খুলনা, বাংলাদেশ | ২৩ বৈশাখ, ১৪৩১ | ৬ মে, ২০২৪

Breaking News

  চাঁপাইনবাবগঞ্জের গোমস্তাপুরে ট্রাকের সঙ্গে ভটভটির মুখোমুখি সংঘর্ষে যুবক নিহত
  রাজধানীর যাত্রাবাড়ীতে বাস-পিকআপ সংঘর্ষে নিহত ২

বাগেরহাটে জেলের জালে মৃত ডলফিন

বাগেরহাট প্রতিনিধি

বাগেরহাটের মোরেলগঞ্জে পানগুছি নদীতে একটি মৃত ডলফিন পাওয়া গেছে। মঙ্গলবার (২৫ মে) দুপুরে পানগুছি নদী সংলগ্ন মোরেলগঞ্জ শহরের বারুইখালী নামক স্থানে ঝাকি ( খেওলা) জালে ডলফিনটি পায় মাওলানা আব্দুল হাই নামের এক ব্যক্তি। আকারে ৩ ফুট লম্বা ডলফিনটির ওজন ৭ কেজি ৩শ গ্রাম।

স্থানীয় বাসিন্দা মাওলানা আব্দুল হাই বলেন, পানগুছি নদীতে জাল খেওয়াচ্ছিলাম। হঠাৎ করে জালে একটি মৃত ডলফিন ওঠে। ডলফিনটি মনে হয় দুই একদিন আগে মারা গেছে। ডলফিনটির শরীর ফুলে উঠেছে। উপজেলা নির্বাহী কর্মকর্তার দপ্তর ও মৎস্য কর্মকর্তার দপ্তর থেকে লোক এসেছিল। তারা দেখে আবার চলে গেছেন। কি করব তা কিছু বলেননি তারা।

মোরেলগঞ্জ উপজেলা মৎস্য কর্মকর্তা বিনয় কুমার রায় বলেন, মৃত ডলফিনের বিষয় শুনে আমাদের লোক পাঠিয়েছিলাম। ডলফিনের বংশ বিস্তারের জন্য বন বিভাগ যেহেতু সুন্দরবন সংলগ্ন শেলা ও দুধমুখীর নদীর কিছু অংশ অভয়াশ্রম ঘোষণা করেছে। তাই বিষয়টি তারা দেখবেন, আপনারা বন বিভাগকে ফোন দিন। যদি বন বিভাগ কোন ব্যবস্থা না নেয় তাহলে মাটি চাপা দেওয়ার জন্য স্থানীয়দের অনুরোধ করেছি।

সুন্দরবন পূর্ব বন বিভাগের বিভাগীয় বন কর্মকর্তা (ডিএফও) মোহাম্মাদ বেলায়েত হোসেন জানিয়েছেন, বন বিভাগের লোক পাঠিয়ে খোঁজ খবর নিয়ে প্রয়োজনীয় ব্যবস্থা নেওয়া হবে।

খুলনা গেজেট/ এস আই




আরও সংবাদ

খুলনা গেজেটের app পেতে ক্লিক করুন

এই ওয়েবসাইটের কোনো লেখা, ছবি, অডিও, ভিডিও অনুমতি ছাড়া ব্যবহার বেআইনি।

© 2020 khulnagazette all rights reserved

Developed By: Khulna IT, 01711903692

Don`t copy text!