খুলনা, বাংলাদেশ | ২২ বৈশাখ, ১৪৩১ | ৫ মে, ২০২৪

Breaking News

  আজ খুলছে সব স্কুল-কলেজ
  রাতভর জ্বলছে সুন্দরবন, দেড় কি.মি. এলাকাজুড়ে আগুন

সাতক্ষীরায় বিচার বিভাগ পৃথকীকরণের ১৩ বছর পূর্তি উদযাপন

সাতক্ষীরা প্রতিনিধি

বিচার বিভাগ পৃথকীকরণের ১৩ বছর পূর্তি উদযাপন করেছেন সাতক্ষীরা জেলা জজশিপ। পহেলা নভেম্বর বিচার বিভাগ পৃথকীকরণের ১৩ বছর পূর্তি উপলক্ষে সাতক্ষীরার সিনিয়র জেলা ও দায়রা জজ শেখ মফিজুর রহমান এর খাস কামরায় অনাড়ম্বর আয়োজনে উদযাপিত হয় দিবসটি।

সিনিয়র জেলা ও দায়রা জজ শেখ মফিজুর রহমান বলেন, ২০০৭ সালের এই দিনে বিচার বিভাগ নির্বাহী বিভাগ হতে পৃথকীকরণের কাজ শুরু হয়। ইতোমধ্যে বিচার বিভাগ পৃথকীকরণের ফলে দেশের আপামর জনসাধারণ এর সুফল পেতে শুরু করেছে। পৃথকীকরণের মাধ্যমে যে সোনালী অধ্যায় উন্মোচিত হয়েছে, একে সোনালী রূপ দিতে হবে। গুণগত ও সংখ্যাগত উভয় দিক থেকেই এর নিশ্চয়তা দেয়া সময়ের দাবী। এ কাজে সকল বিচারককে অগ্রণী ভূমিকা পালনে আন্তরিক ও স্বতঃস্ফূর্তভাবে এগিয়ে আসতে হবে।

তিনি আশাবাদ ব্যক্ত করে পুণরায় বলেন, বিচার বিভাগ পৃথকীকরণের মাধ্যমে যে আশার বীজ রোপিত হয়েছে, তা একদিন মহীরুহে রূপান্তরিত হবে। তাঁর এই বক্তব্যে সহকর্মী বিচারকবৃন্দ একটি সুন্দর বিচার বিভাগ বিনির্মাণে প্রতিশ্রুতি ব্যক্ত করেন।

অনুষ্ঠানে কেক কেটে বিভাগ বিভাগ পৃথকীকরণের ১৩ বছর পূর্তি উদযাপন করা হয়। এসময় সাতক্ষীরা চীফজুডিশিয়াল ম্যাজিস্ট্রেট হুমায়ুন কবির, যুগ্ম জেলা ও দায়রা জজ মোঃ ফারুক ইকবাল, সিনিয়র জুডিসিয়াল ম্যাজিস্ট্রেট মো. রেজওয়ানুজ্জামান, রাজিব কুমার রায়, সিনিয়র সহকারী জজ, সাতক্ষীরা সদর নাসিরউদ্দীন ফরাজী, জুডিসিয়াল ম্যাজিস্ট্রেট ইয়াসমিন নাহার, আশাশুনি সহকারী জজ সাবরীনা চৌধুরীসহ অন্যান্য বিচারকবৃন্দ উপস্থিত ছিলেন।

খুলনা গেজেট/এনএম




আরও সংবাদ

খুলনা গেজেটের app পেতে ক্লিক করুন

এই ওয়েবসাইটের কোনো লেখা, ছবি, অডিও, ভিডিও অনুমতি ছাড়া ব্যবহার বেআইনি।

© 2020 khulnagazette all rights reserved

Developed By: Khulna IT, 01711903692

Don`t copy text!