খুলনা, বাংলাদেশ | ১৪ বৈশাখ, ১৪৩১ | ২৭ এপ্রিল, ২০২৪

Breaking News

বঙ্গবন্ধু’র আদর্শের সৈনিকদের নিয়ে মহানগর কৃষক লীগের সংগঠন হবে : বাবুল রানা

নিজস্ব প্রতিবেদক

খুলনা মহানগর আওয়ামী লীগ সাধারণ সম্পাদক এমডিএ বাবুল রানা বলেছেন, জাতির পিতা বঙ্গবন্ধুর হাতে যে কয়টি সহযোগী সংগঠন তৈরি হয়েছে তার মধ্যে কৃষক লীগ অন্যতম। বাংলাদেশ স্বাধীনতা লাভের পরে এ দেশের কৃষকদের সংগঠিত করে এদেশের মানুষের ভাগ্যের উন্নয়নের জন্য বঙ্গবন্ধু এ সংগঠনটি তৈরি করেছিলেন। তিনি কৃষিভিত্তিক এ দেশের আর্থ-সামাজিক উন্নয়ন জন্য কৃষকদের সংগঠিত করে সোনার বাংলা গড়ার স্বপ্ন দেখেছিলেন। বিভিন্ন আন্দোলন সংগ্রামে এ সংগঠনটির অন্যন্য ভূমিকা রয়েছে। জাতির পিতা বঙ্গবন্ধুর সুযোগ্য কন্যা প্রধানমন্ত্রী শেখ হাসিনা তার পিতার মতো এ দেশের কৃষকদের উন্নয়নে বিভিন্ন কর্মসূচী গ্রহণ করেছেন। তিনি কৃষক লীগকে একটি শক্তিশালী সংগঠন হিসেবে জাতির কাছে উপস্থাপন করেছেন।

তিনি আরো বলেন, ভূমিদস্যু, চাঁদাবাজ, মাদকব্যবসায়ী, অনুপ্রবেশকারী ও সন্ত্রাসীদেরকে কৃষক লীগে স্থান দেয়া হবে না। যারা বঙ্গবন্ধুর সংগঠনকে ভালোবাসে ও দেশের মানুষের উন্নয়নে কাজ করতে চায় তাদের নিয়ে খুলনা মহানগর কৃষক লীগ গঠিত হবে। তাই বঙ্গবন্ধু’র আদর্শের সৈনিকদের নিয়ে খুলনা মহানগরের কৃষক লীগের সংগঠন গঠিত হবে।

বৃহস্পতিবার (১৮ ফেব্রুয়ারি) সন্ধ্যা সাড়ে ৬টায় দলীয় কার্যালয়ে মহানগর কৃষক লীগের বিশেষ কর্মী সভায় প্রধান অতিথির বক্তব্যে তিনি এসব কথা বলেন।

কর্মী সভায় প্রধান বক্তা হিসেবে বক্তব্য রাখেন কৃষক লীগ কেন্দ্রীয় কমিটির সিনিয়র সহ-সভাপতি মুক্তিযোদ্ধা শরীফ আশরাফ আলী, সম্মানীত বক্তা হিসেবে বক্তব্য রাখেন কৃষক লীগ কেন্দ্রীয় কমিটির সাংগঠনিক সম্পাদক অধ্যা. নাজমুল ইসলাম পানু।

বিশেষ অতিথি হিসেবে বক্তব্য রাখেন খুলনা মহানগর আওয়ামী লীগের যুগ্ম সাধারণ সম্পাদক অধ্যক্ষ শহিদুল হক মিন্টু, এস এম আকিল উদ্দিন, কৃষক লীগের কেন্দ্রীয় কমিটির সাংস্কৃতিক বিষয়ক সম্পাদক মোসা. হালিমা রহমান, খুলনা জেলা কৃষক লীগের সাধারণ সম্পাদক মানিকউজ্জিমান অশোক, গোপালগঞ্জ জেলা কৃষক লীগের সাধারণ সম্পাদক গোলাম রহমান, মহানগর যুবলীগের আহ্বায়ক মো. সফিকুর রহমান পলাশ, ছাত্রলীগের সাধারণ সম্পাদক এসএম আসাদুজ্জামান রাসেল। কর্মী সভায় সভাপতিত্ব করেন মহানগর কৃষক লীগের আহবায়ক এ্যাড. একেএম শাহজাহান কচি।

মহানগর কৃষক লীগের সদস্য কানাই রায়ের পরিচালনায় সভায় অন্যান্যদের মধ্যে বক্তব্য রাখেন ও উপস্থিত ছিলেন কৃষক লীগের নেতা এ্যাড. আনোয়ার হোসেন, এমাদুল হক সুমন, সাইফুল ইসলাম শিশির, মো. মোস্তাকিম লালু, এ্যাড. আহসান হাবিব, মো. শহিদুল হাসান শহিদ, অধ্যাপক প্রশান্ত কুমার গাইন, অনিক রায়, মো. আবু নাঈম, মো. মফিজুর রহমান, মকবুল হোসেন মানিক, মোল্লা মো. সেলিম, এফ এম মাহিরুল ইসলাম মাহির, রফিকুল ইসলমা ডাবলু, মো. আইয়ুব আলী খান, শেখ হারুন মানু, আলমগীর মল্লিক, মো. রাজু আহমেদ, মুরাদুল ইসলাম খলিফা, হেলালুর রহমান রিমন, মুক্তিযোদ্ধা এবারত হোসেন, কবির গোলাম মোস্তফা, আকরাম হোসেন শিকদার, এস এম হেদায়েত হোসেন, লুৎফর রহমান, জিল্লুর রহমান ডালিম, রোকনুজ্জামান রিপন, সিরাজুল ইসলাম পিন্টু, সৈয়দ মঞ্জুুরুল হক রাজু সহ কৃষক লীগের বিভিন্ন পর্যায়ের নেতাকর্মীরা।




খুলনা গেজেটের app পেতে ক্লিক করুন

এই ওয়েবসাইটের কোনো লেখা, ছবি, অডিও, ভিডিও অনুমতি ছাড়া ব্যবহার বেআইনি।

© 2020 khulnagazette all rights reserved

Developed By: Khulna IT, 01711903692

Don`t copy text!