খুলনা, বাংলাদেশ | ২০ বৈশাখ, ১৪৩১ | ৩ মে, ২০২৪

Breaking News

  সাবেক অ্যাটর্নি জেনারেল এ জে মোহাম্মদ আলী আর নেই
  ৪৯ টাকা কমে ১২ কেজি এলপিজির নতুন দাম ১ হাজার ৩৯৩ টাকা
  অর্থ আত্মসাৎ মামলায় জামিন পেলেন ড. মুহাম্মদ ইউনূস

বাংলাদেশের প্রতিটি হত্যাকান্ডের বিচার হবে : ফারুক

নিজস্ব প্রতিবেদক

বিএনপি চেয়ারপারসনের উপদেষ্টা জয়নুল আবেদীন ফারুক বলেছেন, বাংলাদেশে বিএনপি পরাজিত হয়নি, জনগন হেরে যায়নি। জনগন বিএনপি’র কর্মসূচিকে সমর্থন করেছে। গেল নির্বাচনে ভোটবর্জন করেছে। বিএনপি জয়লাভ করেছে, তবে রাষ্ট্রযন্ত্র ব্যবহার করে প্রশাসনিক কারণে জনগণের ভোটাধিকার আদায়ের আন্দোলনে বারবার হোঁচট খেয়েছি। আওয়ামী লীগ বলে আমরা হতাশ, এটা সত্য নয়। ভোটবিহীন সরকারের বিরুদ্ধে অতীতের যেকোনো সময়ের চেয়ে বিএনপি আরও বেশি শক্তিশালী। নেতাকর্মীদের উৎসাহ নেবার জন্য তারেক রহমান হতাহত ও নির্যাতিত নেতাকর্মীদের পাশে দাঁড়াতে নির্দেশ দিয়েছেন।

শুক্রবার (২৩ ফেব্রুয়ারি) খুলনা জেলার বটিয়াঘাটা ও পাইকগাছায় হতাহত নেতাকর্মী এবং তাদের পরিবার-পরিজনের সাথে সাক্ষাৎ শেষে তিনি এসব কথা বলেন।

বিরোধী দলীয় সাবেক হুইপ জয়নাল আবেদীন ফারুক আরও বলেন, আগামীর রাষ্ট্রনায়ক তারেক রহমান দশ হাজার কিলোমিটার দুরে থেকেও বাংলাদেশের গণতন্ত্রপুনরুদ্ধারে ও জনগণের ভোটাধিকার রক্ষায় গত ১৫ বছর ধরে কাজ করে যাচ্ছেন। গত ২৮ অক্টোবরের পরে জেলখানায় বিএনপির ১৩ জন নেতাকর্মীকে হত্যা করা হয়েছে। জেল হত্যার বিষয়ে আইনী পদক্ষেপ নেয়া হবে। তারেক রহমানের নেতৃত্বে জনগণের সরকার প্রতিষ্ঠিত হলে বাংলাদেশের প্রতিটি হত্যাকান্ডের বিচার হবে।

তিনি বলেন, আওয়ামী সিন্ডিকেটের মাধ্যমে বিদ্যুৎ-তেল-গ্যাসসহ নিত্যপ্রয়োজনীয় পন্যদ্রব্যের আকাশচুম্বী মূল্য বৃদ্ধির প্রতিবাদে রমজান মাসেও শান্তিপূর্ণ সাংগঠনিক কর্মসূচি থাকবে। অশান্তি সৃষ্টি করলে জনগনকে সাথে নিয়েই বিএনপি তা প্রতিরোধ করবো।

জয়নুল আবেদীন ফারুক বলেন, বিএনপি ঘোষিত জনগণের একদফা দাবিতে আন্দোলন চলমান। নবোদ্যমে নেতাকর্মীদের সুসংগঠিত করে জনগনের অধিকার আদায়ের সংগ্রাম করে যাবো। এই সরকারের অধীনে সাজানো-পাতানো প্রহসনের দ্বাদশ জাতীয় সংসদ নির্বাচনে অংশগ্রহণ করিনি। তাই উপজেলা পরিষদ শুধু নয়-শেখ হাসিনা সরকারের অধীনে কোনো নির্বাচনেই অংশ নেবে না বিএনপি তথা গণতন্ত্র পুনরুদ্ধারে লড়াইরত দলগুলো।

বিএনপি’র ভারপ্রাপ্ত চেয়ারম্যান তারেক রহমানের নির্দেশে গণতান্ত্রিক আন্দোলনে নিহত নেতাকর্মীদের স্বজনদের মাঝে খুলনা জেলা বিএনপি’র আর্থিক সহায়তা ও পরিবার-পরিজনের সাথে সৌজন্য সাক্ষাৎ করেছেন বিএনপি চেয়ারপারসনের উপদেষ্টা জয়নুল আবেদীন ফারুক। এছাড়া কবর জিয়ারত করেন তিনি।

উপহারসামগ্রী প্রদানকালে উপস্থিত ছিলেন খুলনা মহানগর বিএনপি’র আহবায়ক এ্যাড. শফিকুল আলম মনা, জেলা বিএনপি’র আহবায়ক আমীর এজাজ খান, মহানগর বিএনপির সদস্য সচিব সদস্য সচিব শফিকুল আলম তুহিন, জেলা বিএনপি’র সদস্য সচিব এসএম মনিরুল হাসান বাপ্পী, পাইকগাছা উপজেলা বিএনপি’র সভাপতি ডাঃ গাজী আব্দুল মজিদ, বটিয়াঘাটা উপজেলা বিএনপি’র আহবায়ক খায়রুল ইসলাম জনি, চালনা পৌরসভা বিএনপি’র আহবায়ক মোঃ মোজাফফর হোসেন, বটিয়াঘাটা উপজেলা বিএনপি’র সদস্য সচিব খন্দকার ফারুক হোসেন প্রমুখ।

খুলনা গেজেট/ টিএ




আরও সংবাদ

খুলনা গেজেটের app পেতে ক্লিক করুন

এই ওয়েবসাইটের কোনো লেখা, ছবি, অডিও, ভিডিও অনুমতি ছাড়া ব্যবহার বেআইনি।

© 2020 khulnagazette all rights reserved

Developed By: Khulna IT, 01711903692

Don`t copy text!