খুলনা, বাংলাদেশ | ১৪ বৈশাখ, ১৪৩১ | ২৭ এপ্রিল, ২০২৪

Breaking News

  বাগেরহাটের রামপালে ট্রাকচাপায় নিহত ৩, আহত আরও ২ জন
  গাজা নীতির বিরোধিতা করে মার্কিন পররাষ্ট্র মন্ত্রণালয়ের মুখপাত্রের পদত্যাগ
বিভিন্ন মহলের শোক

প্রধানমন্ত্রীর চাচি ও এমপি শেখ হেলালের মা আর নেই

নিজস্ব প্রতিবেদক

প্রধানমন্ত্রী শেখ হাসিনার চাচি, শহীদ শেখ আবু নাসের এর সহধর্মিনী শেখ রিজিয়া নাসের (৮৩) ইন্তেকাল করেছেন (ইন্না লিল্লা‌হি ওয়া ইন্না ইলা‌ইহি রা‌জিউন – আমরা‌ তো আল্লাহরই এবং নিশ্চয়ই আমরা তাঁরই দিকে প্রত‌্যাবর্তনকারী)। তিনি বেশ কিছুদিন যাবৎ বার্ধক্য জনিত অসুস্থতায় ভুগছিলেন। তিনি রাজধানীর এ্যাপোলো হাসপাতালে চিকিৎসাধীন অবস্থায় সোমবার (১৬ নভেম্বর) রাত ৯টায় শেষ নি:শ্বাস ত্যাগ করেন। এ সময়ে মরহুমার বড় ছেলে শেখ হেলাল উদ্দিন এমপি, মেজ ছেলে সেখ সালাহ্ উদ্দিন জুয়েল এমপি, সেঝো ছেলে শেখ সোহেল, শেখ জালাল উদ্দিন রুবেল, শেখ বেলাল উদ্দিন বাবু, মেয়ে মিনা বেগম এবং লোনা বেগম, পৌত্র শেখ সারহান নাসের তন্ময় এমপিসহ পুত্রবধূরা হাসপাতালে উপস্থিত ছিলেন।

বঙ্গবন্ধু পরিবারের এই অভিভাবকের মৃত্যুতে গভীর শোক প্রকাশ করেছেন প্রধানমন্ত্রী শেখ হাসিনা।

এদিকে শেখ রিজিয়া নাসেরের মৃত্যুর সংবাদ পেয়ে প্রধানমন্ত্রী শেখ হাসিনা শোকে ভেঙ্গে পড়েন। হাসপাতালে কান্নায় ভেঙ্গে পড়েন পরিবারের সদস্য সহ আগন্তুকেরা। মৃত্যুকালে তিনি ৫ ছেলে, ২ মেয়ে, নাতি নাতনি, আত্মীয় স্বজন ও অসংখ্য গুনগ্রাহী রেখে গেছেন। তাঁর মৃত্যুর সংবাদে খুলনাসহ সারা দেশে শোকের ছায়া নেমে আসে। মরহুমার নামাজে জানাযা মঙ্গলবার (১৭ নভেম্বর) বাদ জোহর বনানীতে অনুষ্ঠিত হবে। জানাযা শেষে মরহুমাকে বনানি কবরস্থানে দাফন করা হবে।

এদিকে শহীদ শেখ আবু নাসের এর সহধর্মিনী শেখ রিজিয়া নাসেরের মৃত্যুতে গভীর শোক, শোকাহত পরিবারের প্রতি সমবেদনা ও মরহুমার বিদেহী আত্মার মাগফেরাত কামনা করে বিবৃতি দিয়েছেন শ্রম ও কর্মসংস্থান প্রতিমন্ত্রী বেগম মন্নুজান সুফিয়ান এমপি, খুলনা মহানগর আওয়ামী লীগ সভাপতি ও সিটি মেয়র তালুকদার আব্দুল খালেক, জেলা আওয়ামী লীগ সভাপতি ও জেলা পরিষদ চেয়ারম্যান শেখ হারুনুর রশীদ, খুলনা মহানগর আওয়ামী লীগ সাধারণ সম্পাদক এমডিএ বাবুল রানা, জেলা আওয়ামী লীগ সাধারণ সম্পাদক এ্যাড. সুজিত কুমার অধিকারী, খুলনা মহানগর আওয়ামী লীগের সাবেক দপ্তর সম্পাদক মো. মুন্সি মাহবুব আলম সোহাগ, সাবেক শিক্ষা বিষয়ক সম্পাদক অধ্যক্ষ শহিদুল হক মিন্টু।

আক্তারুজ্জামান বাবু এমপি : মরহুমার মৃত্যুতে গভীর শোক প্রকাশ ও শোক সন্তপ্ত পরিবারের প্রতি সমবেদনা এবং বিদেহী আত্মার মাগফিরাত কামনা করে বিবৃতি দিয়েছেন খুলনা-৬ (কয়রা-পাইকগাছা) আসনের সংসদ সদস্য মোঃ আক্তারুজ্জামান বাবু।

