খুলনা, বাংলাদেশ | ১৪ বৈশাখ, ১৪৩১ | ২৭ এপ্রিল, ২০২৪

Breaking News

  চাওয়াই নদীতে গোসলে নেমে প্রাণ গেল দুই শিশুর
  গরুবাহী নছিমনের ধাক্কায় মোটরসাইকেলের দুই আরোহী নিহত
  জামালপুরে ধান মাড়াই করতে গিয়ে তাঁতী লীগ নেতার মৃত্যু
  দিনাজপুরের ঘোড়াঘাটে দুই ট্রাকের মুখোমুখি সংঘর্ষে নিহত ২

পরীক্ষায় অসদুপায় অবলম্বনে খুবির ছয় শিক্ষার্থীকে শাস্তি

গেজেট ডেস্ক

পরীক্ষায় অসদুপায় অবলম্বনের অপরাধে খুলনা বিশ্ববিদ্যালয়ের (খুবি) বিভিন্ন ডিসিপ্লিনের (বিভাগ) ছয় শিক্ষার্থীকে বিভিন্ন মেয়াদে শাস্তি দিয়েছে বিশ্ববিদ্যালয় কর্তৃপক্ষ। গত সোমবার বিশ্ববিদ্যালয়ের পরীক্ষা নিয়ন্ত্রক ও ডিসিপ্লিনারী কমিটির সদস্যসচিব শেখ শারাফাত আলী স্বাক্ষরিত বিজ্ঞপ্তিতে এ তথ্য জানানো হয়েছে।

বিজ্ঞপ্তিতে বলা হয়, খুলনা বিশ্ববিদ্যালয়ের স্নাতক শিক্ষা ও পরীক্ষা অধ্যাদেশে বর্ণিত ‘পরীক্ষার্থী কতৃক পালনীয় শর্তাবলী ও অপরাধের শাস্তি’ সংক্রান্ত বিধি অনুযায়ী ডিসিপ্লিনারী কমিটির সুপারিশ ও প্রশাসনিক অনুমোদন মোতাবেক তাদেরকে বিভিন্ন মেয়াদে শাস্তি প্রদান করা হয়েছে।

বিজ্ঞপ্তি সূত্রে জানা যায়, গণিত ডিসিপ্লিনের প্রথম বর্ষের শিক্ষার্থী তাজিন মল্লিককে (আইডি নম্বর-১৯১২৫৯) ২০১৯-২০ শিক্ষাবর্ষের ২য় টার্মের সকল পরীক্ষা বাতিল ও পরবর্তী ২০২০-২১ শিক্ষাবর্ষের টার্ম-১ এর জন্য বহিষ্কার করা হয়েছে। আরেক শিক্ষার্থী পরিসংখ্যান ডিসিপ্লিনের চতুর্থ বর্ষের নাজিয়া তাবাসসুমকে (আইডি নম্বর-১৭২০৩৮) ২০১৯-২০ শিক্ষাবর্ষের ২য় টার্মের সকল পরীক্ষা বাতিল ও পরবর্তী ২০২০-২১ শিক্ষাবর্ষের টার্ম-১ এর জন্য বহিষ্কার করা হয়।

একই অভিযোগে পরিবেশ বিজ্ঞান ডিসিপ্লিনের ১ম বর্ষের শিক্ষার্থী মো. মাহবুবুল্লাহ আকিলকে (আইডি নম্বর-২০০৯৩১) ২০১৯-২০ শিক্ষাবর্ষের ১ম বর্ষের টার্ম-২ পরীক্ষায় ‘Math-1271, Differential Equations’ কোর্সের পরীক্ষা বাতিল করা হয়েছে। গণযোগাযোগ ও সাংবাদিকতা ডিসিপ্লিনের ২য় বর্ষের শিক্ষার্থী অভিজিৎ দে’কে (আইডি নম্বর-১৯২৬৩১) ২০১৯-২০ শিক্ষাবর্ষের ২য় টার্মের সকল পরীক্ষা বাতিল ও পরবর্তী ২০২০-২১ শিক্ষাবর্ষের টার্ম-১ এর জন্য বহিষ্কার করা হয়েছে।

এ ছাড়া ইলেকট্রনিকস অ্যান্ড কমিউনিকেশন ইঞ্জিনিয়ারিং (ইসিই) ডিসিপ্লিনের ২য় বর্ষের শিক্ষার্থী আয়শা সিদ্দিকা মৌরিনকে (আইডি নম্বর-১৯০৯০৫) ২০১৯-২০ শিক্ষাবর্ষের ২য় টার্মের সকল পরীক্ষা বাতিল ও পরবর্তী ২০২০-২১ শিক্ষাবর্ষের টার্ম-১ এর জন্য বহিষ্কার করা হয়। ইংরেজি ডিসিপ্লিনের ২য় বর্ষের শিক্ষার্থী আশিকুর রহমান হৃদয়কেও (আইডি নম্বর-১৯১৪৫৮) ২০১৯-২০ শিক্ষাবর্ষের ২য় টার্মের সকল পরীক্ষা বাতিল ও পরবর্তী ২০২০-২১ শিক্ষাবর্ষের টার্ম-১ এর জন্য বহিষ্কার করা হয়েছে।

খুলনা গেজেট/ এস আই




আরও সংবাদ

খুলনা গেজেটের app পেতে ক্লিক করুন

এই ওয়েবসাইটের কোনো লেখা, ছবি, অডিও, ভিডিও অনুমতি ছাড়া ব্যবহার বেআইনি।

© 2020 khulnagazette all rights reserved

Developed By: Khulna IT, 01711903692

Don`t copy text!