খুলনা, বাংলাদেশ | ১৫ বৈশাখ, ১৪৩১ | ২৮ এপ্রিল, ২০২৪

Breaking News

  যশোরে গরমে অসুস্থ হয়ে স্কুলশিক্ষকের মৃত্যু
  বান্দরবানের রুমা থানচি সীমান্তবর্তী এলাকায় দু’টি মরদেহ উদ্ধার
  দেশে আবারও ৭২ ঘন্টার হিট অ্যালার্ট জারি : আবহাওয়া অধিদপ্তর
  দুই আইনজীবির আদালত অবমাননার শুনানি পিছিয়ে ৩০ জুন : আপিল বিভাগ
  নির্বাচনে বিদেশি শক্তির প্রভাব অনুভব করেনি আওয়ামী লীগ : কাদের

বর্ণাঢ্য আয়োজনে অমর একুশে বিতর্ক প্রতিযোগিতার উদ্বোধন

নিজস্ব প্রতিবেদক, সাতক্ষীরা

সাতক্ষীরায় বর্ণাঢ্য আয়োজনে ও শিক্ষক-শিক্ষার্থীদের সরব অংশগ্রহণে মঙ্গলবার (৬ ফেব্রুয়ারি) কালিগঞ্জে উদ্বোধন করা হলো অমর একুশে বিতর্ক প্রতিযোগিতা-২০২৪। সরকারি কালিগঞ্জ পাইলট মডেল মাধ্যমিক বিদ্যালয়ের ক্যাম্পাসে আনুষ্ঠানিকভাবে এ বিতর্ক প্রতিযোগিতার উদ্বোধন করেন কালিগঞ্জ উপজেলা নির্বাহী অফিসার দীপংকর দাশ।

কালিগঞ্জ উপজেলা প্রশাসনের তত্ত্বাবধানে ও উপজেলা রাজস্ব অফিস গণপাঠাগারের আয়োজনে উদ্বোধনী দিনে বিতর্ক প্রতিযোগিতায় অংশগ্রহণ করে সরকারি কালিগঞ্জ পাইলট মডেল মাধ্যমিক বিদ্যালয় ও বড়শিমলা কারবালা মাধ্যমিক বিদ্যালয়। সংসদীয় পদ্ধতিতে অনুষ্ঠিত বিতর্ক প্রতিযোগিতায় উপজেলা সহকারী কমিশনার (ভূমি) মোঃ আজাহার আলীর সভাপতিত্বে সংসদের স্পীকার হিসাবে দায়িত্ব পালন করেন উপজেলা নির্বাহী অফিসার দীপংকর দাশ।

‘উচ্চশিক্ষা সামাজিক বন্ধনকে বিচ্ছিন্ন করেছে’ বিষয়ের উপর সরকারি দলের উত্থাপিত বিলের পক্ষে বক্তব্য রাখেন, সরকারি কালিগঞ্জ পাইলট মডেল মাধ্যমিক বিদ্যালয়ের শিক্ষার্থী কানিজ ফাতিমা কেয়া (মন্ত্রী), শেখ ইয়াসির আরাফাত (সংসদ উপনেতা) ও মালিহা মেহনাজ মুহী (প্রধানমন্ত্রী) এবং বিপক্ষে অবস্থান করেন বড়শিমলা কারবালা মাধ্যমিক বিদ্যালয়ের শিক্ষার্থী পূজা রানী সরকার (হুইপ), আজমল হোসেন (বিরোধী দলীয় উপনেতা) ও মারিয়া সুলতানা (বিরোধী দলীয় নেতা)।

বিতর্কের বিষয়ের বিপক্ষে অবস্থানকারী বড়শিমলা কারবালা মাধ্যমিক বিদ্যালয় বিজয়ী হয়ে প্রতিযোগিতার দ্বিতীয় পর্বে উন্নীত হয় এবং সেরা বিতার্কিক নির্বাচিত হয়েছে বিরোধী দলীয় নেতা মারিয়া সুলতানা।

