খুলনা, বাংলাদেশ | ২৫ আশ্বিন, ১৪৩১ | ১০ অক্টোবর, ২০২৪

Breaking News

  দেশে ২৪ ঘণ্টায় ডেঙ্গুতে ৩ জনের মৃত্যু, হাসপাতালে ভর্তি ১০৩৩
  কুষ্টিয়ায় বজ্রপাতে ৪ জনের মৃত্যু
  আরও এক মামলায় খালাস পেলেন ফখরুল-রিজভী-আমির খসরু
  ছেলেধরা সন্দেহে গণপিটুনিতে রেণু হত্যা : একজনের মৃত্যুদণ্ড, ৪ জনের যাবজ্জীবন

পাইকগাছায় টিসিবির পণ্যক্রয়ে ১৭ হাজার ৯৩২ পরিবারের কার্ড প্রস্তুত

পাইকগাছা প্রতিনিধি

খুলনার পাইকগাছায় মোট ১৭ হাজার ৯৩২ টি পরিবার পাচ্ছেন টিসিবির পণ্য ক্রয়ের সুযোগ। কোভিড পরিস্থিতি ও দ্রব্যমূল্য বৃদ্ধিতে পবিত্র মাহে রমজান উপলক্ষে নিম্নআয়ের মানুষের মাঝে ভর্তুকির মাধ্যমে ন্যায্যমূল্যে ট্রেডিং কর্পোরেশন অব বাংলাদেশ পণ্য পৌঁছে দেওয়ার কর্মসূচির অংশ হিসেবে পাইকগাছার ১০ টি ইউনিয়নে মোট ১৭ হাজার ৯৩২ টি পরিবারকে এর আওতায় নেওয়া হয়েছে।

প্রধানমন্ত্রীর নির্দেশনা মোতাবেক সারা দেশের ১ কোটি মানুষকে টিসিবির পণ্য ক্রয়ে কার্ড প্রদানের অংশ হিসেবে ইউপি চেয়ারম্যান-সদস্যদের মাধ্যমে সঠিক পরিবার চিহ্নিত ও তালিকা প্রস্তুত করা হয়েছে। তালিকা মোতাবেক উপকারভোগীদের জন্য কার্ড প্রস্তুতকরণ প্রক্রিয়াও শেষ পর্যায়ে রয়েছে বলে বিভিন্ন দায়িত্বশীল সূত্র নিশ্চিত করেছে।

সূত্র আরো জানায়, টিসিবির পণ্য ক্রয়ে তালিকাভূক্ত পরিবার প্রতি একটি করে কার্ড বিতরণ করা হচ্ছে। এ সকল কার্ডধারীদের মাঝে আগামী ২০ মার্চ থেকে পণ্য বিক্রি কার্যক্রম শুরু হবে। কার্ডধারীরা লাইনে দাঁড়িয়ে সংগ্রহ করতে পারবে ন্যায্য মূল্যের টিসিবি’র পণ্য। নিম্ন-আয়ের প্রতিটি পরিবার কার্ডের মাধ্যমে ন্যায্য  ‍মূল্যে রমজানের আগে একবার পণ্য নিতে পারবে। আবার রমজানের মাঝামাঝি সময় থেকে ঈদের আগে একই কার্ডধারীরা দ্বিতীয় দফায় সমপরিমাণ পণ্য ক্রয়ের সুযোগ পাবেন।

এছাড়া কোনো কোনো এলাকায় চাহিদার বিপরীতে আমদানিকৃত পেঁয়াজ ও খেজুরও দেওয়া হবে। প্রত্যেকটি কার্ডধারী ৫৬০ টাকার প্যাকেজে পাবে ১১০ টাকা দরে ২ লিটার সয়াবিন তৈল, ৬৫ টাকা দরে ২ কেজি ডাউল ও ৫৫ টাকা দরে ২ কেজি চিনি।

এব্যাপারে উপজেলা নির্বাহী অফিসার মমতাজ বেগম জানান, উপজেলায় মোট ১৭ হাজার ৯৩২ পরিবারকে টিসিবি’র কার্ড দেওয়া হচ্ছে। তারমধ্যে পৌরসভায় ১ হাজার ৬ শ’ ৪১টি, ১০ টি ইউনিয়নের মধ্যে হরিঢালী ইউনিয়নে ১ হাজার ৫শ ৮০, কপিলমুনিতে ২ হাজার ১শ’ ৬২, লতা ইউনিয়নে ৭শ’ ১২, দেলুটিতে ৯ শ’ ৬২, সোলাদানায় ১ হাজার ৪শ’ ৩০, লস্কর ইউনিয়নে ১ হাজার ৩শ’ ৬২, গদাইপুর ইউনিয়নে ১ হাজার ৫শ’ ৪৭, রাড়ুলী ইউনিয়নে ২ হাজার ১শ’ ৮০, চাঁদখালী ইউনিয়নে ২ হাজার ৮শ’ ৮০ এবং গড়ইখালী ইউনিয়নে ১ হাজার ৪শ’ ৭৬ টি পরিবারকে টিসিবির কার্ড প্রদান করা হচ্ছে।

এসময় তিনি আরো বলেন, দ্রব্যমূল্যের উর্ধ্বগতির এই সময়ে নিম্ন-আয়ের মানুষের জন্য টিসিবির কার্ড প্রদানের সিদ্ধান্ত মাননীয় প্রধানমন্ত্রীর একটি যুগান্তকারী পদক্ষেপ। এটা বাস্তবায়নে অংশীদার হতে পেরে নিজেকে গর্বিত মনে করেন তিনি। ন্যায্যমূল্যে টিসিবি’র পণ্য সরবরাহে কোন অনিয়ম হলে কঠোর ব্যবস্থা গ্রহন করা হবে বলেও সংশ্লিষ্ট সকলের প্রতি হুশিয়ার করেন তিনি।

খুলনা গেজেট/ টি আই




আরও সংবাদ

খুলনা গেজেটের app পেতে ক্লিক করুন

এই ওয়েবসাইটের কোনো লেখা, ছবি, অডিও, ভিডিও অনুমতি ছাড়া ব্যবহার বেআইনি।

© 2020 khulnagazette all rights reserved

Developed By: Khulna IT, 01711903692

Don`t copy text!