খুলনা, বাংলাদেশ | ৩০ বৈশাখ, ১৪৩১ | ১৩ মে, ২০২৪

Breaking News

  রাজবাড়ীতে নিয়ন্ত্রণ হারিয়ে যাত্রীবাহী বাস উল্টে খাদে, আহত ২০
  সাবেক প্রবাসীকল্যাণ ও বৈদেশিক কর্মসংস্থানমন্ত্রী নুরুল ইসলাম বিএসসির ৪ ছেলের দেশত্যাগে নিষেধাজ্ঞা

ফিফার পর্যবেক্ষণে বাফুফের নির্বাচন

ক্রীড়া প্রতিবেদক

১৪৯ জন প্রার্থী ও কাউন্সিলরের মধ্যে ২৭ জন করোনা আক্রান্ত। ইতোমধ্যে বর্তমান সহ-সভাপতি বাদল রায় ও সদস্য ফজলুর রহমান করোনাকালে নির্বাচন স্থগিত করতে যুব ও ক্রীড়া প্রতিমন্ত্রী এবং বাংলাদেশ ফুটবল ফেডারেশনকে (বাফুফে) চিঠি দিয়েছেন।

এতেও কোনো হেলদোল নেই বাফুফের। এদিকে আজ বেলা ৩টা থেকে মনোনয়নপত্র বাছাই করবে নির্বাচন কমিশন। জানা গেছে, বাফুফের নির্বাচনকে গভীরভাবে পর্যবেক্ষণ করছে ফিফা।

কারও কথায় কর্ণপাত করছেন না বাফুফের কর্তারা। কোভিড-১৯ আক্রান্ত হয়ে হাসপাতালে সহ-সভাপতি মহিউদ্দিন আহমেদ মহিসহ অনেকেই। কেউ কেউ বাড়িতে রয়েছেন আইসোলেশনে।

এমন অবস্থায় নির্বাচন না করার জন্য বাফুফেকে চিঠি দিয়েছেন সাবেক তারকা ফুটবলার, বর্তমান সহ-সভাপতি ও সভাপতি প্রার্থী বাদল রায়।

বৃহস্পতিবার দ্বিতীয়বার করোনাকালে নির্বাচন স্থগিত রাখার অনুরোধ করলেন তিনি। বাদল রায় বলেন, ‘আমরা অনেক প্রার্থী ও কাউন্সিলর করোনা আক্রান্ত। অথচ সেদিকে ভ্রুক্ষেপ না করে আমাদের মৃত্যুর মুখে ঠেলে দিয়ে ফের ক্ষমতায় আসতে চান কাজী সালাউদ্দিন। এটা কোনোভাবেই ঠিক নয়। এখনই নির্বাচন স্থগিত করা উচিত। নইলে আমরা কাউন্সিলররা আন্দোলন করব।’

আজ মনোনয়নপত্র বাছাই করবে তিন সদস্যের নির্বাচন কমিশন। ২১টি পদের বিপরীতে ৪৯টি মনোনয়নপত্র জমা পড়েছে।

এর মধ্যে সভাপতি (১) পদে তিনটি, সিনিয়র সহ-সভাপতি (১) পদে দুটি, সহ-সভাপতি (৪) পদে আটটি এবং সদস্য (১৫) পদে ৩৬টি। ৩ অক্টোবর নির্বাচন। ১৩৯ জন ভোটার তাদের ভোটাধিকার প্রয়োগ করবেন।

এদিকে বাফুফের নির্বাচন পর্যবেক্ষণে করছে ফিফা। সামাজিক যোগাযোগ মাধ্যমে বাফুফের নির্বাচন নিয়ে বিভিন্ন অনিয়মের খবরাখবরে তাদের চোখ রয়েছে বলে সূত্রে জানা গেছে।

নির্বাচনে অবৈধভাবে প্রভাব বিস্তারের চেষ্টা করা হলে কঠোর অবস্থানে যেতে পারে ফিফা। এমনকি ২০০২ সালের মতো ফের নিষেধাজ্ঞা আসতে পারে বাফুফের ওপর।

খুলনা গেজেট/এএমআর




খুলনা গেজেটের app পেতে ক্লিক করুন

এই ওয়েবসাইটের কোনো লেখা, ছবি, অডিও, ভিডিও অনুমতি ছাড়া ব্যবহার বেআইনি।

© 2020 khulnagazette all rights reserved

Developed By: Khulna IT, 01711903692

Don`t copy text!