খুলনা, বাংলাদেশ | ২৩ বৈশাখ, ১৪৩১ | ৬ মে, ২০২৪

Breaking News

বিকেলে আইপিএলের নিলাম, দ্বিতীয় সেটে আছেন সাকিব

ক্রীড়া প্রতিবেদক

আইপিএলের ১৩তম আসরের রেশ না কাটতেই নতুন আসরের তোড়জোড় শুরু হয়ে গেছে। চেন্নাইতে আজ বৃহস্পতিবার বিকেল সাড়ে ৩টায় বসছে ১৪তম আইপিএলের খেলোয়াড় নিলাম। নিলামের শুরুর দিকেই নাম উঠতে যাচ্ছে বাংলাদেশের দুই তারকা সাকিব আল হাসান ও মুস্তাফিজুর রহমানের। নিলামের দ্বিতীয় সেটেই আছে সাকিবের নাম; মুস্তাফিজের নাম আছে চতুর্থ সেটে।

আসন্ন আইপিএলের নিলামে নাম উঠেছে বাংলাদেশের চার ক্রিকেটারের। সাকিব-মুস্তাফিজ ছাড়াও আছেন মোহাম্মদ সাইফউদ্দিন ও মাহমুদউল্লাহ। তবে প্রথম দিকে সাকিব-মুস্তাফিজের নাম থাকলেও বাকি দুজনের নাম অনেক পেছনে। উনিশ নম্বর সেটে আছেন মোহাম্মদ সাইফউদ্দিন। আর ৩২ নম্বর সেটে আছেন মাহমুদউল্লাহ। তাই এই দুজনের দল পাওয়ার সম্ভাবনা কম।

কারণ আইপিএলের দলগুলোর বিদেশি খেলোয়াড়দের কোটা একেবারেই কম। যা আছে সেটা শুরুর কয়েক সেটেই শেষ হয়ে যেতে পারে। যদি বিশেষভাবে কারো আগ্রহ তাকে তবে দল পেতে পারেন সাইফউদ্দিন ও মাহমুদউল্লাহ।

ইএসপিএনক্রিকইনফোর খবর অনুযায়ী, গত বৃহস্পতিবার শেষ হয়েছে ২০২১ আসরের জন্য নিবন্ধন। যেখানে মোট এক হাজার ৯৭ জন ক্রিকেটার নাম লিখিয়েছেন। যার মধ্যে ৮১৪ জন ভারতীয় ক্রিকেটার, বাকি ২৮৩ জন বিদেশি। এঁদের মধ্য থেকে চূড়ান্ত তালিকায় জায়গা পেয়েছেন ২৯২ জন ক্রিকেটার।

নিলামে সর্বোচ্চ মূল্যের ক্যাটাগরিতে আছেন সাকিব আল হাসান। নিবন্ধন হওয়া ক্রিকেটারদের মধ্যে সর্বোচ্চ ক্যাটাগরির ভিত্তিমূল্য দুই কোটি রুপি। এই তালিকায় আছেন সাকিব, কেদার যাদব, হরভজন সিং, গ্লেন ম্যাক্সওয়েল, স্টিভেন স্মিথ, মইন আলি, স্যাম বিলিংস, লিয়াম প্লাঙ্কেট, জেসন রয়, মার্ক উড ও কলিন ইনগ্রাম।

সেখান থেকে এক নম্বর সেটে আছেন অ্যারন ফিঞ্চ, অ্যালেক্স হেলস, এভিন লুইস, করুন নায়ার, জেসন রয়, স্টিভেন স্মিথ ও হনুমা বিহারি। দুই নম্বর সেটে সাকিবের সঙ্গে নাম উঠবে মইন আলি, শিবাম দুবে, কেদার যাদব, দাভিদ মালান, গ্লেন ম্যাক্সওয়েল ও ক্রিস মরিস।

মুস্তাফিজের সঙ্গে চার নম্বর সেটে আছেন শেলডন কটরেল, ন্যাথান কোল্টার-নাইল, অ্যাডাম মিল্ন, জাই রিচার্ডসন, মার্ক উড ও উমেশ যাদব।

 

খুলনা গেজেট/এনএম




খুলনা গেজেটের app পেতে ক্লিক করুন

এই ওয়েবসাইটের কোনো লেখা, ছবি, অডিও, ভিডিও অনুমতি ছাড়া ব্যবহার বেআইনি।

© 2020 khulnagazette all rights reserved

Developed By: Khulna IT, 01711903692

Don`t copy text!