খুলনা, বাংলাদেশ | ২১ বৈশাখ, ১৪৩১ | ৪ মে, ২০২৪

Breaking News

  খুলনাসহ ২৫ জেলার সব স্কুল-কলেজ আজ বন্ধ

বঙ্গোপসাগর সংলগ্ন বেয়লা-কয়লা খালে ফিশিং ট্রলারসহ ১২ মৎস্যজীবী আটক

সাতক্ষীরা প্রতিনিধি

পশ্চিম সুন্দরবনের আওতাধীন সাতক্ষীরা রেঞ্জ গহিনে বঙ্গোপসাগর সংলগ্ন বেয়লা-কয়লা অভয়ারন্য খালে অবৈধভাবে মাছ ধরার সময় একটি ফিশিং ট্রলার সহ ১২ মৎস্যজীবীকে আটক করেছে বন কর্মীরা। সাতক্ষীরা রেঞ্জের সহকারি বন সংরক্ষক (এসিএফ) এমএ হাসানের নেতৃত্বে গোপন সংবাদের ভিত্তিতে রবিবার ভোরে তাদেরকে আটক করা হয়।

আটক মৎস্যজীবীরা হলেন, সাতক্ষীরার শ্যামনগর উপজেলার জয়াখালী গ্রামের মজিদ গাজীর ছেলে ইসমাইল গাজী, আরশাদ গাজীর ছেলে আতিয়ার গাজী, আব্দুর রহিম গাজীর ছেলে খায়রুল গাজী, মৃত জোব্বার গাজীর ছেলে লিয়াকত গাজী এবং বরগুনা জেলার চরদুয়ানি গ্রামের লাল মিয়ার ছেলে আবু সালেহ, লতিফ আকন্দের ছেলে জাহাঙ্গীর আকন্দ, আজিজ মোল্যার ছেলে হাবিব মোল্যা এবং একই জেলার কালিবাড়ি গ্রামের মৃত আব্দুল মজিদ ঘোরামীর ছেলে জয়নাল ঘোরামী, কাঁঠালবাড়িয়া গ্রামের মাজেদ হাওলাদারের ছেলে শাহ আলম হাওলাদার, পাথরঘাটা থানার পাথরঘাটা গ্রামের আকুব মলি­কের ছেলে মনির মলি­ক, ছাত্তার ঘোরামীর ছেলে শফির ঘোরামী ও আয়নাল মৃধার ছেলে রবিউল মৃধা।

সাতক্ষীরা রেঞ্জের সহকারি বন সংরক্ষক (এসিএফ) এমএ হাসান ঘটনার সত্যতা স্বীকার করে বলেন, সুন্দরবন নিরাপত্তা টহল দেওয়ার সময় অভয়ারণ্য এলাকায় অনুপ্রবেশ করে মাছ ধরার অপরাধে উলে­খিত মৎস্যজীবীদের আটক করা হয়। এসময় মৎস্যজীবীদের ব্যবহৃত একটি ফিশিং ট্রলার, একটি নৌকা, ৩শ’ কেজি মাছ, বড়শি, ১২ টি ফাস জাল সহ আনুসঙ্গিক মালামাল জব্দ করা হয়। এঘটনায় বন আইনে একটি মামলা দায়ের করা হয়েছে। আটক মৎস্যজীবীদের আদালতের মাধ্যমে জেল হাজতে প্রেরণ করা হয়েছে।

খুলনা গেজেট/কেএম




আরও সংবাদ

খুলনা গেজেটের app পেতে ক্লিক করুন

এই ওয়েবসাইটের কোনো লেখা, ছবি, অডিও, ভিডিও অনুমতি ছাড়া ব্যবহার বেআইনি।

© 2020 khulnagazette all rights reserved

Developed By: Khulna IT, 01711903692

Don`t copy text!