খুলনা, বাংলাদেশ | ১৯ বৈশাখ, ১৪৩১ | ২ মে, ২০২৪

Breaking News

  সর্বোচ্চ তাপমাত্রা দেখালো যশোর-চুয়াডাঙ্গায় ৪২.৮ ও খুলনায় ৪২
  সাবেক ভূমিমন্ত্রীর দুর্নীতি অনুসন্ধান চেয়ে দুদকে আবেদন

ফের শীর্ষে দক্ষিণী ছবি!

বলিউডের ছবিকে টেক্কা দিয়ে এগিয়ে গেল দক্ষিণী ছবি! ফের প্রমাণিত হলো বর্তমানে দর্শকরা তেলেগু, কন্নড় কিংবা তামিল সিনেমা দেখতে বেশি পছন্দ করছেন। বলিউডের গ্ল্যামার কিছুটা হলেও ফিকে আজ।

সম্প্রতি হাজার কোটি টাকার ক্লাবে পৌঁছে গেছে পরিচালক প্রশান্ত নীলের কেজিএফ চ্যাপ্টার ২। আর এই ছবির হাত ধরে আরও একবার টপার হলো দক্ষিণী ছবি। এবার প্রশ্ন কীভাবে? আসলে বর্তমানে হাইয়েস্ট গ্রোসিং ইন্ডিয়ান মুভিস এর তালিকায় দ্বিতীয় স্থান দখল করেছে কেজিএফ চ্যাপ্টার ২। আগে ওই স্থানে ছিল আমির খানের দঙ্গল। কিন্তু এবার বলিউডের মিস্টার পারফেকশনিস্টকেও মাত দিল প্রশান্তের ‘মাস্টারপিস’।

২০১৬ সালে ভারতীয় বক্স অফিস-এ ব্যবসার নিরিখে শীর্ষস্থানে ছিল দঙ্গল। বিশ্বজুড়ে ২০২৪ কোটি টাকার ব্যবসা করেছিল দঙ্গল। শুধুমাত্র ভারতে ৩৮৭.৩৮ কোটি টাকার ব্যবসা করে ছবিটি। স্বাভাবিকভাবেই বক্স অফিসে রাজত্ব করার পর ব্যবসার নিরিখে ১ নম্বর জায়গায় পৌঁছে যায় ছবিটি।

কিন্তু ২০১৭ সালে দঙ্গলকে স্থানচ্যুত করে এস এস রাজামৌলির বাহুবলী ২। বিশ্বে ছবিটি এক হাজার ৮১০ কোটি টাকার ব্যবসা করে। ওয়ার্ল্ড ওয়াইড এর দিক থেকে দঙ্গলকে হারাতে পারেনি বাহুবলী ২। তবে ভারতে ৫১০.৯৯ কোটির ব্যবসা করে সেরা ছবির জায়গা অর্জন করেছিল প্রভাসের ছবিটি।

এখনও পর্যন্ত ভারতে বাহুবলী সিরিজের দ্বিতীয় ছবির বক্স অফিস কালেকশনকে ছুঁতে পারেনি কোনো সিনেমা। তবে খুব কম সময়ের মধ্যেই দেশে ভালো ব্যবসা গুছিয়ে নিয়েছে কেজিএফ চ্যাপ্টার ২। গত ১৪ এপ্রিল মুক্তি পেয়েছে ওই ছবিটি। এর মধ্যে ৩৯১.৬৫ কোটি টাকার ব্যবসা করেছে এই ছবি। বাহুবলী ২-এর ব্যবসাকে না ছুঁতে পারলেও, দঙ্গলকে মাত দিয়ে ব্যবসার নিরিখে এই মুহূর্তে দ্বিতীয় স্থানে কেজিএফ চ্যাপ্টার ২। ভারতের বক্স অফিসে দুর্দান্ত পারফর্ম করে সেরার তালিকায় দ্বিতীয় স্থানে জায়গা পেয়েছে এই ছবি।

যদিও চলচ্চিত্র বিশ্লেষকদের দাবি, খুব শিগগিরই বাহুবলী ২-এর রেকর্ডকে ছাপিয়ে যাবে যশ অভিনীত এই ছবির লাভের অঙ্ক। এই বিষয়টি কিন্তু বলিউডের কাছে যথেষ্ট চাপের। কারণ এটা স্পষ্ট যে এই মুহূর্তে দর্শক শুধুমাত্র দক্ষিণী ছবি দেখতেই পছন্দ করছে।




খুলনা গেজেটের app পেতে ক্লিক করুন

এই ওয়েবসাইটের কোনো লেখা, ছবি, অডিও, ভিডিও অনুমতি ছাড়া ব্যবহার বেআইনি।

© 2020 khulnagazette all rights reserved

Developed By: Khulna IT, 01711903692

Don`t copy text!