খুলনা, বাংলাদেশ | ১৯ বৈশাখ, ১৪৩১ | ২ মে, ২০২৪

Breaking News

  অর্থ আত্মসাৎ মামলায় জামিন পেলেন ড. মুহাম্মদ ইউনূস
  রাজবাড়ীতে সাড়ে ৩ ঘণ্টা পর ট্রেন চলাচল স্বাভাবিক
  হবিগঞ্জের মাধবপুরে ট্রাক ও প্রাইভেটকারের মুখোমুখি সংঘর্ষে ঘটনাস্থলে পাঁচজন নিহত
  ইসরায়েলের সঙ্গে সম্পর্ক ছিন্নের ঘোষণা কলম্বিয়ার প্রেসিডেন্টের

বাগেরহাটে স্থগিত হওয়া ২ ইউপির নির্বাচন শুরু, প্রকাশ্যে ভোট প্রদানের জন্য চাপ

নিজস্ব প্রতিবেদক, বাগেরহাট

বাগেরহাটে স্থগিত হওয়া রাজনগর ও খাওলিয়া ইউনিয়ন পরিষদের ভোট গ্রহণ শুরু হয়েছে। নির্বাচন কমিশন ঘোষিত সিডিউল অনুযায়ী সোমবার (২ নভেম্বর) সকালে দুই ইউপির ১৮ কেন্দ্রে ভোট গ্রহণ শুরু হয়।

সকালে রাজনগর ইউনিয়নের গোনাবেলাই সরকারী প্রাথমিক বিদ্যালয় কেন্দ্রে ভোট দিতে আসা মিঠু মন্ডল বলেন, সকাল বেলা এসে লাইনে দাঁড়িয়েছি। অনেক মানুষ এসেছে ভোট দিতে। এখন পর্যন্ত কোনো অসুবিধা হয়নি। আশা করি সবাই শান্তিপূর্ণ ভাবেই ভোট দিতে পারবেন।

এদিকে এই কেন্দ্রের দুই নম্বর ভোট কক্ষে পুস্পজিৎ রায় নামের এক ব্যক্তির বিরুদ্ধে সাধারণ ভোটারদের প্রকাশ্যে নৌকায় ভোট প্রদানের জন্য চাপ প্রয়োগের অভিযোগ করেছেন স্বতন্ত্র প্রার্থী মিজানুর রহমান।

নাম প্রকাশ্যে অনিচ্ছুক এক ভোটার বলেন, দুই নম্বর কক্ষে পুস্পজিৎ রায় নামের স্থানীয় এক আওয়ামী লীগ নেতা নৌকায় ভোট দেওযার জন্য আমাদের চাপ দিয়েছেন। না দিলে হামলার কথাও বলেছেন।

এই কেন্দ্রের প্রিজাইডিং কর্মকর্তা ভগিরত বিশ্বাস বলেন, যিনি নৌকায় ভোট দেওয়ার জন্য হুমকী দিয়েছে তাকে সতর্ক করা হয়েছে।

রামপাল উপজেলা নির্বাচন কর্মকর্তা মোঃ জাকারিয়া বলেন, বিষয় জানলাম প্রয়োজনীয় ব্যবস্থা নেওয়া হচ্ছে।

নির্বাচনে রামপাল উপজেলার রাজনগর ইউনিয়নে চেয়ারম্যান পদে নৌকা প্রতিকের সুলতানা পারভীন, স্বতন্ত্র মিজানুর রহমান শেখ, শেখ আমিনুর রহমান ও এস এম বদরুল হুদা হিরু প্রতিদ্বন্দ্বিতা করছেন। এই ইউনিয়নে ৯ হাজার ৯৪৩ জন ভোটার রয়েছেন।

মোরেলগঞ্জ উপজেলার খাওলিয়া ইউনিয়নে চেয়ারম্যান পদে নৌকা প্রতিকের মাস্টার সাইদুর রহমান, লাঙ্ল প্রতিকের আবুল হোসেন হাওলাদার এবং স্বতন্ত্র অধ্যক্ষ আব্দুল হাই খান নির্বাচন করছেন। সংরক্ষিত নারী ওয়ার্ডে ১০ এবং পুরুষ সদস্য পদে ৪০ জন প্রার্থী প্রতিদ্বন্দীতা করছেন। এই ইউনিয়নে ২১ হাজার ৫১৩ জন ভোটার রয়েছে।

বাগেরহাট জেলা নির্বাচন কর্মকর্তা ফারাজী বেনজীর আহম্মেদ বলেন, তফসিল অনুযায়ী দুটি ইউনিয়নে সকাল ৮ টা থেকে শান্তিপূর্ণ ভাবে ভোট গ্রহণ শুরু হয়েছে। কোথাও কোনো অপ্রীতিকর ঘটনার খবর পাওয়া যায়নি। অবাধ-শান্তিপূর্ণ ভোট গ্রহনের জন্য পর্যাপ্ত আইন-শৃংখলা বাহিনীর সদস্য নিয়োজিত রয়েছে বলে জানান তিনি।

গত ২০ সেপ্টেম্বর বাগেরহাটের অন্যান্য ইউনিয়নের সাথে এই দুই ইউনিয়নে নির্বাচন হওয়ার কথা থাকলেও প্রার্থী মৃত্যু জনিত কারণে নির্বাচন স্থগিত হয়।

খুলনা গেজেট/ টি আই




আরও সংবাদ

খুলনা গেজেটের app পেতে ক্লিক করুন

এই ওয়েবসাইটের কোনো লেখা, ছবি, অডিও, ভিডিও অনুমতি ছাড়া ব্যবহার বেআইনি।

© 2020 khulnagazette all rights reserved

Developed By: Khulna IT, 01711903692

Don`t copy text!