খুলনা, বাংলাদেশ | ২৪ বৈশাখ, ১৪৩১ | ৭ মে, ২০২৪

Breaking News

  গাজায় যুদ্ধবিরতির বিষয়ে সম্মত হামাস
  সারাদেশে বজ্রপাতে প্রাণ গেল ১১ জনের
১৯ জুন থেকে টিকা দেওয়া শুরু

বাগেরহাটে পৌঁছেছে সিনোফার্মার ১৬ হাজার ৮‘শ ডোজ

বাগেরহাট প্রতিনিধি

বাগেরহাটে পৌঁছেছে চীনা কোম্পানি সিনোফার্মার ১৬ হাজার ৮‘শ ডোজ করোনা ভ্যাকসিন। বুধবার (১৬ জুন) বিকেলে বাগেরহাট সিভিল সার্জনের কার্যালয়ে টিকা বহনের জন্য ব্যবহৃত একটি বিশেষ গাড়িতে করে এই টিকা আসে। সিভিল সার্জন ডা. কেএম হুমায়ুন কবির প্রয়োজনীয় পরীক্ষা শেষে টিকা গ্রহণ করেন। ১৯ জুন থেকে নিবন্ধনকারীদেরকে এই টিকা প্রদান করা হবে।

চীনা কোম্পানি সিনোফার্মার এসব টিকা প্রদানের ক্ষেত্রে সরকারি ও বেসরকারি মেডিকেল ও ডেন্টাল কলেজের শিক্ষার্থী, নার্সিং ও ম্যাটস শিক্ষার্থী, বিশ্ববিদ্যালয় শিক্ষার্থীসহ বেশকিছু পেশার লোকদের অগ্রাধিকার দেওয়া হবে বলে জানিয়েছেন বাগেরহাটের সিভিল সার্জন ডা. কেএম হুমায়ুন কবির।

তিনি বলেন, আমরা চীনা কোম্পানি সিনোফার্মার ১৬ হাজার ৮‘শ ডোজ টিকা পেয়েছি। এই টিকা প্রদানের ক্ষেত্রে নার্সিং ও ম্যাটসসহ বিভিন্ন বিশ্ববিদ্যালয় শিক্ষার্থীদের অগ্রাধিকার দেওয়া হবে। সেক্ষেত্রে তাদেরকে নিবন্ধন করতে হবে। এরপরও দুই একদিনের মধ্যে আমাদের হাতে পূর্ণাঙ্গ নির্দেশনা এসে পৌছাবে। তখন বিস্তারিত বলা যাবে।

তিনি আরও বলেন, এর আগে যারা নিবন্ধন করেছেন তারা এই টিকা গ্রহন করতে পারবেন না। যারা এক ডোজ নিয়েছেন, কিন্তু দ্বিতীয় ডোজ নিতে পারেন নি, তারাও এই টিকা গ্রহন করতে পারবেন না।

এর আগে আটটি ধাপে বাগেরহাট জেলায় ৯৯ হাজার ডোজ টিকা এসেছে। এই টিকা গ্রহণের জন্য ৯১ হাজার ৪‘শ ৭১ জন মানুষ নিবন্ধন করেছিলেন। নিবন্ধিতদের মধ্যে ৫৪ হাজার ৭‘শ ৮৭ জন প্রথম ডোজ নিয়েছেন এবং ৪০ হাজার ৭‘শ ৬জনকে দ্বিতীয় ডোজ দিতে পেরেছে স্বাস্থ্য বিভাগ।

খুলনা গেজেট/ এস আই

 




আরও সংবাদ

খুলনা গেজেটের app পেতে ক্লিক করুন

এই ওয়েবসাইটের কোনো লেখা, ছবি, অডিও, ভিডিও অনুমতি ছাড়া ব্যবহার বেআইনি।

© 2020 khulnagazette all rights reserved

Developed By: Khulna IT, 01711903692

Don`t copy text!