সদর থানা আওয়ামী লীগ : অনুরুপ শোক বিবৃতি দিয়েছেন সদর থানা আওয়ামী লীগ সভাপতি এ্যাড. মো. সাইফুল ইসলাম, দৌলতপুর থানা আওয়ামী লীগ সভাপতি শেখ সৈয়দ আলী, খালিশপুর থানা আওয়ামী লীগ সভাপতি একেএম সানাউল্লাহ নান্নু, সোনাডাঙ্গা থানা আওয়ামী লীগের সভাপতি সিদ্দিকুর রহমান বুলু বিশ^াস, খানজাহান আলী থানা আওয়ামী লীগের সভাপতি শেখ আবিদ হোসেন, সদর থানা আওয়ামী লীগের সাধারণ সম্পাদক কাউন্সিলর ফকির মো. সাইফুল ইসলাম, খালিশপুর থানা আওয়ামী লীগ সাধারণ সম্পাদক মনিরুল ইসলাম বাশার, সোনাডাঙ্গা থানা আওয়ামী লীগ সাধারণ সম্পাদক তসলিম আহমেদ আশা, দৌলতপুর থানা আওয়ামী লীগ সাধারণ সম্পাদক শহীদুল ইসলাম বন্দ, খানজাহান আলী থানা আওয়ামী লীগ সাধারণ সম্পাদক এস এম আনিছুর রহমান।

বাগেরহাট জেলা আওয়ামী লীগ:  তার মৃত্যুতে গভীর শোক ও শোকসন্তপ্ত পরিবারের প্রতি সমবেদনা জানিয়েছেন, বাগেরহাট জেলা আওয়ামী লীগের সাধারণ সম্পাদক বীর মুক্তিযোদ্ধা শেখ কামরুজ্জামান টুকু, বাগেরহাট পৌর মেয়র খান হাবিবুর রহমান, জেলা যুবলীগের আহবায়ক ও বাগেরহাট সদর উপজেলা পরিষদের চেয়ারম্যান সরদার নাসির উদ্দিন, কচুয়া উপজেলা পরিষদের চেয়ারম্যান ও কচুয়া উপজেলা আওয়ামী লীগের সভাপতি এস এম মাহফুজুর রহমান, কচুয়া উপজেলা নির্বাহি অফিসার সুজিত দেবনাথ, কচুয়া থানার অফিসার ইনচার্জ মোঃ মনিরুল ইসলাম , কচুয়া প্রেসক্লাবের সভাপতি ও বাগেরহাট টোয়েন্টিফোর ডটকমের সম্পাদক খোন্দকার ইকবাল, কচুয়া উপজেলা মহিলা ভাইস চেয়ারম্যান নাজমা সরোয়ার, কচুয়া উপজেলা যুবলীগের আহ্বায়ক শেখ মনিরুজ্জামান ঝুমুর, সদর ইউনিয়ন পরিষদের চেয়ারম্যান সিকদার হাদিউজ্জামান হাদিজ, কচুয়া প্রেসক্লাবের সাধারণ সম্পাদক কাজি সাইফুজ্জামান সাইদ প্রমূখ।

খুবি উপাচার্যের শোক : খুলনা বিশ্ববিদ্যালয়ের উপাচার্য প্রফেসর ড. মোহাম্মদ ফায়েক উজ্জামান বেগম রাজিয়া নাসেরের মৃত্যুতে গভীর শোক প্রকাশ করেছেন। এক শোক বার্তায় তিনি বলেন বঙ্গবন্ধুর পরিবারের তিনি ছিলেন সর্বজন শ্রদ্ধেয় অভিভাবকতুল্য। ১৯৭৫ এর পনেরই আগস্টের কালো রাতে সপরিবারে বঙ্গবন্ধুর নৃশংস হত্যান্ডের পর থেকে দীর্ঘ সময় নানা প্রতিকূল অবস্থার মধ্যেও পরিবারের সকলকে তিনি ছায়ার মতো আগলে রেখেছিলেন। তাঁর মুগ্ধ ব্যবহার, অতিথি পরায়নতা স্মরণযোগ্য। তাঁর কাছে যেই গেছেন বয়স ভেদে তাঁকে সন্তানের মতো, নাতি-নাতনীর মতো আপন করে দেখেছেন। উপাচার্য বলেন তাঁর মুত্যুতে আমরা একজন প্রকৃত অভিভাবক হারালাম। তিনি মরহুমার রুহের মাগফেরাত কামনা করে শোকসন্তপ্ত পরিবারের সকল সদস্যের প্রতি গভীর সমবেদনা জ্ঞাপন করেন। এদিকে বিশ্ববিদ্যালয়ের উপ-উপাচার্য প্রফেসর ড. মোসাম্মাৎ হোসনে আরা অপর এক পৃথক শোক বার্তায় বেগম রাজিয়া নাসেরের ইন্তেকালে গভীর শোক প্রকাশ করে অনুরূপ বিবৃতি দিয়েছেন। এছাড়া বিশ্ববিদ্যালয়ের ট্রেজারার প্রফেসর সাধন রঞ্জন ঘোষ, রেজিস্ট্রার (ভারপ্রাপ্ত) প্রফেসর খান গোলাম কুদ্দুসও অনুরূপ শোক প্রকাশ করেছেন।

