খুলনা, বাংলাদেশ | ১৪ বৈশাখ, ১৪৩১ | ২৭ এপ্রিল, ২০২৪

Breaking News

  চাওয়াই নদীতে গোসলে নেমে প্রাণ গেল দুই শিশুর
  গরুবাহী নছিমনের ধাক্কায় মোটরসাইকেলের দুই আরোহী নিহত
  জামালপুরে ধান মাড়াই করতে গিয়ে তাঁতী লীগ নেতার মৃত্যু
  দিনাজপুরের ঘোড়াঘাটে দুই ট্রাকের মুখোমুখি সংঘর্ষে নিহত ২

নড়াইলে মহানবীকে নিয়ে ফেসবুকে কটূক্তি, অভিযুক্ত আকাশ ৩ দিনের রিমান্ডে

নিজস্ব প্রতিবেদক, নড়াইল

নড়াইলের লোহাগড়া উপজেলার দিঘলিয়া এলাকায় মহানবী (সাঃ)কে নিয়ে ফেসবুকে কটূক্তির অভিযোগে গ্রেপ্তারকৃত কলেজছাত্র আকাশ সাহাকে (২১) ৩ দিনের রিমান্ড মঞ্জুর করেছে আদালত। রোববার বিকেলে লোহাগড়া আমলী আদালতের বিচারক সিনিয়র জুডিশিয়াল ম্যাজিস্ট্রেট মোঃ মোরশেদুল আলম এর আদালতে মামলার তদন্তকারী কর্মকর্তা মাকফুর রহমান ৭ দিন রিমান্ডের আবেদন করলে বিচারক শুনানী শেষে ৩ দিনের রিমান্ড মঞ্জুর করেন। শনিবার (১৬ জুলাই) রাতে খুলনা থেকে তাকে গ্রেপ্তার করে পুলিশ। এ ঘটনায় গত ১৬ জুলাই রাতে দিঘলিয়া গ্রামের সালাহ উদ্দিন কচি সরদার বাদি হয়ে লোহাগড়া থানায় আকাশের নামে ডিজিটাল নিরাপত্তা আইনে ‘ধর্মীয় অনুভূতিতে আঘাত হানার’ মামলা দায়ের করেন।

এই ঘটনায় গতকাল (১৬ জুলাই) ক্ষতিগ্রস্থ এলাকা পরিদর্শন করেছেন নড়াইল -০২ আসনের সংসদ সদস্য ও বাংলাদেশ জাতীয় ক্রিকেট দলের সাবেক অধিনায়ক মাশরাফি বিন মোর্তজা। এসময় তিনি ক্ষতিগ্রস্থ দোকান, বাড়িঘর, মন্দির পরিদর্শন করেন। এসময় নড়াইলের জেলা প্রশাসক মোহাম্মদ হাবিবুর রহমান, পুলিশ সুপার প্রবীর কুমার রায়, জেলা আওয়ামীলীগের সাধারণ সম্পাদক নিজাম উদ্দিন খান নিলুসহ বিভিন্ন শ্রেনিপেশার মানুষ উপস্থিত ছিলেন। মাশরাফি এসময় ক্ষতিগ্রস্থ পরিবারের সাথে কথা বলেন এবং আর্থিক সহযোগিতা প্রদান করেন।

উল্লেখ্য, নড়াইলের লোহাগড়া উপজেলার দিঘলিয়া সাহাপাড়ার কলেজছাত্র আকাশ সাহার ফেসবুকে মহানবীকে (সাঃ) নিয়ে কটূক্তির ঘটনা ঘটে। শুক্রবার (১৫ জুলাই) জুম্মা’র নামাজের পর বিভিন্ন পেশার মানুষের নজরে আসে। এরপর বিক্ষুদ্ধ লোকজন আকাশ সাহার গ্রেপ্তার ও বিচার দাবিতে তাদের বাড়ির সামনে বিক্ষোভ করেন। ওইদিন বিকেল থেকে উত্তেজনা আরো বাড়তে থাকে। বিক্ষুদ্ধ লোকজন একপর্যায়ে দিঘলিয়া বাজারে হিন্দুধর্মালম্বীদের ৩-৪ টি দোকান ও সাহাপাড়ার গোবিন্দ সাহা, তরুণ সাহা, দিলীপ সাহা, পলাশ সাহাসহ ৪-৫টি বাড়ি ভাংচুর করেন। এর মধ্যে গোবিন্দ সাহার বাড়িতে আগুন ধরিয়ে দেয়। আগুনে দুই রুম বিশিষ্ট টিনের ঘর পুড়ে যায়। এছাড়া সাহাপাড়ার মন্দিরের চেয়ার ভেঙ্গে দেয় বিক্ষুদ্ধরা।

এই ঘটনায় অতিরিক্ত জেলা ম্যজিট্রেট জুবায়ের হোসেন চোধুরীকে প্রধান করে একটি তদন্ত কমিটি গঠন করেছে জেলা প্রশাসন। এছাড়া ক্ষতিগ্রস্থদের ক্ষতিপূরন দিতে পদক্ষেপ নেওয়া হয়েছে। এলাকায় অতিরিক্ত পুলিশ মোতায়েন করা হয়েছে। বর্তমানে পরিবেশ শান্ত রয়েছে।

খুলনা গেজেট / আ হ আ




আরও সংবাদ

খুলনা গেজেটের app পেতে ক্লিক করুন

এই ওয়েবসাইটের কোনো লেখা, ছবি, অডিও, ভিডিও অনুমতি ছাড়া ব্যবহার বেআইনি।

© 2020 khulnagazette all rights reserved

Developed By: Khulna IT, 01711903692

Don`t copy text!