খুলনা, বাংলাদেশ | ২৬ আশ্বিন, ১৪৩১ | ১১ অক্টোবর, ২০২৪

Breaking News

  পিরোজপুরে প্রাইভেটকার নিয়ন্ত্রণ হারিয়ে খালে পড়ে শিশুসহ ৮ জন নিহত

পাইকগাছায় চেয়ারম্যানের স্বাক্ষর জালিয়াতি মামলায় স্কুল শিক্ষক আটক

পাইকগাছা প্রতিনিধি

খুলনার পাইকগাছায় জন্মনিবন্ধন সনদে ইউপি চেয়ারম্যানের স্বাক্ষর জালিয়াতির মামলায় জি এম শরিফুল ইসলাম (৩৯) নামের কয়রার আব্দুল জব্বার মাধ্যমিক বিদ্যালয়ের এক স্কুল শিক্ষককে গ্রেফতার করেছে পুলিশ। সে উপজেলার চাঁদখালী ইউনিয়নের ধামরাইল গ্রামের মজিদ গাজীর ছেলে। বুধবার (২৭ এপ্রিল) দুপুরে উপজেলার চাঁদখালীর ইউপি চেয়ারম্যান শাহজাদা মোঃ আবু ইলিয়াসের দায়েরকৃত মামলায় অভিযুক্ত স্কুল শিক্ষককে আটক করেছে পুলিশ।

মামলার তদন্তকারী কর্মকর্তা উপ-পুলিশ পরিদর্শক ইমরান হোসেন জানান, উপজেলার চাঁদখালী ইউনিয়নের ধামরাইল গ্রামের লতিফ সরদারের ছেলে কয়রাস্থ আব্দুল জব্বার মাধ্যমিক বিদ্যালয়ের শিক্ষক জি এম শরিফুল ইসলামের স্থানীয় ধামরাইল বাজারে শরিফ কম্পিউটার ডিজিটাল সেন্টার নামে একটি প্রতিষ্ঠান রয়েছে। সেখান থেকে তিনি উপজেলার ধামরাইল গ্রামের মীর কবির আহম্মেদ’র মেয়ে রিমি খাতুন নামের একজনের অনলাইনে জন্ম নিবন্ধন সনদের আবেদন করেন। এরপর নিয়ম অনুযায়ী তিনি ইউপি সচিব কর্তৃক প্রাপ্ত জন্ম নিবন্ধন সনদ প্রিন্ট করে চাঁদখালী ইউনিয়ন পরিষদের সচিবের নিকট হতে স্বাক্ষর করিয়ে চেয়ারম্যানের সীল মোহর মেরে তার নিকট হতে স্বাক্ষর করিয়ে নেওয়ার কথা বলে নিয়ে যান।

এর পর ওই শিক্ষক চেয়ারম্যানের থেকে স্বাক্ষর না করিয়ে তিনি নিজেই স্বাক্ষর জাল করে রিমি খাতুনকে দিয়েছেন বলে অভিযোগে উল্লেখ করা হয়।

সর্বশেষ ওই ঘটনা জানতে পেরে স্থানীয় চেয়ারম্যান শাহজাদা মোঃ আবু ইলিয়াস অভিযুক্ত স্কুল শিক্ষকের নামে বুধবার (২৭ এপ্রিল) সকালে পাইকগাছা থানায় স্বাক্ষর জালিয়াতির মামলা দায়ের করেন। এরপর বুধবার দুপুরে থানা পুলিশ অভিযান চালিয়ে তাকে ধামরাইল বাজারস্থ নিজ প্রতিষ্ঠান থেকে আটক করেন।

ইউপি চেয়ারম্যান শাহজাদা মোঃ আবু ইলিয়াস জানান, জন্মনিবন্ধন সনদটি তিনি যাচাই করে দেখেন সেটাতে তার স্বাক্ষর জাল করা হয়েছে। এরপর তিনি অভিযুক্ত স্কুল শিক্ষক জি এম শরিফুল ইসলামের বিরুদ্ধে বুধবার (২৭ এপ্রিল) সকালে পাইকগাছা থানায় স্বাক্ষর জালিয়াতির মামলা দায়ের করেন।

এব্যাপারে পাইকগাছা থানার অফিসার ইনচার্জ (ওসি) মোঃ জিয়াউর রহমান জানান, স্বাক্ষর জালিয়াতি অবশ্যই একটি দন্ডনীয় অপরাধ। এ ঘটনায ওই শিক্ষকের বিরুদ্ধে সংশ্লিষ্ঠ ইউপি চেয়ারম্যান থানায় জালিয়াতির মামলা করলে অভিযুক্তকে গ্রেফতার করা হয়। গ্রেফতারের পর অভিযুক্ত স্কুল শিক্ষক স্বাক্ষর জালিয়াতির দায় স্বীকার করেছে। সর্বশেষ বুধবার দুপুরে পাইকগাছা সিনিয়র জুডিসিয়াল ম্যাজিস্ট্রেট আদালতের মাধ্যমে তাকে জেলহাজতে প্রেরণ করা হয়েছে বলেও জানান তিনি।##

 




আরও সংবাদ

খুলনা গেজেটের app পেতে ক্লিক করুন

এই ওয়েবসাইটের কোনো লেখা, ছবি, অডিও, ভিডিও অনুমতি ছাড়া ব্যবহার বেআইনি।

© 2020 khulnagazette all rights reserved

Developed By: Khulna IT, 01711903692

Don`t copy text!