খুলনা, বাংলাদেশ | ২০ বৈশাখ, ১৪৩১ | ৩ মে, ২০২৪

Breaking News

  ইসরায়েলের সঙ্গে সব ধরনের বাণিজ্য বন্ধ করে দিলো তুরস্ক

বাগেরহাটে নানা আয়োজনে আন্তর্জাতিক দুর্নীতিবিরোধী দিবস উদযাপন

নিজস্ব প্রতিবেদক, বাগেরহাট

বাগেরহাটে মানববন্ধন, শোভাযাত্রা ও আলোচনা সভাসহ নানা আয়োজনে আন্তর্জাতিক দুর্নীতিবিরোধী দিবস-২০২৩ উদযাপিত হয়েছে। শনিবার (০৯ ডিসেম্বর) সকালে জেলা প্রশাসকের কার্যালয় চত্বরে জাতীয় ও দুদকের পতাকা উত্তোলন এবং জাতীয় সংগীত পরিবেশনের মাধ্যমে দিবসটি উদযাপনের কার্যক্রম শুরু হয়। প্রধান অতিথি হিসেবে শান্তির প্রতিক পায়রা উড়িয়ে অনুষ্ঠানের উদ্বোধন ঘোষণা করেন জেলা প্রশাসক মোহাঃ খালিদ হোসেন।

পরে জেলা প্রশাসকের কার্যালয় চত্বর থেকে একটি শোভাযাত্রা বের করা হয়। শোভাযাত্রাটি জেলা প্রশাসকের কার্যালয় সংলগ্ন খুলনা-বাগেরহাট মহাসড়কে এসে মানববন্ধনে মিলিত হয়।

মানববন্ধন শেষে জেলা প্রশাসকের সম্মেলন কক্ষে জেলা প্রশাসন ও দুদকের আয়োজনে “উন্নয়ন, শান্তি ও নিরাপত্তার লক্ষে দুর্নীতির বিরুদ্ধে আমরা ঐক্যবদ্ধ” এই প্রতিপাদ্য নিয়ে আলোচনা সভা অনুষ্ঠিত হয়। সভায় বক্তব্য দেন, বাগেরহাটের জেলা প্রশাসক মোহাঃ খালিদ হোসেন, পুলিশ সুপার আবুল হাসনাত খান, অতিরিক্ত জেলা প্রশাসক হাফিজ আল আসাদ, দুদকের উপ-পরিচালক শাহরিয়ার জামিল, জেলা পরিষদের প্রধান নির্বাহী ঝুমুর বালা, বাগেরহাট জেলা হাসপাতালের তত্ত্বাবধায়ক অসীম কুমার সমাদ্দার প্রমুখ।

বক্তারা বলেন, দুর্নীতি শুধু দেশ ও মানুষের ক্ষতি করে না। যে দুর্নীতি করে সেও পক্ষান্তরে ক্ষতিগ্রস্ত হয়। শুধু সরকারি কর্মকর্তারাই যে দুর্নীতি করে তা নয়, বর্তমানে ব্যবসায়ী থেকে শুরু করে সব শ্রেণিপেশার মানুষ দুর্নীতিগ্রস্থ হয়ে পড়েছে। আপনি যদি আপনার দায়িত্ব সঠিকভাবে পালন না করেন, সেটাও দুর্নীতির মধ্যে পড়ে। এজন্য আইন প্রয়োগ করা হয়। তারপরও শুধু আইনের ভয় নয়, নৈতিকতার জায়গা থেকেও আমাদের দুর্নীতি থেকে দূরে থাকার আহবান জানান বক্তারা।

এসব অনুষ্ঠানে বাগেরহাট জেলা প্রশাসন, সরকারি পিসি কলেজ, মহিলা কলেজ, বাগেরহাট প্রেসক্লাব, বাগেরহাট সড়ক বিভাগ, স্থানীয় সরকার প্রকৌশল অধিদপ্তর, শিক্ষা প্রকৌশল অধিদপ্তর, পরিবেশ অধিদপ্তরসহ বিভিন্ন সরকারি বেসরকারি দপ্তরের কর্মকর্তা-কর্মচারী অংশগ্রহণ করেন। অংশগ্রহণকারীরা দুর্নীতি না করার শপথ গ্রহণ করেন।

 

খুলনা গেজেট/এনএম




আরও সংবাদ

খুলনা গেজেটের app পেতে ক্লিক করুন

এই ওয়েবসাইটের কোনো লেখা, ছবি, অডিও, ভিডিও অনুমতি ছাড়া ব্যবহার বেআইনি।

© 2020 khulnagazette all rights reserved

Developed By: Khulna IT, 01711903692

Don`t copy text!