খুলনা, বাংলাদেশ | ১৯ বৈশাখ, ১৪৩১ | ২ মে, ২০২৪

Breaking News

  অর্থ আত্মসাৎ মামলায় জামিন পেলেন ড. মুহাম্মদ ইউনূস
  রাজবাড়ীতে সাড়ে ৩ ঘণ্টা পর ট্রেন চলাচল স্বাভাবিক
  হবিগঞ্জের মাধবপুরে ট্রাক ও প্রাইভেটকারের মুখোমুখি সংঘর্ষে ঘটনাস্থলে পাঁচজন নিহত
  ইসরায়েলের সঙ্গে সম্পর্ক ছিন্নের ঘোষণা কলম্বিয়ার প্রেসিডেন্টের
কেইউজে’র আলোচনা সভায় নেতৃবৃন্দ

বঙ্গবন্ধুর স্বদেশ প্রত্যাবর্তনের মধ্য দিয়ে স্বাধীনতার পূর্ণতা পায় বাংলাদেশ

নিজস্ব প্রতিবেদক

যথাযোগ্য মর্যাদায় জাতির পিতা বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমানের স্বদেশ প্রত্যাবর্তন দিবস পালন করেছে খুলনা সাংবাদিক ইউনিয়ন (কেইউজে)। দিবসের শুরুতে আজ রবিবার ( ১০ জানুয়ারি) সকাল সাড়ে ১০টায় খুলনা প্রেসক্লাবস্থ বঙ্গবন্ধুর ভাস্কর্যে নেতৃবৃন্দ শ্রদ্ধাঞ্জলি নিবেদন করা হয়। পরে প্রেসক্লাব চত্বরে আলোচনা সভায় অনুষ্ঠিত হয়। সভায় সভাপতিত্ব করেন ইউনিয়নের সভাপতি মো. মুন্সি মাহবুব আলম সোহাগ। সভা পরিচালনা করেন সাধারণ সম্পাদক ও বিএফইউজে’র নির্বাহী সদস্য মো. সাঈয়েদুজ্জামান সম্রাট।

সভায় নেতৃবৃন্দ বলেন, ৯ মাস রক্তক্ষয়ী যুদ্ধের পর ১৯৭১ সালের ১৬ ডিসেম্বর বাংলাদেশ স্বাধীন হয়। অথচ এরপরও স্বাধীনতার মহানায়ক বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমানকে পাকিস্তানের কারাগারে বন্দি করে রাখা হয়। চূড়ান্ত বিজয়ের ২২ দিন পর পাকিস্তান কারাগার থেকে মুক্ত হয়ে ১৯৭২ সালের ১০ জানুয়ারি দেশে প্রত্যাবর্তন করেন। তাঁর এই স্বদেশ প্রত্যাবর্তনের মধ্য দিয়ে দেশের মানুষ স্বাধীনতার পূর্ণাঙ্গ স্বাদ পায়।
সভায় অন্যান্যের মধ্যে বক্তৃতা করেন সাবেক সভাপতি বীরমুক্তিযোদ্ধা মকবুল হোসেন মিন্টু, সাবেক সভাপতি ও খুলনা প্রেস ক্লাবের সভাপতি এস এম জাহিদ হোসেন, মহানগর আওয়ামীলীগের সহ-সভাপতি বেগ লিয়াকত আলী, কেইউজে’র সাবেক সভাপতি শেখ আবু হাসান, সাবেক সাধারণ সম্পাদক মো. শাহ আলম, সাংবাদিক নেতা মহেন্দ্রনাথ সেন, এস এম ফরিদ রানা, নেয়ামুল হোসেন কচি, জয়নাল ফরাজী, নূর হাসান জনি, রকিব উদ্দিন পান্নু, আসাদুজ্জামান রিয়াজ ও আমিরুল ইসলাম।

সভায় আরও উপস্থিত ছিলেন সাবেক সভাপতি ও নির্বাহী সদস্য আনোয়ারুল ইসলাম কাজল, সাবেক সাধারণ সম্পাদক মল্লিক সুধাংশু, দেবব্রত রায়, ওয়াহেদ উজ্জামান বুলু, আলমগীর হান্নান, সুনীল দাস, মিলন হোসেন, শেখ কামরুল আহসান, হাসান আল মামুন, দিলীপ পাল, আবু নুরাইন খন্দকার, সাগর সরকার, শরিফুল ইসলাম বনি, রীতা রানী দাস, দিলীপ বর্মণ, প্রবীর বিশ্বাস, আঃ সাত্তার, শেখ আব্দুল হামিদ, হাসানুর রহমান তানজির, শেখ রাসেল, সোহেল রানা, এস এম বাহাউদ্দিন, তুফান গাইন, হেলাল মোল্লা, সাংবাদিক শশাঙ্ক স্বর্ণকার, শেখ মো. সেলিম, কলিন হোসেন আরজু, আলি আবরার, হাবিবুর রহমান, রফিক আলী, আমিরুল ইসলাম বাবু, সম্মিলিত রাইটার্স ফোরামের প্রতিষ্ঠাতা সভাপতি এস এম শের আলী শেরবাগ, সাধারণ সম্পাদক নুরুন নাহার হীরা প্রমুখ।
সভায় দৈনিক নওয়াপাড়া পত্রিকার সম্পাদক ও প্রকাশক আসলাম হোসেন মৃত্যুতে গভীর শোক ও সমবেদনা এবং মরহুমের বিদেহী আত্মার মাগফেরাত কামনা করা হয়। বিএফইউজে’র সভাপতি মোল্লা জালালের আশু রোগমুক্তি, সুস্থতা ও দীর্ঘায়ু কামনা করা হয় এবং সভা থেকে সাংবাদিক রকিব উদ্দিন পান্নুর বিরুদ্ধে ষড়যন্ত্র মোকাবেলায় জন্য সকলকে ঐক্যবদ্ধ হওয়ার আহবান জানানো হয়। সূত্রঃ প্রেস বিজ্ঞপ্তি।

খুলনা গেজেট/ টি আই




খুলনা গেজেটের app পেতে ক্লিক করুন

এই ওয়েবসাইটের কোনো লেখা, ছবি, অডিও, ভিডিও অনুমতি ছাড়া ব্যবহার বেআইনি।

© 2020 khulnagazette all rights reserved

Developed By: Khulna IT, 01711903692

Don`t copy text!