খুলনা, বাংলাদেশ | ২৬ আশ্বিন, ১৪৩১ | ১১ অক্টোবর, ২০২৪

Breaking News

  পিরোজপুরে প্রাইভেটকার নিয়ন্ত্রণ হারিয়ে খালে পড়ে শিশুসহ ৮ জন নিহত

বাহা‌রি জুতা-স্যান্ডেলে সেজেছে খুলনার শো-রুমগু‌লো, ক্রেতা‌দের উপ‌চেপড়া ভিড়

নিজস্ব প্রতি‌বেদক

নতুন পোশাকের সাথে একজোড়া স্যান্ডেল বা জুতা না হলেই নয়। তাই পছন্দের পোশাকের সাথে মিল করে চলছে পাদুকা কিনার পর্ব। এজন্য ক্রেতারা ছুটে চলেছে এক দোকান থেকে অন্য দোকানে। নগরীর জুতার দোকানগুলোতে বেড়েছে ক্রেতাদের আনাগোনা। তাদের সামলাতে গিয়ে হিমশিম খাচ্ছেন দোকান মালিক ও কর্মচারিরা।

নগরীর ডাকবাংলা বাটা বাজার, সম্রাট বাজার, এপেক্স ফ্লাগশিপ ও এপেক্স গ‌্যালারীসহ বিভিন্ন নামীদামি ব্রান্ডের দোকানগুলোতে ক্রেতাদের পদাচারণায় তিল ধারণের ঠাই নেই। সেই সাথে একই চিত্র দেখা গেছে গরীবের স্যান্ডেল মার্কেট ফুটপথের দোকানগুলোতে। বিক্রেতারা জানিয়েছেন, আগামী কয়েকদিন ভিড় এভাবে বাড়তে থাকবে। যা ঈদের আগের দিন পর্যন্ত চলতে থাকবে।

ডাকবাংলা মোড় নগরীর জুতা ও স্যান্ডেলের মার্কেট বলে ব্যাপক পরিচিত। এপেক্স গ্যালারীর ম্যানেজার মুরাদ হোসেন বলেন, সারা বছরই টুকটাক বিক্রি হয়। গেল দু’বছর মহামারী করোনা ভাইরাসের প্রার্দুভাবে বেচাকেনা একেবারে ছিলনা। রমজানের শুরুতেই ক্রেতাদের উপ‌স্থি‌তি কম ছিল। ১৫ রমজান পার হতেই ক্রেতাদের কাঙ্খিত সমাগম শুরু হতে থাকে। বেচাকেনা বেশ ভালই।

এপেক্স ফ্লাগশিপের ম্যানেজার মো: আনোয়ার হোসেন বলেন, গত দু’দিন আগে ঈদ উপলক্ষে বেশ কিছু নতুন মডেলের স্যান্ডেল ও জুতা আনা হয়েছে। এখানে ১২০ টাকা থেকে শুরু করে ২৫ হাজার টাকার জুতা রয়েছে। রমজানের মধ্যে কেনাবেচা কম ছিল। ঈদ যত ঘনিয়ে আসছে ক্রেতাদের সমাগম ততই বাড়ছে।

ডাকবাংলা বাটা শোরুমের ম্যানেজার মো: একরামুল হক জানান, সারা দেশের ন্যায় এ শোরুমে অনেক নতুন আইটেমের স্যান্ডেল ও জুতার সমারোহ হয়েছে। এগুলোর মধ্যে লোফার, স্লিপার, কমফিট ও ডাক্তার সোলস অন্যতম। তবে এবার ঈদে ছেলেরা বেশী লোফার এবং মেয়েরা কমফিট ও ডাক্তার সোলের ওপর আগ্রহ বেশী দেখাচ্ছে।

খুলনা সম্রাট বাজারের মালিক শেখ জাহাঙ্গীর হোসেন বলেন, ১৬ রমজানের পর থেকে বিক্রি বেড়েছে। এবারের ঈদে ক্রেতাদের চাহিদা মতো স্যান্ডেল রয়েছে। লোফার, ক্যাজুয়াল সুজ, কলাপুরী, দু’ফিতা স্যান্ডেল, স্লিপার, পেন্সিল হিল, বুষ্টনসহ অনেক নামীদামি স্যান্ডেল রয়েছে এখানে। খুলনার রমনীরা বুষ্টন ও স্লিপারের প্রতি আগ্রহ দেখাচ্ছেন। করোনা পরবর্তী এ ঈদে বেচাকেনায় ব্যাপক সাড়া পাচ্ছেন তিনি।

নগরীর ক্লে রোড ভাসমান স্যান্ডেলের দোকানগুলোই গরীবের মার্কেট বলে ব্যাপক পরিচিতি। সেখানেও ভিড়ের কমতি ছিলনা। সকাল থেকে গভীর রাত পর্যন্ত সেখানে ভিড় পরিলক্ষিত হয়। বড় বড় শোরুমের মতো নামীদামি না হলেও ওই অনুকরণে সেখানে স্যান্ডেল ও জুতা পাওয়া যাচ্ছে।

এ মার্কেটে কথা হয় দিন মজুর আনোয়ারুলের সাথে। তিনি বলেন, গরীবের আবার ঈদ আছে না কি। মেয়েটি গত কয়েকদিন ধরে একটি স্যান্ডেল কেনার বায়না ধরেছিল। টাকার সংকট থাকায় আসতে পারেনি তিনি। আজকের টাকা যোগ করে তাকে স্যান্ডেলটি কিনে দেওয়া। মার্কেটের বড় বড় দোকান থেকে কিনতে না পারলেও এখান থেকে এটি কেনার পর মেয়ের মুখে হাসি ফুটেছে। এটি দেখে তিনি বেশ খুশি।

খুলনা গেজেট/ এস আই




আরও সংবাদ

খুলনা গেজেটের app পেতে ক্লিক করুন

এই ওয়েবসাইটের কোনো লেখা, ছবি, অডিও, ভিডিও অনুমতি ছাড়া ব্যবহার বেআইনি।

© 2020 khulnagazette all rights reserved

Developed By: Khulna IT, 01711903692

Don`t copy text!