খুলনা, বাংলাদেশ | ১৪ বৈশাখ, ১৪৩১ | ২৭ এপ্রিল, ২০২৪

Breaking News

  চাওয়াই নদীতে গোসলে নেমে প্রাণ গেল দুই শিশুর
  গরুবাহী নছিমনের ধাক্কায় মোটরসাইকেলের দুই আরোহী নিহত
  জামালপুরে ধান মাড়াই করতে গিয়ে তাঁতী লীগ নেতার মৃত্যু
  দিনাজপুরের ঘোড়াঘাটে দুই ট্রাকের মুখোমুখি সংঘর্ষে নিহত ২

পিএসএল খেলতে পাকিস্তানে যাচ্ছেন তামিম-মাহমুদুল্লাহ

ক্রীড়া প্রতিবেদক

পাকিস্তানের ঘরোয়া টি-টোয়েন্টি ক্রিকেট লিগ-পিএসএলে বাংলাদেশ থেকে ডাক পেয়েছেন দুই অভিজ্ঞ ক্রিকেটার তামিম ইকবাল ও মাহমুদউল্লাহ রিয়াদ। দেশ সেরা ব্যাটসম্যান তামিম খেলবেন লাহোর কান্দাহার্সের হয়ে। আর মিস্টার কুল মাহমুদউল্লাহকে দেখা যাবে মুলতান সুলতানসের জার্সি গায়ে। পিএসএল থেকে এসে পাঁচ দলের বঙ্গবন্ধু টি-টোয়েন্টি টুর্নামেন্টে খেলবেন দুজনই। সোমবার (২ নভেম্বর) তামিম ইকবাল নিজেই তার পিএসএলে খেলার খবর নিশ্চিত করেছেন। আর মাহমুদউল্লাহর বিষয়টি সংবাদ মাধ্যমকে জানিয়েছেন আকরাম খান।

কাল বিসিবির পক্ষ থেকে দুজনকেই অনাপত্তি পত্র দেওয়ার কথা। বিষয়টি নিশ্চিত করেছেন ক্রিকেট পরিচালনা বিভাগের প্রধান আকরাম খান, ‘কাল ওদের অনুমতি দিয়ে দেওয়া হবে। ওখানে খেলে এসে বঙ্গবন্ধু টি-টোয়েন্টিতে খেলতে পারবে ওরা।’

লাহোর কালান্দার্স তাদের নিয়মিত ওপেনার ক্রিস লিনকে প্লে-অফের ম্যাচে পাচ্ছে না। এই অস্ট্রেলিয়ান ব্যাটসম্যানের জায়গায় খেলবেন তামিম। ইংলিশ অলরাউন্ডার মঈন আলীর খেলার কথা ছিল মুলতান সুলতানের হয়ে। তাঁর জায়গায় সুযোগ পাচ্ছেন মাহমুদউল্লাহ। ১৪ নভেম্বর মাহমুদউল্লাহর মুলতান সুলতান প্রথম কোয়ালিফায়ারে খেলবে করাচি কিংসের বিপক্ষে। একই দিন প্রথম এলিমিনেটর ম্যাচে লড়বে লাহোর কালান্দার্স ও পেশোয়ার জালমি। দ্বিতীয় এলিমিনেটর ম্যাচ হবে ১৫ নভেম্বর। এক দিন বিরতিতে ১৭ নভেম্বর হবে পিএসএলের ফাইনাল। সবগুলো ম্যাচ হবে করাচিতে।

করোনার কারণে বছরের শুরুতে টুর্নামেন্টের শেষ পর্যায়ে এসে স্থগিত হয় পিএসএল। লিগ পর্বের খেলা শেষে বাকি ছিল শুধুই প্লে-অফের লড়াই। করোনার কারণে খেলা বন্ধ থাকায় পিএসএল ফ্র্যাঞ্চাইজিগুলোর বেশ চাপ সহ্য করতে হয়েছে পিসিবিকে। একদল লিগ পর্ব শেষে পয়েন্ট ও রান রেটে এগিয়ে থাকায় শিরোপার দাবি করে। আরেক পক্ষ মাঠে খেলা না হওয়া পর্যন্ত প্লে-অফের ফয়সালা হতে দিতে রাজি না। এ নিয়ে বোর্ড ও ফ্র্যাঞ্চাইজির মধ্যে কয়েক দফা বৈঠক হয়। অবশেষে স্থগিত হওয়া পিএসএল মাঠে গড়াচ্ছে। মাঠের লড়াইয়ের মাধ্যমেই নির্ধারণ হবে পিএসএল শিরোপা কার ঘরে যাবে।

তামিম ও মাহমুদউল্লাহ যখন পিএসএলে যাচ্ছেন তখন তা একবারেই শেষের দিকে। কেননা গত মার্চে শুরু হওয়া এই টুর্নামেন্ট শেষের দিকে এসে করোনাভাইরাসের দাপটে স্থগিত হয়ে যায়। টুর্নামেন্টের দুটি এলিমিনেটর ম্যাচ, একটি কোয়ালিফায়ার ও ফাইনাল ম্যাচ কেবল বাকি আছে যা কিনা ১৪, ১৫ ও ১৭ নভেম্বর অনুষ্ঠিত হবে করাচিতে।

খুলনা গেজেট/এএমআর

 




খুলনা গেজেটের app পেতে ক্লিক করুন

এই ওয়েবসাইটের কোনো লেখা, ছবি, অডিও, ভিডিও অনুমতি ছাড়া ব্যবহার বেআইনি।

© 2020 khulnagazette all rights reserved

Developed By: Khulna IT, 01711903692

Don`t copy text!