নগর স্বেচ্ছাসেবক লীগ : শেখ রিজিয়া নাসের এর মৃত্যুতে মহানগর আওয়ামী স্বেচ্ছাসেবক লীগ গভীরভাবে শোকাহত এবং শোকাহত পরিবারের প্রতি গভীর সমবেদনা জানিয়েছেন।

মরহুমের রুহের মাগফিরাত কামনা করে খুলনা মহানগর আওয়ামী স্বেচ্ছাসেবক লীগের প্রতিষ্ঠাকালীন সভাপতি ও মহানগর আওয়ামী লীগের সাবেক প্রভাবশালী সদস্য, নাগরিক নেতা শেখ মোশাররফ হোসেন, নগর আওয়ামী লীগের সাবেক প্রচার ও প্রকাশনা বিষয়ক সম্পাদক, নগর স্বেচ্ছাসেবক লীগের প্রতিষ্ঠাকালীন সাধারণ সম্পাদক, ২৭ নম্বর ওয়ার্ড কাউন্সিলর জেড এ মাহামুদ ডন, সম্মেলন প্রস্তুত কমিটির আহবায়ক মীর বরকত আলী, সদস্য সচিব এম.এ. নাসিম, ডক্টর সাইদুর রহমান, গোলাম রব্বানী টিপু, মোঃ কামাল শিকদার, মিজানুর রহমান জিয়া, মোঃজিলহজ্জ হাওলাদার, মোঃ মাসুুম বিল্লাহ, আহম্মেদ ফিরোজ ইব্রাহিম তন্ময়, মোঃ আ‌মিরুল ইসলাম বাবুসহ মহানগর, সকল থানা ও ওয়ার্ডের নেতৃবৃন্দ শোক সন্তপ্ত পরিবারের প্রতি গভীর সমবেদনা জ্ঞাপন করেছেন।

খুলনা মহানগর ছাত্রলীগ : অনুরূপভাবে শোক জানিয়েছে আমরা খুলনা মহানগর ছাত্রলীগের নেতৃবৃন্দ। এক শোক বিবৃতিতে নেতৃবৃন্দ মরহুমার বিদেহী আত্মার মাগফিরাত কামনা ও শোকসন্তপ্ত পরিবারের প্রতি গভীর সমবেদনা জ্ঞাপন করেন। বিবৃতিদাতারা হলেন, খুলনা মহানগর ছাত্রলীগের সভাপতি শেখ শাহাজালাল হোসেন সুজন ও সাধারণ সম্পাদক আসাদুজ্জামান রাসেল।

চিতলমারী উপজেলা প্রশাসন : অনুরূপভাবে শোক সন্তপ্ত পরিবারের প্রতি গভীর সমবেদনা জ্ঞাপন করে চিতলমারী উপজেলা প্রশাসন শোক জানিয়েছেন।

সোমবার রাত ১১ টায় চিতলমারী উপজেলা নির্বাহী অফিসার মোঃ মারুফুল আলম এক বিবৃতিতে বলেন, গভীর দুঃখের সাথে জানানো যাচ্ছে যে, জাতির পিতা বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমানের ভাই শহীদ শেখ আবু নাসের এর সহধর্মিণী, প্রধানমন্ত্রী শেখ হাসিনার শ্রদ্ধেয় চাচি ও বাগেরহাট-১ আসনের সংসদ সদস্য শেখ হেলাল উদ্দীন মহোদয়ের মহীয়সী মাতা শেখ রিজিয়া নাসের চিকিৎসাধীন অবস্থায় ইন্তেকাল করেছেন। তাঁর মৃত্যুতে চিতলমারী উপজেলা প্রশাসনের সকল কর্মকর্তা ও কর্মচারী গভীরভাবে শোকাহত। চিতলমারী উপজেলা প্রশাসনের সকল কর্মকর্তা-কর্মচারী মরহুমার বিদেহী আত্মার মাগফেরাত কামনা করছেন এবং শোক সন্তপ্ত পরিবারের প্রতি গভীর সমবেদনা জ্ঞাপন করছেন। মহান আল্লাহ তাআলা তাঁকে বেহেশত নসিব করুন। চিতলমারী উপজেলাবাসীকে মরহুমার বিদেহী আত্মার মাগফেরাত কামনাসহ শোক সন্তপ্ত পরিবারের জন্য দোয়া করতে বিনীত ভাবে অনুরোধ করছি।

 

খুলনা গেজেট/এমএম




আরও সংবাদ

খুলনা গেজেটের app পেতে ক্লিক করুন

এই ওয়েবসাইটের কোনো লেখা, ছবি, অডিও, ভিডিও অনুমতি ছাড়া ব্যবহার বেআইনি।

© 2020 khulnagazette all rights reserved

Developed By: Khulna IT, 01711903692

Don`t copy text!