খুলনা, বাংলাদেশ | ১৩ বৈশাখ, ১৪৩১ | ২৬ এপ্রিল, ২০২৪

Breaking News

  জামালপুরে ধান মাড়াই করতে গিয়ে তাঁতী লীগ নেতার মৃত্যু
  দিনাজপুরের ঘোড়াঘাটে দুই ট্রাকের মুখোমুখি সংঘর্ষে নিহত ২
  মানিকগঞ্জের গোলড়া বাসস্ট্যান্ড এলাকায় গাড়িচাপায় দুই সবজি বিক্রেতা নিহত
  গাজীপুরের শ্রীপুরের একটি বহুতল ভবনের ফ্ল্যাট থেকে স্বামী-স্ত্রীর মরদেহ উদ্ধার

নড়াইলে মুক্তিযোদ্ধা কামাল উদ্দিনের নামে সড়কের নামকরণ

নড়াইল প্রতিনিধি

নড়াইলের কালিয়া উপজেলার নড়াগাতী থানার কামশিয়া গ্রামে বীর মুক্তিযোদ্ধা এম. এম. কামাল উদ্দিন (বাদশা মুন্সী) এর নামে সড়কের নামকরণ করা হয়েছে। মঙ্গলবার (০৮ ডিসেম্বর) দুপুরে নড়াইলের জেলা প্রশাসক আনজুমান আরা জয়নগর ইউনিয়নের কামশিয়া গ্রামে বাড়ির সামনে চলাচলের সড়কটির নাম ফলক উম্মোচন করেন।

এম. এম. কামাল উদ্দিন ১৯৫২ সালের ২ ফেব্রুয়ারী নড়াইলের কালিয়া উপজেলার নড়াগাতী থানার কামশিয়া গ্রামে জন্মগ্রহণ করেন। তিনি বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমানের আহবানে সাড়া দিয়ে ভারতে প্রশিক্ষণ গ্রহন করেন এবং মহান মুক্তিযুদ্ধের ৮নং সেক্টরে মুক্তিযুদ্ধে অংশ নেন। তাঁর পিতা মুন্সী আব্দুর রহমান তৎকালীন পূর্ব পাকিস্তানের যশোর জজ কোর্টের জুরি বোর্ডের সদস্য এবং ইউনিয়ন পরিষদের নির্বাচিত প্রেসিডেন্ট ছিলেন।

এম. এম. কামাল উদ্দিন বিসিআইসির অধীন খুলনা নিউজপ্রিন্ট মিলস লিমিটেড থেকে চাকরি শেষ করে বর্তমানে অবসর যাপন করছেন। তিনি দুই পুত্র ও এক কন্যা সন্তানের জনক। তাঁর বড় সন্তান এম. এম. ইমরুল কায়েস বর্তমানে প্রধানমন্ত্রীর সহকারী প্রেস সচিব-১ হিসেবে কাজ করছেন। মেয়ে সুলতানা রোজিনা ওয়ান ব্যাংক লিঃ এর প্রিন্সিপাল অফিসার এবং ছোট ছেলে এম. এম. রাজিব বিল্লাহ বাংলাদেশ রেলওয়ের রাজশাহীর জেলা সংকেত প্রকৌশলীর দ্বায়িত্ব পালন করছেন। সন্তানদের কৃতিত্বের স্বীকৃতি স্বরূপ তাঁর সহধর্মিণী সুরাইয়া বেগম ‘রত্নগর্ভা মা এ্যাওয়ার্ড-২০১৭’ এ ভূষিত হন।

খুলনা গেজেট/এ হোসেন

 

 

 




আরও সংবাদ

খুলনা গেজেটের app পেতে ক্লিক করুন

এই ওয়েবসাইটের কোনো লেখা, ছবি, অডিও, ভিডিও অনুমতি ছাড়া ব্যবহার বেআইনি।

© 2020 khulnagazette all rights reserved

Developed By: Khulna IT, 01711903692

Don`t copy text!