খুলনা, বাংলাদেশ | ২২ বৈশাখ, ১৪৩১ | ৫ মে, ২০২৪

Breaking News

  কাল থেকে দেশের সকল মাধ্যমিক স্কুল, কলেজ, মাদ্রাসা ও কারিগরি শিক্ষা প্রতিষ্ঠান খোলা থাকবে : শিক্ষা মন্ত্রণালয়
  সুন্দরবনের গহিনে জ্বলছে আগুন
  দ্বিতীয় ধাপে উপজেলা নির্বাচনে প্রার্থী হওয়ায় ৬১ জনকে বহিষ্কার করেছে বিএনপি
  মুন্সিগঞ্জের গজারিয়ায় সড়ক দুর্ঘটনায় একই পরিবারের ৩ জন নিহত

ফকিরহাটে প্লাইউড কারখানায় আগুন, শ্রমিক আহত

নিজস্ব প্রতিবেদক, বাগেরহাট

বাগেরহাটের ফকিরহাটে উডটেক নামের প্লাইউড বোর্ড কারখানায় অগ্নিকান্ডের ঘটনা ঘটেছে। বুধবার (০৩ এপ্রিল) রাত ২টার পরে উপজেলার শুকদারা এলাকার একটি ফ্যাক্টরীতে এই অগ্নিকান্ডের ঘটনা ঘটে। ফায়ার সার্ভিসের ৬টি ইউনিট আড়াই ঘন্টার চেষ্টায় বৃহস্পতিবার (০৪ এপ্রিল) ভোরে আগুন নিয়ন্ত্রণে আনে। আগুন নেভাতে গিয়ে হাসান নামের কারখানার এক শ্রমিক আহত হয়েছে। বর্তমানে ধোঁয়া ও তাপ নিয়ন্ত্রণে (ডাম্পিং ডাউন) কাজ চলছে বলে জানিয়েছেন ফায়ার সার্ভিস ও সিভিল ডিফেন্সের উপসহকারী পরিচালক (বাগেরহাট) মোঃ সাইদুল আলম চৌধুরী।

কারখানার সূত্র বলছে, রাত দশটা পর্যন্ত কারখানাটির মেশিন চালু ছিল। এরপর সকল মেশিনারিজ বন্ধ করে শ্রমিকরা ফ্যাক্টরি বন্ধ করেন। শর্ট সার্কিট থেকে আগুনের সূত্রপাত হয়ে থাকতে পারে। আগুনে কারখানার মূল যন্ত্রাংশ ছাড়াও বেশ কিছু ফিনিশ প্রোডাক্ট পুড়ে গেছে। তবে ক্ষয়ক্ষতির বিষয়ে ফায়ার সার্ভিস বা কারখানা কর্তৃপক্ষ তাৎক্ষণিকভাবে কিছু জানাতে পারেনি। আগুন নিয়ন্ত্রণে এলেও সকাল সোয়া ছয়টা পর্যন্ত সেখানে ধোঁয়া ছিল। ফায়ার সার্ভিস কর্মীরা এখনো ‘ডেম্পিং ডাউনে’র কাজ করছেন। আগুন নেভাতে গিয়ে হাসান নামের কারখানার এক শ্রমিক আহত হয়েছে।

ফায়ার সার্ভিস ও সিভিল ডিফেন্সের উপসহকারী পরিচালক (বাগেরহাট) মোঃ সাইদুল আলম চৌধুরী বলেন, আগুনের খবর পেয়ে ফকিরহাট, রামপাল ও বাগেরহাট সদরের ৬টি ইউনিট আড়াই ঘন্টা চেষ্টায় আগুন নিয়ন্ত্রণে আনে। বর্তমানে ডেম্পিং ডাউনের (ধোঁয়া ও তাপ নিয়ন্ত্রন) কাজ চলছে। তবে ক্ষয়ক্ষতির পরিমাণ তাৎক্ষনিকভাবে বলা যাচ্ছে না।

কারখানাটিতে কাঠ, ফেসভিনিয়ার, রেজিন দিয়ে প্লাইউড বোর্ড, কমার্শিয়াল টিক, মেরিন বোর্ট ও সার্টারিং বোর্ড তৈরি করা হত।

কারখানাটির ম্যানেজিং ডাইরেক্টর আমিনুর রহমান জানান, ফায়ার সার্ভিস ও আমাদের কর্মীরা আগুন নিয়ন্ত্রণ এনেছে। ফ্যাক্টরিতে ২৫ থেকে ৩০ কোটি টাকার মেশিনারিজ যন্ত্রাংশ ছিল, যার অধিকাংশ পুড়ে গেছে এবং উৎপাদিত পন্য পুড়ে গেছে। তবে এই মুহূর্তে ক্ষয়ক্ষতির পরিমাণ জানানো সম্ভব নয়।

 

খুলনা গেজেট/এনএম




আরও সংবাদ

খুলনা গেজেটের app পেতে ক্লিক করুন

এই ওয়েবসাইটের কোনো লেখা, ছবি, অডিও, ভিডিও অনুমতি ছাড়া ব্যবহার বেআইনি।

© 2020 khulnagazette all rights reserved

Developed By: Khulna IT, 01711903692

Don`t copy text!