খুলনা, বাংলাদেশ | ২৫ আশ্বিন, ১৪৩১ | ১০ অক্টোবর, ২০২৪

Breaking News

  দেশে ২৪ ঘণ্টায় ডেঙ্গুতে ৩ জনের মৃত্যু, হাসপাতালে ভর্তি ১০৩৩
  কুষ্টিয়ায় বজ্রপাতে ৪ জনের মৃত্যু
  আরও এক মামলায় খালাস পেলেন ফখরুল-রিজভী-আমির খসরু
  ছেলেধরা সন্দেহে গণপিটুনিতে রেণু হত্যা : একজনের মৃত্যুদণ্ড, ৪ জনের যাবজ্জীবন

বঙ্গবন্ধু আপোষহীন সংগ্রামের মাধ্যমে পরাধীন জাতিকে স্বাধীন করেছেন : আব্দুল খালেক

নিজস্ব প্রতিবেদক

খুলনা সিটি কর্পোরেশনের মেয়র তালুকদার আব্দুল খালেক বলেছেন, জাতির পিতা বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমান আপোষহীন সংগ্রাম এবং অপরিসীম আত্মত্যাগের মাধ্যমে পরাধীন জাতিকে স্বাধীন করেছেন। স্বাধীনতা সংগ্রামের সেই ইতিহাস নতুন প্রজন্মের কাছে তুলে ধরতে হবে।

সিটি মেয়র আজ বৃহস্পতিবার সকালে নগর ভবনে আয়োজিত শিশুদের চিত্রাঙ্কন প্রতিযোগিতা, আলোচনা সভা, পুরস্কার বিতরণ ও কেক কাটা অনুষ্ঠানে প্রধান অতিথির বক্তৃতা করছিলেন। জাতির পিতা বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমান-এর ১০২তম জন্মবার্ষিকী ও জাতীয় শিশু দিবস ২০২২ পালন উপলক্ষে খুলনা সিটি কর্পোরেশন কর্তৃক এ অনুষ্ঠানের আয়োজন করা হয়। নগরীর ১৬ হতে ৩১ নং ওয়ার্ড এলাকাকে ‘ক’ অঞ্চল এবং ১ হতে ১৫নং ওয়ার্ড এলাকাকে ‘খ’ অঞ্চলে ভাগ করে পৃথকভাবে জাতীয় এ কর্মসূচি উদযাপন করা হচ্ছে। দিবসের শুরুতে সিটি মেয়র, মেয়র প্যানেলের সদস্য, কাউন্সিলর, সংরক্ষিত আসনের কাউন্সিলর ও কর্মকর্তাদের সাথে নিয়ে খুলনা বেতার কেন্দ্রে বঙ্গবন্ধুর ভাষ্কর্যে, সকাল সাড়ে ৮ টায় নগর ভবনে এবং বিকেলে কেসিসি পরিচালিত খালিশপুর কলেজিয়েট গার্লস স্কুলে বঙ্গবন্ধুর প্রতিকৃতিতে পুস্পস্তবক অর্পণের মাধ্যমে শ্রদ্ধা নিবেদন করেন এবং জন্মদিনের কেক কাটেন।

সিটি মেয়র আরো বলেন, শতাব্দির মহানায়ক স্বাধীন বাংলাদেশের স্থপতি বাঙালী জাতির অবিসংবাদিত নেতা বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমান এ দেশের ভাষা আন্দোলন হতে শুরু করে মুক্তিযুদ্ধ পর্যন্ত প্রতিটি গণতান্ত্রিক আন্দোলন এবং স্বাধীনতা সংগ্রামে তাঁর অবদান অবিস্মরণীয়। তাঁর আত্মত্যাগ ও বলিষ্ঠ নেতৃত্বের কারণে স্বাধীন দেশ হিসেবে বাংলাদেশ বিশ্ব মানচিত্রে আত্মপ্রকাশ করে। তাই বাঙালী জাতি চিরকাল শ্রদ্ধা ও কৃতজ্ঞতার সাথে বঙ্গবন্ধুকে স্মরণ করতে থাকবে। এ দিবসের ব্রত নিয়ে শিশুরা দেশপ্রেম ও মুক্তিযুদ্ধের চেতনায় উদ্বুদ্ধ হয়ে আগামীতে দেশ ও জাতি গঠনে অবদান রাখতে সক্ষম হবে বলে তিনি উল্লেখ করেন।

উল্লেখ্য, সকালে নগর ভবনে ‘ক’ অঞ্চলের চিত্রাঙ্কন প্রতিযোগিতায় ‘ক’ বিভাগে তানিমা জান্নাতি রুহমা ১ম, মাহিয়া ইসলাম ২য় ও মারশিহা মেহেনাজ ৩য় স্থান; ‘খ’ বিভাগে ম্যাহেক বিনতে সাকিব ১ম, উচ্ছাস সেন স্বপ্ন ২য় ও সাইয়ারা জাহান সূচনা ৩য় স্থান; ‘গ’ বিভাগে মাহি আনন খান ১ম, রোদসী মাহজাবীন ঐশ্বর্য ২য় ও কাশফিয়া নেহরিন অপসরা ৩য় স্থান অধিকার করে। রচনা প্রতিযোগিতায় ‘ঘ’ বিভাগে ফাতিহা জেরিন রাফা ১ম, নুসরাত জাহান ২য় ও জালিস মাহমুদ ৩য় এবং ‘ঙ’ বিভাগে স্বপ্নীল দাশ ১ম, জিহা আহমেদ ২য় ও সাকিনা পারভীন পূর্ণীমা ৩য় স্থান অধিকার করে। অনুষ্ঠানে সিটি মেয়র চিত্রাঙ্কন ও রচনা প্রতিযোগিতায় বিজয়ীদের মাঝে পুরস্কার বিতরণ করেন।

