খুলনা, বাংলাদেশ | ১৩ বৈশাখ, ১৪৩১ | ২৬ এপ্রিল, ২০২৪

Breaking News

  দিনাজপুরের ঘোড়াঘাটে দুই ট্রাকের মুখোমুখি সংঘর্ষে নিহত ২
  মানিকগঞ্জের গোলড়া বাসস্ট্যান্ড এলাকায় গাড়িচাপায় দুই সবজি বিক্রেতা নিহত
  গাজীপুরের শ্রীপুরের একটি বহুতল ভবনের ফ্ল্যাট থেকে স্বামী-স্ত্রীর মরদেহ উদ্ধার

নড়াইল জেলা পরিষদ নির্বাচন আ.লীগ প্রার্থীর প্রতিদ্বন্দ্বী হলেন দলীয় ২ প্রার্থী

নিজস্ব প্রতিবেদক, নড়াইল

নড়াইল জেলা পরিষদ নির্বাচনে চেয়ারম্যান পদে আওয়ামী লীগ মনোনীত প্রার্থী অ্যাডভোকেট সুবাস চন্দ্র বোসের প্রতিদ্বন্দ্বী হলেন দলীয় দুই প্রার্থী। বৃহস্পতিবার (১৫ সেপ্টেম্বর) শেষ দিনে তিন প্রার্থী মনোনয়নপত্র দাখিল করেন। অপর দুই প্রার্থী হলেন-লোহাগড়া উপজেলা আওয়ামী লীগের সাবেক সাধারণ সম্পাদক ও উপজেলা পরিষদের সাবেক চেয়ারম্যান আলহাজ্ব সৈয়দ ফয়জুল আমির লিটু এবং জেলা পরিষদের বর্তমান প্রশাসক আওয়ামী লীগ নেতা সুলতান মাহমুদ বিপ্লব।

এবার জেলা পরিষদ নির্বাচনে চেয়ারম্যান পদে আওয়ামী লীগের ১১ নেতা মনোনয়ন প্রত্যাশী ছিলেন। তার মধ্যে দলীয় প্রার্থীর বাইরে দু’জন বিদ্রোহী হলেন। তবে নির্বাচনে অন্য রাজনৈতিক দলের কেউ মনোনয়নপত্র দাখিল করেননি। এদিকে, জেলা পরিষদ নির্বাচনে সংরক্ষিত-১ এ চারজন ও সংরক্ষিত-২ এ তিনজন এবং সাধারণ-১ ও ২ এ পাঁচজন করে, আর সাধারণ-৩ এ চারজন মনোনয়নপত্র দাখিল করেন।

এদিকে, বৃহস্পতিবার দুপুরে রিটার্নিং কর্মকর্তা জেলা প্রশাসক মোহাম্মদ হাবিবুর রহমানের কাছে দলীয় নেতাদের নিয়ে মনোনয়নপত্র জমা দিয়েছেন জেলা আ’লীগের সভাপতি অ্যাডভোকেট সুবাস চন্দ্র বোস।

এ সময় উপস্থিত ছিলেন-জেলা আওয়ামী লীগের সাধারণ সম্পাদক সদর উপজেলা চেয়ারম্যান নিজাম উদ্দিন খান নিলু, সহ-সভাপতি নড়াইল পৌর মেয়র আঞ্জুমান আরা, সহসভাপতি আসিফুর রহমান বাপ্পী, জেলা পরিষদের বিদায়ী চেয়ারম্যান অ্যাডভোকেট সোহরাব হোসেন বিশ্বাস। আ’লীগ মনোনীত প্রার্থী সুবাস চন্দ্র বোস বলেন, দলীয় মনোনয়ন দেয়ার জন্য জননেত্রী প্রধানমন্ত্রী শেখ হাসিনাকে ধন্যবাদ জানাই। আশা করছি বিজয়ী হবো।

বিদ্রোহী প্রার্থী আলহাজ্ব সৈয়দ ফয়জুল আমির লিটু বলেন, নির্বাচনে অংশগ্রহণ করেছি। ভোটারদের সঙ্গে আলাপ হয়েছে, বিগত ৫ বছর ধরে ভোটারদের সুখে দুখে পাশে রয়েছি, ইনশাআল্লাহ বিজয়ী হবো। অপর বিদ্রোহী প্রার্থী সুলতান মাহমুদ জয়ের ব্যাপারে শতভাগ আশাবাদী।

জেলা আওয়ামী লীগের সাধারণ সম্পাদক নিজাম উদ্দিন খান নিলু বলেন, নড়াইলের দুই এমপিসহ দলীয় নেতৃবৃন্দকে নিয়ে বিদ্রোহী প্রার্থীদের মনোনয়ন প্রত্যাহারের চেষ্টা করব। যদি তারা মনোনয়ন প্রত্যাহার না করেন, তাহলে দলীয় সিদ্ধান্ত মোতাবেক ব্যবস্থা নেয়া হবে।

সহকারী রিটার্নিং কর্মকর্তা ও জেলা নির্বাচন অফিসার জসিম উদ্দিন জানান, নড়াইল জেলা পরিষদ নির্বাচনে ভোটার সংখ্যা ৫৫২জন। চারটি কেন্দ্রে সকাল ৯টা থেকে দুপুর ২টা পর্যন্ত ইভিএমে ভোটার গ্রহণ অনুষ্ঠিত হবে। এর মধ্যে সদরে দু’টি এবং লোহাগড়া ও কালিয়ায় একটি করে কেন্দ্র থাকবে। প্রার্থীতা বাছাই ১৮ সেপ্টেম্বর। আপিল ১৯ থেকে ২১ সেপ্টেম্বর। আপিল নিষ্পত্তি ২২ থেকে ২৪ সেপ্টেম্বর। প্রার্থিতা প্রত্যাহারের শেষ সময় ২৫ সেপ্টেম্বর। প্রতীক বরাদ্দ ২৬ সেপ্টেম্বর। আগামি ১৭ অক্টোবর জেলা পরিষদের নির্বাচন অনুষ্ঠিত হবে।




আরও সংবাদ

খুলনা গেজেটের app পেতে ক্লিক করুন

এই ওয়েবসাইটের কোনো লেখা, ছবি, অডিও, ভিডিও অনুমতি ছাড়া ব্যবহার বেআইনি।

© 2020 khulnagazette all rights reserved

Developed By: Khulna IT, 01711903692

Don`t copy text!