খুলনা, বাংলাদেশ | ২৩ বৈশাখ, ১৪৩১ | ৬ মে, ২০২৪

Breaking News

  চাঁপাইনবাবগঞ্জের গোমস্তাপুরে ট্রাকের সঙ্গে ভটভটির মুখোমুখি সংঘর্ষে যুবক নিহত
  রাজধানীর যাত্রাবাড়ীতে বাস-পিকআপ সংঘর্ষে নিহত ২

নীরবতা ভাঙলেন মেসি, বার্সার রিলিজ ক্লজ দাবি ভুল

ক্রীড়া প্রতিবেদক

অবশেষে নীরবতা ভাঙলেন লিওনেল মেসি। শুক্রবার মেসি এবং তার বাবা লা লিগার প্রেসিডেন্ট হাভিয়ের তাভেজের কাছে একটি বিবৃতি দেন। যেখানে তারা জানিয়েছেন, বার্সেলোনা রিলিজ ক্লজের ৭০০ মিলিয়ন ইউরোর যে দাবি করছে সেটি ভুল। এমনকি লা লিগাও ফ্রি ট্রান্সফারে তার ক্লাব ছাড়ার সিদ্ধান্তের বিপক্ষে যে অবস্থান নিয়েছে, এর বিরোধীতা করেছেন মেসি।

২৫ আগস্ট ফ্যাক্স বার্তার মাধ্যমে শৈশবের ক্লাব বার্সেলোনা ছাড়ার ঘোষণা দেন মেসি। এরপরই বার্সা বোর্ড সামনে নিয়ে আসে মেসির সঙ্গে তাদের চুক্তি। সেই চুক্তি অনুসারে মেসি অন্য ক্লাবে যোগ দিতে হলে রিলিজ ক্লজের ৭০০ মিলিয়ন ইউরো পরিশোধ করতে হবে বার্সাকে।

বার্সেলোনার এমন দাবির পর, স্প্যানিশ ফুটবল লিগ, লা লিগার পক্ষ থেকেও একই দাবি করা হয়। তারা এক বিবৃতিতে জানিয়ে দেয়, মেসির সঙ্গে বার্সার যে চুক্তি রয়েছে সেটি অনুসারে রিলিজ ক্লজের পুরো অর্থ পরিশোধ করতে হবে মেসিকে পেতে হলে।

বার্সা বোর্ড এবং লা লিগার এমন বিবৃতি খণ্ডন করেছেন মেসি নিজে। বার্সেলোনা ছাড়ার ঘোষণা দেওয়ার পর প্রথম বিবৃতিতে মেসি রিলিজ ক্লজ এবং নিজের চুক্তি নিয়ে বলেন, ‘আমরা জানি না লা লিগা কোন চুক্তি বিশ্লেষণ করেছে। আর কিসের ওপর ভিত্তি করে তারা চুক্তি বাতিলের ক্লজের বিষয়টি সামনে এনেছে। যেখানে তাদের কাছে মনে হয়েছে কোনো খেলোয়াড় এককভাবে ক্লাব ছাড়ার সিদ্ধান্ত নিলে ওই রিলিজ ক্লজ প্রযোজ্য হবে। অথচ শর্ত অনুযায়ী খেলোয়াড় চুক্তি শেষ করার সিদ্ধান্ত নিয়েছে, এবং শর্তটি ২০১৯-২০ মৌসুম শেষে কার্যকর।’

অর্থাৎ, মেসির ভাষ্যমতে বার্সা এবং লা লিগার ৭০০ মিলিয়ন ইউরোর রিলিজ ক্লজের বিষয়ে লা লিগার বক্তব্য ভুল।

এদিকে মেসি ম্যানচেস্টার সিটিতে যাওয়ার বিষয়ে ইতিমধ্যে সম্মতি জানিয়েছে বলে খবর বেরিয়েছে। লা লিগা এবং বার্সার রিলিজ ক্লজের দাবি ভুল হলে, মেসির দল পরিবর্তন কেবল সময়ের ব্যাপার। এদিকে মেসির বাবা বার্সেলোনা সভাপতির সঙ্গে দেখা করার পর, মেসির বার্সায় থেকে যাওয়ার গুঞ্জনও উঠেছে।

খুলনা গেজেট/এএমআর




খুলনা গেজেটের app পেতে ক্লিক করুন

এই ওয়েবসাইটের কোনো লেখা, ছবি, অডিও, ভিডিও অনুমতি ছাড়া ব্যবহার বেআইনি।

© 2020 khulnagazette all rights reserved

Developed By: Khulna IT, 01711903692

Don`t copy text!