খুলনা, বাংলাদেশ | ১৮ বৈশাখ, ১৪৩১ | ১ মে, ২০২৪

Breaking News

  আজ সর্বোচ্চ তাপমাত্রা যশোর-চুয়াডাঙ্গায় ৪২.৮ ও খুলনায় ৪২
  সাবেক ভূমিমন্ত্রীর দুর্নীতি অনুসন্ধান চেয়ে দুদকে আবেদন
  স্বাস্থ্য পরীক্ষার জন্য সন্ধ্যায় খালেদা জিয়াকে হাসপাতালে নেয়া হবে
২৯নং ওয়ার্ড আওয়ামী লীগের শোক সভায় সিটি মেয়র

বঙ্গবন্ধুর সোনার বাংলা গড়ার মূল কেন্দ্রবিন্দুই ছিলো বাংলার মাটি ও মানুষ

নিজস্ব প্রতিবেদক

খুলনা মহানগর আওয়ামী লীগ সভাপতি ও সিটি মেয়র আলহাজ¦ তালুকদার আব্দুল খালেক বলেছেন, বঙ্গবন্ধু আমাদের মাতৃভাষার মর্যাদা দিয়েছেন। স্বাধীন-সার্বভৌম বাংলাদেশ প্রতিষ্ঠা করে গেছেন। প্রজন্ম থেকে প্রজন্মান্তরে যে আদর্শ ও দৃষ্টান্ত তিনি দেখিয়ে গেছেন, তা আমাদের ব্যক্তিগত ও জাতীয় জীবনে অনুসরণ করার পাশাপাশি কর্মের মাধ্যমে প্রতিফলন ঘটাতে হবে।

বিশ্বের ইতিহাসে বঙ্গবন্ধু শেখ মুজিব একমাত্র নেতা, যিনি জীবনে কখনো অস্বচ্ছ পদ্ধতি অনুসরণ করেননি। তিনি বলেন, বঙ্গবন্ধু ব্যক্তিগত জীবনে ছিলেন সৎ, রাজনৈতিক জীবনে সাহসী, পারিবারিক জীবনে স্বচ্ছ, জাতীয় জীবনে অত্যন্ত দূরদর্শী এবং আন্তর্জাতিকতার ক্ষেত্রেও ছিলেন ন্যায় পরায়ণতার প্রতীক।

তিনি আরো বলেন, বঙ্গবন্ধুর বৈষম্যমুক্ত সোনার বাংলা গড়ে তোলার মূল কেন্দ্রবিন্দুই ছিলো বাংলাদেশের মাটি ও মানুষ। গতকাল শনিবার বাদ মাগরিব ২৯নং ওয়ার্ড কাউন্সিলর কার্যালয়ে জাতির পিতা বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমানের ৪৭তম শাহাদাত বার্ষিকী ও জাতীয় শোক দিবস উপলক্ষে ২৯নং ওয়ার্ড আওয়ামী লীগ আয়োজিত শোক সভায় প্রধান অতিথির বক্তৃতায় তিনি এসব কথা বলেন।

সভায় বিশেষ অতিথি হিসেবে বক্তৃতা করেন মহানগর আওয়ামী লীগের সাধারণ সম্পাদক এম ডি এ বাবুল রানা, যুগ্ম সাধারণ সম্পাদক অধ্যক্ষ শহিদুল হক মিন্টু, ধর্ম বিষয়ক সম্পাদক ফেরদৌস আলম চাঁন ফারাজী, উপ-প্রচার ও প্রকাশনা সম্পাদক মো. মফিদুল ইসলাম টুটুল, সদর থানা আওয়ামী লীগের সাধারণ সম্পাদক কাউন্সিলর ফকির মো. সাইফুল ইসলাম, বীর মুক্তিযোদ্ধা এম এইচ মোস্তফা।

২৯নং ওয়ার্ড আওয়ামী লীগের সভাপতি আব্দুল হাই পলাশের সভাপতিত্বে এবং সাধারণ সম্পাদক এ্যাড. শামীম মোশাররফের পরিচালনায় এসময়ে উপস্থিত ছিলেন আওয়ামী লীগ নেতা এ্যাড. চিশতী সোহরাব হোসেন শিকদার, আজগর আলী মিন্টু, কাউন্সিলর রেকসোনা কালাম লিলি, নূরানী রহমান বিউটি, বাদল সরদার বাবুল, কাজী আমজাদ হোসেন টিপু, শেখ সিদ্দিকুর রহমান, গোলাম হায়দার বুলবুল, আমান উল্লাহ খান কচি, মো. দাদন আলী, মো. সাহেব আলী, বীর মুক্তিযোদ্ধা মাহবুবুর রহমান, মাওলানা ওয়াদুদ খান, বীর মুক্তিযোদ্ধা নুর ইসলাম মনু, বীর মুক্তিযোদ্ধা রফিকুর ইসলাম, শেখ আবু জাফর, বীর মুক্তিযোদ্ধা সরদার মাহবুবুর রহমান, রফিকুল ইসলাম ডাবলু, মো. টুটুল ফকির, এ্যাড. পাপ্পু, শেখ হারুন মানু, মো. শহীদুল ইসলাম, শফিকুল ইসলাম বুলবুল, মল্লিক শহিদুল ইসলাম, মো. আব্দুল জলিল, আশরাফুল ইসলাম মিলন, মো. আশরাফ হোসেন, কাজী নজরুল, শেখ মনিরুল ইসলাম, মো. ওয়ালি উল্লাহ, মো. রাসু, মো. হানিফ, আছাদুর রহমান, মো. জাহিদুর রহমান, জামাল খন্দকার, শেখ লুৎফর রহমান, মুন্সি জাহিদ, নাজমুল, বিবেক বোস, অহিদুল ইসলাম পিন্টু, কাজল, এম এ মতিন, টিপু, মিলু, নাছির মোড়ল, রওশনারা, খাদিজাতুল কবির তুলি, শবনম মুস্তারি বকুল, ফেরদৌসি আলম রিতা, আল আমিন কবির, মো. আব্দুল কাদের সৈকত, তুষার সরকার, আবিদ হাসান আবিদসহ আওয়ামী লীগ ও সহযোগী সংগঠনের নেতৃবৃন্দ।

খুলনা গেজেট/এইচআরডি




খুলনা গেজেটের app পেতে ক্লিক করুন

এই ওয়েবসাইটের কোনো লেখা, ছবি, অডিও, ভিডিও অনুমতি ছাড়া ব্যবহার বেআইনি।

© 2020 khulnagazette all rights reserved

Developed By: Khulna IT, 01711903692

Don`t copy text!