পরবর্তীতে ‘সোশ্যাল মিডিয় কিশোর অপরাধ বৃদ্ধিতে সবচেয়ে বেশী ভূমিকা রাখছে’ -এর উপর সংসদের বিল উত্থাপন করে সরকারি দল নলতা মাধ্যমিক বিদ্যালয়। এতে অংশগ্রহণ করে নলতা মাধ্যমিক বিদ্যালয়ের শিক্ষার্থী জান্নাতুল মাওয়া (মন্ত্রী), আবরার জাহিন (সংসদ উপনেতা) এবং রুবাইয়া ইসলাম (প্রধানমন্ত্রী)। বিলের বিপক্ষে বক্তব্য উপস্থাপন করেন বরেয়া মিলনী মাধ্যমিক বিদ্যালয়ের শিক্ষার্থী সিনথিয়া সুলতানা (হুইপ), সুমা আক্তার (বিরোধী দলীয় উপনেতা) এবং তোহফা মেহজাবিন (বিরোধী দলীয় নেতা)। সরকারি দল নলতা মাধ্যমিক বিদ্যালয় বিজয়ী হয়ে প্রতিযোগিতার দ্বিতীয় পর্বে উন্নীত হয়। সেরা বিতর্কিক নির্বাচিত হন রুবাইয়া ইসলাম।

প্রতিযোগিতায় বিচারকের দায়িত্ব পালন করেন কালিগঞ্জ সরকারি কলেজের বাংলা বিভাগের অবসরপ্রাপ্ত সহকারী অধ্যাপক বিশিষ্ট সাহিত্যিক গাজী আজিজুর রহমান, জীববিজ্ঞান বিভাগের অবসরপ্রাপ্ত সহকারী অধ্যাপক শ্যামাপদ দাশ এবং উপজেলা কৃষি অফিসার কৃষিবিদ ওয়াসীম উদ্দীন।

উপজেলা রাজস্ব অফিস গণপাঠাগারের সদস্যসচিব অ্যাড. জাফরুল্যাহ ইব্রাহিমের সঞ্চালনায় এ সময় উপস্থিত ছিলেন সরকারি কালিগঞ্জ পাইলট মডেল মাধ্যমিক বিদ্যালয়ের প্রধান শিক্ষক (ভারপ্রাপ্ত) গোপাল চন্দ্র গাইন, রিপোর্টার্স ক্লাবের সভাপতি সহকারী অধ্যাপক নিয়াজ কওছার তুহিন, বড়শিমলা কারবালা মাধ্যমিক বিদ্যালয়ের প্রধান শিক্ষক ও উপজেলা মাধ্যমিক শিক্ষক সমিতির সাধারণ সম্পাদক গাজী মিজানূর রহমান, বরেয়া মিলনী মাধ্যমিক বিদ্যালয়ের প্রধান শিক্ষক সুব্রত কুমার বৈদ্য, নলতা মাধ্যমিক বিদ্যালয়ের সিনিয়র শিক্ষক আবু হাসান, মাহবুবুর রহমান, রাজস্ব অফিস গণপাঠাগারের সদস্য শেখ শাওন আহমেদ সোহাগ, উপজেলা ভূমি অফিসের নাজির সরোয়ার হোসেন, আশেক মেহেদী প্রমুখ। অনুষ্ঠানে বিভিন্ন বিদ্যালয়ের শিক্ষক ও শিক্ষার্থীবৃন্দ উপস্থিত ছিলেন।

বুধবার (৭ ফেব্রুয়ারী) কালিগঞ্জ পাইলট মাধ্যমিক বিদ্যালয় ভেন্যুতে চারটি মাধ্যমিক বিদ্যালয় এবং বৃহস্পতিবার (৮ ফেব্রুয়ারী) রোকেয়া মনসুর মহিলা কলেজ ভেন্যুতে চারটি কলেজ ইংরেজি ভাষায় বিতর্ক প্রতিযোগিতায় অংশগ্রহণ করবে বলে সংশ্লিষ্ট সূত্রে জানা গেছে।




আরও সংবাদ

খুলনা গেজেটের app পেতে ক্লিক করুন

এই ওয়েবসাইটের কোনো লেখা, ছবি, অডিও, ভিডিও অনুমতি ছাড়া ব্যবহার বেআইনি।

© 2020 khulnagazette all rights reserved

Developed By: Khulna IT, 01711903692

Don`t copy text!