খুলনা, বাংলাদেশ | ২৩ আশ্বিন, ১৪৩১ | ৮ অক্টোবর, ২০২৪

Breaking News

  খিলগাঁও থানার ৪ হত্যা মামলায় সাবের হোসেন চৌধুরীর জামিন
  দুর্গাপূজার ছুটি বৃহস্পতিবার একদিন বাড়িয়ে প্রজ্ঞাপন জারি
  খুলনায় মাদক মামলায় ৪ জনকে যাবজ্জীবন কারাদণ্ড দিয়েছেন অতিরিক্ত মহানগর দায়রা জজ আদালত

ফ্রি এ্যাম্বুলেন্স সেবা চালু করলেন শেখ জুয়েল এমপি

নিজস্ব প্রতিবেদক

খুলনা নগরীর রোগীদের সেবায় বিনা মূল্যে এ্যাম্বুলেন্স সেবা চালু করলেন খুলনা-২ আসনের মানবিক এমপি সেখ সালাহউদ্দিন জুয়েল। করোনাকালীন এই সময়ের জন্য খুলনার মধ্যে ২৪ ঘন্টার জন্য এ সেবা চালু থাকবে। করোনা আক্রান্ত সহ সাধারণ অসুস্থ রোগীদের হাসপাতালে যাতায়াতের সুবিধার্থে বিনা মূল্যে এ সেবা সার্ভিস চালু করা হয়েছে।

যেকোন সময় গাড়ীর চালকের +৮৮০১৯৪৯৮৮৩৭৭৩ নাম্বারে ফোন দিলে পৌছে যাবে এ এ্যাম্বুলেন্স। শীততাপনিয়ন্ত্রিত এ্যাম্বুলেন্সটিতে রয়েছে অক্সিজেন সেবাও। এ্যাম্বুলেন্স সেবার সম্পূর্ণ ব্যয়ভার সংসদ সদস্য নিজেই বহন করবেন বলে জানান এ্যাম্বুলেন্সের চালক মোহাম্মদ উজির আলী। তিনি বলেন, মাননীয় সংসদ সদস্য আমাকে এই মহান কাজে সুযোগ করে দেওয়ার পর থেকে বিভিন্ন অসুস্থ রোগীকে আমরা এ সেবা দিচ্ছি। চালু হওয়ার পর থেকে আমরা এ পর্যন্ত একাধিক রোগীকে হাসপাতালে পৌঁছে দিয়েছি। এমনকি হাসপাতাল থেকে অসহায় রোগীদের বাড়ীতেও পৌঁছে দেয়া হচ্ছে।

এ্যাম্বুলেন্স সেবা নেয়া নগরীর লবনচরা থানাধীন ৩১ নং ওয়ার্ডের বাসিন্দা খালিদ হোসেন জানান, শিপইয়ার্ড এলাকার যোগাযোগ ব্যবস্থা খারাপ হওয়ার কারণে অসুস্থ রোগী নেওয়ার জন্য এ্যাম্বুলেন্স পাচ্ছিলাম না। সামাজিক যোগাযোগ মাধ্যমে সেখ জুয়েল এমপির বিনামূল্যে এ্যাম্বুলেন্স সেবা চালুর বিষয়ে জানতে পারি এবং এ্যাম্বুলেন্সে দেওয়া মোবাইল নম্বরে ফোন করলে এ্যাম্বুলেন্সটি আমাদের অসুস্থ রোগীকে নিয়ে খুলনা মেডিকেল কলেজ হাসপাতালে বিনামূল্যে পৌঁছে দেয়। আমরা এ সেবা পেয়ে খুবই আনন্দিত। মাননীয় সংসদ সদস্যকে আমরা অসংখ্য ধন্যবাদ জানাই।

এ বিষয়ে জানতে চাইলে সদর থানা আওয়ামী লীগের ও খুলনা জেলা আইনজীবী সমিতির সভাপতি এ্যাড. মো. সাইফুল ইসলাম জানান, খুলনা-২ আসনের সংসদ সদস্যের দেওয়া প্রতিশ্রুতি অনুযায়ী খুলনায় উন্নয়নের ছোঁয়া লেগেছে। বিনা মূল্যে এ্যাম্বুলেন্স সেবা উন্নয়ণকে মানুষের দোরগোড়ায় পৌঁছে দিয়েছে। আমরা আশা করি এমন সকল ক্ষেত্রে মানবিক সংসদ সদস্যের সেবা নগরবাসির জন্য অব্যাহত থাকবে।

বিনা মূল্যে এ্যাম্বুলেন্স সেবা সম্পর্কে খুলনা উন্নয়ন সংগ্রাম সম্বন্বয় কমিটির সহ-সভাপতি কাউন্সিলর জেড এ মাহমুদ ডন বলেন, ‘মাননীয় সংসদ সদস্য করোনাকালীন সময় খাদ্য কর্মসূচী থেকে শুরু করে বিভিন্ন ত্রাণ সহায়তা মানুষের দৌড়গোড়ায় পৌঁছে দিয়ে এক অনন্য মানবিক দৃষ্টান্ত স্থাপন করেছে। আমরা নগরবাসী এমপি সাহেবের এমন সব মহৎ কাজের জন্য কৃতজ্ঞতা ও ধন্যবাদ জ্ঞাপন করি।’

খুলনা মহানগর আওয়ামী লীগের সাধারণ সম্পাদক এমডিএ বাবুল রানা বলেন, ‘মানবিক এমপি সেখ সালাহউদ্দিন জুয়েল ও তার পরিবার বিভিন্ন ক্রান্তিকালীন সময় খুলনাবাসীর পাশে থেকেছেন। মানুষের বিপদে বাড়িয়ে দিয়েছেন সাহায্যের হাত। করোনার শুরু থেকে চিকিৎসা, প্রায় ৫০ হাজার পরিবারের মাঝে খাদ্যসহায়তাসহ বিভিন্নভাবে অসহায়দের সহযোগীতা করেছেন। তারই ধারাবাহিকতায় চিকিৎসা সেবা পেতে যেনো কারো কষ্টো না হয় সেজন্য তিনি খুলনাবাসির জন্য ফ্রি এ্যাম্বুলেন্স সার্ভিসের ব্যবস্থা করে দিয়েছেন। এই এ্যাম্বুলেন্স সার্ভিসের মাধ্যমে দ্রুত খুলনাবাসী সেবা পাবেন বলে তিনি আশা করেন।’

খুলনা গেজেট/ এস আই




আরও সংবাদ

খুলনা গেজেটের app পেতে ক্লিক করুন

এই ওয়েবসাইটের কোনো লেখা, ছবি, অডিও, ভিডিও অনুমতি ছাড়া ব্যবহার বেআইনি।

© 2020 khulnagazette all rights reserved

Developed By: Khulna IT, 01711903692

Don`t copy text!