খুলনা, বাংলাদেশ | ২৪ বৈশাখ, ১৪৩১ | ৭ মে, ২০২৪

Breaking News

  গাজায় যুদ্ধবিরতির বিষয়ে সম্মত হামাস
  সারাদেশে বজ্রপাতে প্রাণ গেল ১১ জনের

বাংলাদেশে হত্যাকাণ্ড ঘটানো মার্কিন নাগরিক গ্রেপ্তার

আন্তর্জাতিক ডেস্ক

বাংলাদেশে হত্যাকাণ্ড ঘটানো এক মার্কিন নাগরিককে নিউইয়র্কের ম্যানহাটন থেকে গ্রেপ্তার করা হয়েছে। স্থানীয় সময় বৃহস্পতিবার (৪ এপ্রিল) তাকে গ্রেপ্তার করেন আইনশৃঙ্খলা বাহিনী। তিনি নিউইয়র্কের ব্রঙ্কসের বাসিন্দা, তবে হত্যাকাণ্ড ঘটানোর সময় বাংলাদেশে অবস্থান করছিলেন। যুক্তরাষ্ট্রের বিচার বিভাগের ওয়েবসাইটে এ তথ্য জানানো হয়েছে ।

গ্রেপ্তারকৃত ব্যক্তির নাম গানেত রোজারিও (৫২)। তিনি ২০২১ সালের ১১ জুন বাংলাদেশে থাকা অবস্থায় মাইকেল রোজারিও নামে অপর এক ব্যক্তিকে হত্যা করেন। হত্যাকাণ্ডের শিকার হওয়া ব্যক্তিও যুক্তরাষ্ট্রের নাগরিক। গানেত রোজারিও হত্যাকাণ্ডে একটি অস্ত্র ব্যবহার করেছেন বলে জানানো হয়েছে। তবে গানেত রোজারিও খুন করে বাংলাদেশ থেকে কীভাবে যুক্তরাষ্ট্রে চলে গিয়েছিলেন সে বিষয়টি স্পষ্ট করা হয়নি।

এফবিআই নিউইয়র্ক ফিল্ড অফিসের সহকারী পরিচালক এইচ স্মিথ বলেছেন, গানেত রোজারিও মাইকেল রোজারিওকে বাংলাদেশে খুবই সূক্ষ্ম ও ঠাণ্ডা মাথায় খুন করেছেন। আমাদের নাগরিকদের দেশের বাইরেও হত্যা করা হলে এফবিআই তাদের ধরতে যে দৃঢ় সংকল্প আজকের গ্রেপ্তারের মাধ্যমে তা প্রমাণিত হয়েছে।

গানেত রোজারিওর বিরুদ্ধে মার্কিন নাগরিককে বিদেশের মাটিতে হত্যা এবং অপরাধ সংঘটিত করার সময় অস্ত্র বহনের অভিযোগ আনা হয়েছে। আইনি প্রক্রিয়া শেষে অভিযোগ প্রমাণিত হলে তার সর্বোচ্চ যাবজ্জীবন কারাদণ্ড পেতে পারেন। এফবিআইয়ের লস অ্যাঞ্জেলস এবং নিউইয়র্ক ফিল্ড অফিস এই হত্যাকাণ্ডের তদন্ত করেছে।

নিউইয়র্কের প্রিন্সিপাল ডেপুটি অ্যাসিসটেন্ট অ্যাটর্নি জেনারেল নিকোল এম আর্জেন্টিয়ারি বলেছেন, হত্যাকাণ্ডের সময় দুজনই বাংলাদেশে অবস্থান করছিলেন। প্রায় তিন বছর আগে কি কারণে বাংলাদেশে এই হত্যাকাণ্ড ঘটেছিল সেটি এখন খুঁজে বের করা হবে।




আরও সংবাদ

খুলনা গেজেটের app পেতে ক্লিক করুন

এই ওয়েবসাইটের কোনো লেখা, ছবি, অডিও, ভিডিও অনুমতি ছাড়া ব্যবহার বেআইনি।

© 2020 khulnagazette all rights reserved

Developed By: Khulna IT, 01711903692

Don`t copy text!