খুলনা, বাংলাদেশ | ১৬ বৈশাখ, ১৪৩১ | ২৯ এপ্রিল, ২০২৪

Breaking News

  ঢাকা, চুয়াডাঙ্গা, যশোর, খুলনা ও রাজশাহী জেলার সকল মাধ্যমিক স্কুল, কলেজ, মাদরাসা ও কারিগরি শিক্ষাপ্রতিষ্ঠান সোমবার বন্ধ থাকবে
  যশোরে গরমে অসুস্থ হয়ে স্কুলশিক্ষকের মৃত্যু
  বান্দরবানের রুমা থানচি সীমান্তবর্তী এলাকায় দু’টি মরদেহ উদ্ধার
  দেশে আবারও ৭২ ঘন্টার হিট অ্যালার্ট জারি : আবহাওয়া অধিদপ্তর
  দুই আইনজীবির আদালত অবমাননার শুনানি পিছিয়ে ৩০ জুন : আপিল বিভাগ

বনানীর গোডাউন বস্তির আগুন নিয়ন্ত্রণে

গেজেট ডেস্ক

রাজধানীর বনানীর গোডাউন বস্তির আগুন নিয়ন্ত্রণে এসেছে। প্রায় দেড় ঘণ্টা পর রোববার (২৪ মার্চ) বিকেল ৫টা ৩৩ মিনিটে আগুন নিয়ন্ত্রণে আসে। আগুন নিয়ন্ত্রণে আসার বিষয়টি নিশ্চিত করেছেন ফায়ার সার্ভিসের নিয়ন্ত্রণ কক্ষের ডিউটি অফিসার লিমা খানম। তবে আগুনে বস্তির শত শত ঘর পুড়েছে। তবে প্রাথামিকভাবে আগুনে হতাহতের কোনো খবর পাওয়া যায়নি।

এদিকে ঘটনার শুরুতে আগুন লাগার ঘটনাস্থল হিসেবে কড়াইল বস্তির কথা জানিয়েছিল ফায়ার সার্ভিস। পরবর্তীতে পৃথক ক্ষুদে বার্তায় ঘটনাস্থল বনানী ১ নম্বর গেটের পাশে অবস্থিত গোডাউন বস্তির তথ্য জানায়।

বস্তির বাসিন্দা লিমা হিজড়া বলেন, আমরা ১০ জন হিজড়া দুটি ঘরে বসবাস করতাম। আগুনের সময় আমাদের কয়েকজন ঘরেই ছিল, আর বাকিরা বাইরে ছিলাম। খবর পেয়ে আমরা এসে দেখি আমাদের ঘরসহ সবকিছু পুড়ে গেছে। আমরা ভিক্ষা করে অনেক কষ্ট করে একটি একটি করে জিনিসপত্র কিনেছিলাম। আজ আমাদের সবকিছু শেষ হয়ে গেছে। এখন আমরা যাব কোথায়? রাতে যে কোথাও ঠাঁই নেব, সেই জায়গাটিও আমাদের নেই।

লিমার মতো আফরোজাও তার সর্বস্ব হারিয়েছেন এ আগুনে। তিনি বলেন, আগুনের সময় ঘরের ভেতরে ছিলাম। প্রথম যখন একটি দোকানে আগুন লাগে তখন দৌড়ে ঘর থেকে বের হই। মুহূর্তের মধ্যে আগুন পুরো বস্তিতে ছড়িয়ে পড়ে। ভেতর থেকে কিছুই আনতে পারিনি। আমাদের সবকিছু শেষ হয়ে গেছে। আমরা এখন কোথায় গিয়ে দাঁড়াব?

শুধুমাত্র লিমা বা আফরোজা নয় তাদের মতো প্রায় ২০০ মানুষের সবকিছু আগুনে পুড়ে শেষ হয়ে গিয়েছে। বস্তিতে প্রায় ২০০ থেকে ৩০০ ঘর ছিল। যার মধ্যে ২০০ এর উপরে ঘর পুড়ে গেছে। আগুন এত দ্রুত চতুর্দিকে ছড়িয়ে পড়ে যে কেউই ঘর থেকে কোনো আসবাবপত্র নিয়ে বের হতে পারেনি।

খুলনা গেজেট/এমএম




আরও সংবাদ

খুলনা গেজেটের app পেতে ক্লিক করুন

এই ওয়েবসাইটের কোনো লেখা, ছবি, অডিও, ভিডিও অনুমতি ছাড়া ব্যবহার বেআইনি।

© 2020 khulnagazette all rights reserved

Developed By: Khulna IT, 01711903692

Don`t copy text!