশোর সীমান্ত পরিদর্শন

বেনাপোল প্রতিনিধি

বর্ডার গার্ড বাংলাদেশের (বিজিবি) মহাপরিচালক মেজর জেনারেল মোহাম্মদ আশরাফুজ্জামান সিদ্দিকী এনডিসি, পিএসসি’র যশোরের বিভিন্ন সীমান্ত এলাকা পরিদর্শন করেছেন। তিনি বিজিবির মহাপরিচালকের দায়িত্বভার গ্রহনের পর সর্বপ্রথম যশোরের বিভিন্ন সীমান্ত এলাকা পরিদর্শন করলেন।

ঢাকা থেকে বিমানযোগে তিনি বুধবার (৩ এপ্রিল) সকালে যশোর বিমান বন্দরে অবতরণ করেন। সেখান থেকে যশোরের শার্শার কাশিপুরে বীরশ্রেষ্ঠ নূর মোহাম্মদের কবরে পুস্পস্তবক অর্পণ, গার্ড অব অনার প্রদান এবং ১০০ দুঃস্থ গরীবদের মাঝে খাদ্য সামগ্রী বিতরন করেন।

এরপর বিজিবি মহাপরিচালক যশোর ৪৯ ব্যাটালিয়নের অধীনস্থ বেনাপোল চেকপোস্ট সীমান্ত পরিদর্শন করেন। এবং পেট্রাপোল বিএসএফ ক্যাম্পে বিজিবি-বিএসএফের মধ্যে শুভেচ্ছা ও কুশলাদি বিনিময়, মিষ্টি উপহার ও ফুলেল শুভেচ্ছা জানানো হয়। সেখানে পৌঁছালে ভারতীয় সীমান্তরক্ষী বাহিনী বিএসএফের ফ্রন্টিয়ারের আইজি এ কে আরিয়া বিজিবি মহাপরিচালককে শুভেচ্ছা জানান। এ সময় বিজিবির মহাপরিচালক উপস্থিত বিএসএফ সদস্যদের সঙ্গে শুভেচ্ছা বিনিময় করেন।এবং শুভেচ্ছা উপহার প্রদান করেন।

পরিদর্শনকালে বিজিবি মহাপরিচালক সীমান্তে দায়িত্বরত বিজিবি সদস্যদের সঙ্গে কুশলাদি বিনিময় করেন এবং অপারেশনাল, প্রশিক্ষণ ও প্রশাসনিক বিভিন্ন বিষয়ে দিক-নির্দেশনা প্রদান করেন। এ সময় বেনাপোল চেকপোস্ট ইমিগ্রেশন কাস্টমস ঘুরে ঘুরে দেখেন। সব শেষ তিনি খুলনা ২১ বিজিবির আওতাধীন পুটখালী বিজিবি ক্যাম্প এবং পুটখালী চরের মাঠ বিওপি পোষ্ট পরিদর্শন শেষে দুপুর সাড়ে ১২ টার দিকে যশোরের উদ্দেশ্যে রওনা দেন।

সীমান্ত পরিদর্শনকালে তার সাথে ছিলেন ব্রিগেডিয়ার জেনারেল জাহাঙ্গীর আলম (এডিজি অপস এন্ড ট্রেনিং),ব্রিগেডিয়ার জেনারেল আনোয়ার হোসেন,(ব্যুরো চিফ) বিএসবি,ব্রিগেডিয়ার জেনারেল শামিম আহমেদ,খুলনা সেক্টর কমান্ডার কর্নেল মো. রেজাউল কবির,লে: কর্ণেল মোহাম্মদ নজরুল ইসলাম, পিএস টু ডিজি বিজিবি,লে: কর্ণেল মাসুদ পারভেজ রানা, পরিচালক (পরিকল্পনা), সদর দপ্তর বিজিবি,ক্যাপ্টেন মাজেদুল আলম পৃথু, এডিসি টু ডিজি বিজিবি আরো ছিলেন যশোর রিজিয়ন, সেক্টর, ব্যাটালিয়ান, ও অন্যান্য অফিসার বৃন্দ।

খুলনা গেজেট/ এএজে




আরও সংবাদ

খুলনা গেজেটের app পেতে ক্লিক করুন

এই ওয়েবসাইটের কোনো লেখা, ছবি, অডিও, ভিডিও অনুমতি ছাড়া ব্যবহার বেআইনি।

© 2020 khulnagazette all rights reserved

Developed By: Khulna IT, 01711903692

Don`t copy text!