খুলনা, বাংলাদেশ | ২১ বৈশাখ, ১৪৩১ | ৪ মে, ২০২৪

Breaking News

  গাজীপুরে দুই ট্রেনের সংঘর্ষ, স্টেশন মস্টারসহ সাময়িক বরখাস্ত ৩
  এসএসসি ও সমমানের পরীক্ষার ফল প্রকাশ ১২ মে : শিক্ষা মন্ত্রণালয়

পাকিস্তানকে উড়িয়ে শ্রীলঙ্কার এশিয়া জয়

ক্রীড়া প্রতিবেদক

এশিয়া কাপের ১৫তম আসরের ফাইনালে পাকিস্তানকে হারিয়ে শিরোপা জিতলো শ্রীলঙ্কা। গ্রুপ পর্বে আফগানদের কাছে আসরের প্রথম ম্যাচ হেরে টুর্নামেন্ট থেকে বিদায় হওয়ার উপক্রম হয়েছিল শ্রীলঙ্কার।

ওই এক হারের পর আর হারতে হয়নি লঙ্কানদের। দাসুন শানাকার দুর্দান্ত নেতৃত্বে একের পর এক জয় তুলে ফাইনালে জায়গা করে নিয়ে পাকিস্তানকে হারিয়ে দিয়েছে ২৪ রানে। ১৭০ রানের লক্ষ্য টপকাতে গিয়ে গুটিয়ে যায় ১৪৭ রানে।

শ্রীলঙ্কার দেয়া টার্গেটে ব্যাট করতে নেমে রিজওয়ান ও ইফতেখার আহমেদ ছাড়া আর কেউই লঙ্কান বোলারদের সামনে দাঁড়াতে পারেনি। পাকিস্তান ইনিংসে তিনজন মাত্র দুই অঙ্কের দেখা পেয়েছেন। রিজওয়ান, ইফতেখার ও হারিস। বাকিদের রান ছিল টেলিফোন ডিজিটের মতো। ৫, ০, ৬, ২, ০, ৮, ৪, ৮। শেষ পর্যন্ত পাকিস্তান সব উইকেট হারিয়ে ১৪৭ রান করতে সক্ষম হয়। লঙ্কান বোলারদের মধ্যে স্পিন অলরাউন্ডার হাসারাঙ্গা ৩টি ও মাধুশান ৪টি উইকেট লাভ করেন।

রোববার (১১ সেপ্টেম্বর) দুবাই আন্তর্জাতিক ক্রিকেট স্টেডিয়ামে বাংলাদেশ সময় রাত ৮টায় ম্যাচটি শুরু হয়।

এর আগে টস হেরে ব্যাটিংয়ে নেমে সুবিধা করতে পারেনি শ্রীলঙ্কা। পাক বোলারদের সামনে দলীয় ৫৮ রান তুলতেই ৫ উইকেট হারিয়ে ফেলে শ্রীলঙ্কা। ষষ্ঠ উইকেটে হাসারাঙ্গা ও রাজাপাকশে লঙ্কানদের ম্যাচে ফেরান। এ দুজন সংগ্রহ করেন ৫৮ রান। দলীয় ১১৬ রানে হাসারাঙ্গা ২১ বলে ১ চার ও ৫ ছয়ে ৩৬ রান করেন। কিন্তু অপরপ্রান্তে থেকে যান রাজাপাকশে।




খুলনা গেজেটের app পেতে ক্লিক করুন

এই ওয়েবসাইটের কোনো লেখা, ছবি, অডিও, ভিডিও অনুমতি ছাড়া ব্যবহার বেআইনি।

© 2020 khulnagazette all rights reserved

Developed By: Khulna IT, 01711903692

Don`t copy text!