খুলনা, বাংলাদেশ | ৫ জ্যৈষ্ঠ, ১৪৩১ | ১৯ মে, ২০২৪

Breaking News

  করোনায় একজনের মৃত্যু, শনাক্ত ১১
  তিন জেলায় বজ্রপাতে প্রাণ গেল ৭ জনের
  রাঙামাটিতে সশস্ত্র হামলায় ইউপিডিএফ সদস্যসহ নিহত ২

বিএনপির বিভাগীয় রোডমার্চ কাল, খুলনায় ব্যাপক প্রস্তুতি

নিজস্ব প্রতিবেদক

সরকারের পদত্যাগ ও তত্ত্বাবধায়ক সরকারের অধীনে জাতীয় নির্বাচনের দাবিতে দেশব্যাপী রোডমার্চ কর্মসূচির অংশ হিসাবে আগামীকাল মঙ্গলবার (২৬ সেপ্টেম্বর) খুলনা বিভাগে রোডমার্চ করবে বিএনপি। রোডমার্চ কর্মসূচি সফল করতে ইতিমধ্যে বিভাগীয় সমন্বয় সভাসহ বিভাগের ১০জেলায় ও মহানগরে প্রস্তুতি সভা করেছে বিএনপি।

বিএনপি নেতারা জানান, আজ সকাল ১০টায় ঝিনাইদহ জেলা থেকে রোর্ডমার্চ শুরু হয়ে মাগুরা-যশোর-নওয়াপাড়া-ফুলতলা হয়ে বিকালে খুলনার শিববাড়ি মোড়ে এসে সমাবেশের মাধ্যমে শেষ হবে। সমাবেশে প্রধান অতিথি থাকবেন বিএনপি স্থায়ী কমিটির সদস্য ও সাবেক মন্ত্রী মীর্জা আব্বাস, বিশেষ অতিথি থাকবেন গয়েশ^র চন্দ্র রায়। সমাবেশে সভাপতিত্বে করবেন খুলনা মহানগর বিএনপির আহবায়ক এড. শািফকুল আলম মনা।

মহানগর বিএনপির আহ্বায়ক শফিকুল আলম মনা জানান, রোডমার্চ সফল করতে এবং সবশ্রেণির মানুষকে সম্পৃক্ত করতে বিভিন্ন উদ্যোগ নেওয়া হয়েছে। প্রতিটি ওয়ার্ড থেকে শুরু করে জেলার তৃণমূল নেতাকর্মীদের কাছে ১০লাখ লিফলেট পৌছে দেওয়া হয়েছে। ইতিমধ্যে নগরীর প্রবেশ দ্বারসহ বিভিন্ন গুরুত্বপুর্ণ মোড়ে ২ শতাধিক তোরণ, নগরীর যশোর রোড, কেডিএ এভিনিউ, মজিদ স্মরণীসহ দলীয় কার্যালয়ে আলোকসজ্জা করা হয়েছে। রবিবার থেকে মাইকিং শুরু হয়েছে খুলনা নগরীতে।

খুলনা বিভাগীয় রোড মার্চ-এর সর্বশেষ প্রস্তুতি সম্পর্কে সোমবার দুপুর ১২টায় প্রেস ব্রিফিং করছে খুলনা মহানগর ও জেলা বিএনপি। কে ডি ঘোষ রোডস্থ বিএনপি কার্যালয়ে অনুষ্ঠিত প্রেস ব্রিফিং এ বক্তব্য রাখেন বিএনপি জাতীয় নির্বাহী কমিটির তথ্য বিষয়ক সম্পাদক আজিজুল বারী হেলাল।

তিনি জানান, খুলনায় রোডমার্চ কর্মসূচিতে ৫ লাখ লোক জমায়েতের প্রস্তুতি নেওয়া হয়েছে। রোডমার্চ সফল করতে গত এক সপ্তাহ ধরে প্রস্তুতি সভা ও লিফলেট বিলি করা হয়েছে। নগরীতে তোরণ নির্মাণ ও আলোকসজ্জা করা হয়েছে। রোডমার্চে বড় শোডাউনের প্রস্তুতি নেওয়া হয়েছে। ঝিনাইদহ থেকে খুলনা পর্যন্ত রোডমার্চে ৫/৬টি পথসভা ও সমাবেশ করা হবে।

প্রেস ব্রিফিংয়ে হেলাল অভিযোগ করেন, খুলনার কয়রা ও পাইকগাছা থেকে নেতাকর্মীরা বাসে নগরীতে আসার প্রস্তুতি নিয়েছেন। কিন্তু পুলিশ বাস মালিকদেরকে খুলনায় যেতে বাধা দিচ্ছে। রোডমার্চে বাধা দেওয়ার আশংকার কথা উল্লেখ করে তিনি বলেন, বাধা দিলে তা মোকাবিলার প্রস্তুতি বিএনপির রয়েছে।

এ সময় উপস্থিত ছিলেন বিএনপির জাতীয় নির্বাহী কমিটির সহ প্রচার সম্পাদক কৃষিবিদ শামীমুর রহমান শামীম, মহানগর বিএনপির আহবায়ক এড. শফিকুল আলম মনা, জেলা বিএনপির আহবায়ক আমীর এজাজ খান, মহানগর বিএনপির সদস্য সচিব শফিকুল আলম তুহিন, জেলার সদস্য সচিব মনিরুল হাসান বাপ্পি, সাবেক সংসদ সদস্য শেখ মুজিবর রহমান, জেলা বিএনপির সিনিয়র যুগ্ম আহবায়ক আবু হোসেন বাবু প্রমুখ।

 

খুলনা গেজেট/হিমালয়

 




আরও সংবাদ

খুলনা গেজেটের app পেতে ক্লিক করুন

এই ওয়েবসাইটের কোনো লেখা, ছবি, অডিও, ভিডিও অনুমতি ছাড়া ব্যবহার বেআইনি।

© 2020 khulnagazette all rights reserved

Developed By: Khulna IT, 01711903692

Don`t copy text!