বিকেলে সিটি মেয়র তালুকদার আব্দুল খালেক কেসিসি পরিচালিত খালিশপুর কলেজিয়েট গার্লস স্কুলে প্রধান অতিথি হিসেবে উপস্থিত থেকে ‘খ’ অঞ্চলের শিশুদের চিত্রাঙ্কন ও রচনা প্রতিযোগিতায় বিজয়ীদের মাঝে পুরস্কার বিতরণ করেন। ‘খ’ অঞ্চলের চিত্রাঙ্কন প্রতিযোগিতায় ‘ক’ বিভাগে তানিমা জান্নাতি ১ম, মাহিয়া ইসলাম ২য় ও কাজী সাওদা জাহান ৩য় স্থান; ‘খ’ বিভাগে সাইয়ারা জাহান ১ম, জান্নাতুল মাওয়া ২য় ও আলভিনা রিওনা ৩য় স্থান; ‘গ’ বিভাগে আদ্রিতা আব্রেশমি ১ম, তারিমা জাহান অহনা ২য় ও অর্ষা মন্ডল ৩য় স্থান অধিকার করে। রচনা প্রতিযোগিতায় ‘ঘ’ বিভাগে কাজী রুকাইয়া জাহান ১ম, লামিয়া ইসলাম মমতা ২য় ও তাহাছিনা মাহজাবিন জাহরা ৩য় এবং ‘ঙ’ বিভাগে তাহেরা হোসেন লাফিছা ১ম, উম্মে হানি স্বপ্না ২য় ও আফ্রিন মৌ ৩য় স্থান অধিকার করে। তিনি চিত্রাঙ্কন ও রচনা প্রতিযোগিতায় বিজয়ীদের মাঝে পুরস্কার বিতরণ করেন।

কেসিসি’র প্রধান নির্বাহী কর্মকর্তা লস্কার তাজুল ইসলাম-এর সভাপতিত্বে এবং শিক্ষা, স্বাস্থ্য, পরিবার-পরিকল্পনা ও স্বাস্থ্য রক্ষা ব্যবস্থা স্থায়ী কমিটির সভাপতি কাউন্সিলর মো: মনিরুজ্জামান-এর সার্বিক ব্যবস্থাপনায় উভয় অঞ্চলের অনুষ্ঠানে বিশেষ অতিথি হিসেবে উপস্থিত ছিলেন মেয়র প্যানেলের সদস্য মো: আলী আকবর টিপু ও মেমরী সুফিয়া রহমান শুনু, কাউন্সিলর মুন্সী আব্দুল ওয়াদুদ, ইমাম হাসান চৌধুরী ময়না, মো: আনিছুর রহমান বিশ্বাষ, শেখ হাফিজুর রহমান হাফিজ, শেখ শামসুদ্দিন আহমেদ প্রিন্স, মো: সুলতান মাহমুদ পিন্টু, মো: ডালিম হাওলাদার, এমডি মাহফুজুর রহমান লিটন, শেখ মোশারাফ হোসেন, সংরক্ষিত আসনের কাউন্সিলর মনিরা আক্তার, সাহিদা বেগম, রহিমা আক্তার হেনা, পারভীন আক্তার ও কনিকা সাহা। অন্যান্যের মধ্যে কেসিসি’র সচিব মো: আজমুল হক, প্রধান প্রকৌশলী প্রকাশ চন্দ্র বিশ্বাস, চীফ প্লানিং অফিসার আবির উল জব্বার, প্রধান রাজস্ব কর্মকর্তা (ভারপ্রাপ্ত) নাজিবুল আলম, বাজেট কাম একাউন্টস অফিসার মো: মনিরুজ্জামান, শিক্ষা ও সাংস্কৃতিক কর্মকর্তা এসকেএম তাছাদুজ্জামানসহ কেসিসি’র সর্বস্তরের কর্মকর্তা-কর্মচারী ও স্থানীয় গণ্যমান্য ব্যক্তিবর্গ অনুষ্ঠানে উপস্থিত ছিলেন। অনুষ্ঠান সঞ্চালনা করেন পাবলিক হল সুপারিনটেনডেন্ট মো: মনিরুজ্জামান রহিম।

এর আগে সিটি মেয়র কেসিসি পরিচালিত খুলনা কলেজিয়েট গার্লস স্কুল ও কেসিসি উইমেন্স কলেজে দিবসটি পালন উপলক্ষে আয়োজিত আলোচনা সভায় প্রধান অতিথির বক্তৃতা করেন। পরে তিনি স্কুলের ছাত্রীদের সাথে নিয়ে কেক কাটেন। কলেজের অধ্যক্ষ প্রফেসর তৌহিদুজ্জামান-এর সভাপতিত্বে অনুষ্ঠানে স্কুলের শিক্ষক, শিক্ষার্থী ও অভিভাবকবৃন্দ উপস্থিত ছিলেন।

খুলনা গেজেট/ টি আই




আরও সংবাদ

খুলনা গেজেটের app পেতে ক্লিক করুন

এই ওয়েবসাইটের কোনো লেখা, ছবি, অডিও, ভিডিও অনুমতি ছাড়া ব্যবহার বেআইনি।

© 2020 khulnagazette all rights reserved

Developed By: Khulna IT, 01711903692

Don`t copy text!