খুলনা, বাংলাদেশ | ১৪ বৈশাখ, ১৪৩১ | ২৭ এপ্রিল, ২০২৪

Breaking News

  গাজা নীতির বিরোধিতা করে মার্কিন পররাষ্ট্র মন্ত্রণালয়ের মুখপাত্রের পদত্যাগ

নড়াইলে মুক্তিযোদ্ধা ও সম্মিলিত সাংস্কৃতিক জোটের মানববন্ধন

নড়াইল প্রতিনিধি

কুষ্টিয়ায় বঙ্গবন্ধুর ভাস্কর্য ভাংচুরের প্রতিবাদ এবং দোষীদের দৃষ্টান্তমূলক শাস্তির দাবিতে বাংলাদেশ মুক্তিযোদ্ধা সংসদ নড়াইল ও সম্মিলিত সাংস্কৃতিক জোট নড়াইলের আয়োজনে মানববন্ধন অনুষ্ঠিত হয়েছে। বৃহস্পতিবার (১০ ডিসেম্বর) বেলা সাড়ে ১১ টায় নড়াইল শহরের নড়াইল প্রেসক্লাবের সামনের সড়কে নড়াইলে সম্মিলিত সাংস্কৃতিক জোট ও জেলা মুক্তিযোদ্ধা কমপ্লেক্সের সামনে মুক্তিযোদ্ধারা কর্মসুচি পালন করে।

বক্তারা বলেন, জাতির পিতা বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমানের ভাষ্কর্য ভেঙ্গেছে তারা একাত্তরের পরাজিত শক্তির দোসর। এরাই বায়ান্নর ভাষা আন্দোলন এবং একাত্তরের মহান মুক্তিযুদ্ধে ধর্মের কথা বলে বাংলাদেশের বিরুদ্ধে যুদ্ধ করেছিল এবং লাখ লাখ মানুষকে হত্যা, জ্বালাও পোড়াও, লুটতরাজ এবং মা-বোনদের সম্ভমহানী করেছিল। এখন এরা বঙ্গবন্ধুর ভাষ্কর্য ভাংচুর করে বাংলাদেশের শেকড়ে আঘাত করেছে, বাংলাদেশের বুকে হাতুড়িপেটা করেছে, রাষ্ট্রদ্রোহী কাজ করেছে। এই ধর্ম ব্যবসায়ী ফতোয়াবাজ এবং ইন্দনদাতাদের আইনের আওতায় এনে দৃষ্টান্তমূলক শাস্তির দাবি জানান। মুক্তিযুদ্ধের পক্ষের সকল দল, দেশের সকল প্রগতিশীল মানুষ, সাংস্কৃতিক সংগঠন এবং আপামর জনগনকে সাথে নিয়ে ধর্ম ব্যবসায়ীদের প্রতিহত করা হবে বলে জানান।

এ সময় মুক্তিযোদ্ধা আব্দুল হাই বিশ্বাস, মুক্তিযোদ্ধা সাইফুর রহমান হিলু, এ্যাডঃ এস এ মতিন, সম্মিলিত সাংস্কৃতিক জোটের সভাপতি মলয় কুন্ডু, নড়াইল প্রেসক্লাবের সভাপতি এনামুল কবীর টুকু, সাবেক সভাপতি এ্যাড আলমগীর সিদ্দিকী, ওয়াকার্স পার্টির জেলা সভাপতি অ্যাডঃ নজরুল ইসলাম,সম্মিলিত সাংস্কৃতিক জোটের সহ-সভাপতি আসলাম খান লুলু, মাহবুব-ই রসুল অরুণ, সাধারণ সম্পাদক শরফুল আলম লিটু, যুগ্ম সাধারণ সম্পাদক মাহবুবুর রহমান, নড়াইল প্রেসকাবের সাধারন সম্পাদক শামীমূল ইসলাম টুলুসহ প্রমুখ বক্তব্য প্রদান করেন।

মানববন্ধনে জেলা মুক্তিযোদ্ধা সংসদ, নড়াইলের মূর্ছনা সংগীত নিকেতন, চিত্রা থিয়েটার, যুগান্তর সাংস্কৃতিক সংসদ, সরগম সংগীত বিদ্যালয়, গ্রেভ শিল্পী গোষ্ঠী, ছায়ানট, প্রতিধ্বনি নাট্য গোষ্ঠী, ড্রামা সার্কেল , শিশু কানন নাট্যদল নড়াইল, লাল বাউল সম্প্রদায়, ছন্দয়ন, মানিক-চয়ন স্মৃতি সংসদ, উদীচী, বেনুকা, সুরধাম, বাপ্পি স্মৃতি সংসদ, এস.এম সুলতান শিশু চারু ও কারুকলা ফাউন্ডেশন, মনিকা একাডেমী, স্বরলিপি, কামব্যাক সোসাইটি, চলো পল্টাই, ফটোগ্রাফি সোসাইটিসহ ২৫টি সংগঠন অংশগ্রহন করে।




আরও সংবাদ

খুলনা গেজেটের app পেতে ক্লিক করুন

এই ওয়েবসাইটের কোনো লেখা, ছবি, অডিও, ভিডিও অনুমতি ছাড়া ব্যবহার বেআইনি।

© 2020 khulnagazette all rights reserved

Developed By: Khulna IT, 01711903692

Don`t copy text!