খুলনা, বাংলাদেশ | ২৪ বৈশাখ, ১৪৩১ | ৭ মে, ২০২৪

Breaking News

  জিম্বাবুয়েকে ৯ রানে হারিয়ে টি-টোয়েন্টি সিরিজ নিশ্চিত করলো বাংলাদেশ
  হজ ভিসা ইস্যুর মেয়াদ ১১ মে পর্যন্ত বৃদ্ধি সৌদি হজ ও ওমরাহ মন্ত্রণালয়ের : হাব
  টাঙ্গাইলের কা‌লিহাতী‌তে কাভার্ডভ্যান-ট্রা‌ক সংঘ‌র্ষে চালক নিহত

বসত ঘরে মিললো ৮ ফুট লম্বা অজগর

মোংলা প্রতিনিধি

মোংলায় বসত বাড়ির খোয়ার থেকে একটি অজগর উদ্ধার করা হয়। মঙ্গলবার (১৫ জুন) সকাল ৮ টার দিকে মোংলা উপজেলার ৫নং সুন্দরবন ইউনিয়নের ৪নং ওয়ার্ডের বাসিন্দা বিধান হালদার এর বাড়ির খোপ থেকে অজগরটি উদ্ধার করা হয়। বিধান হালদার বলেন তার খোপে থাকা ৫টি হাঁসও খায় অজগরটি।

বাড়ির লোকজন সাপটিকে দেখতে পেলে স্থানীয় বন্যপ্রাণী সংরক্ষণে কাজে থাকা কাটাখালী টহল ফাঁড়ির ও ওয়াইল্ডটিম ও ভিটিআরটিকে সদস্যদের খবর দিলে তারা অজগরটিকে উদ্ধার করে। উদ্ধার করে বনবিভাগের কাছে হস্তান্তর করেন বলে জানান ওয়াইল্ডটিম প্রতিনিধি মোঃ সোহেল হাওলাদার।

এদিকে বনবিভাগের কাটাখালী ফাঁড়ির ওসি মেগনাথ বলেন,ওয়াইল্ডটিম আমাদের কাছে হস্তান্তর করলে রেঞ্জ কর্মকর্তার নির্দেশনায় আমরা যৌথভাবে সুন্দরবনে অবমুক্ত করি। সাপটির ওজন ৬ কেজি এবং লম্বায় ৮ ফুট ৫ হাত হবে।

উদ্বার কাজে নিয়োজিত ওয়াইল্ডটিম ভিটিআরটি, বনবিভাগ সদস্যরা বলেন, আমরা সুন্দরবন থেকে প্রতিনিয়ত লোকালয়ে আসা সাপগুলো উদ্ধার করে আবার সুন্দরবনে অবমুক্ত করি।

সুন্দরবনে অবমুক্ত করার সময় উপস্থিত ছিলেন,কাটাখালী টহল ফরেস্ট ওসি সহ তার স্টাফবৃন্দ ওয়াইল্ডটিম প্রতিনিধি মোঃ সোহেল হাওলাদার,চাঁদপাই সহ ব্যাবস্থাপনা সংগঠনের ক্যাশিয়ার মোঃ আলামিন মোছাল্লি,ভিটিআরটি প্রতিনিধি ছোরাপ হাওলাদার, সিপিপি সদস্য মোঃ মারুফ হাওলাদার এছাড়া আরও অনেকে।




আরও সংবাদ

খুলনা গেজেটের app পেতে ক্লিক করুন

এই ওয়েবসাইটের কোনো লেখা, ছবি, অডিও, ভিডিও অনুমতি ছাড়া ব্যবহার বেআইনি।

© 2020 khulnagazette all rights reserved

Developed By: Khulna IT, 01711903692

Don`t copy text!