খুলনা, বাংলাদেশ | ২২ আশ্বিন, ১৪৩১ | ৭ অক্টোবর, ২০২৪

Breaking News

  দেশে ২৪ ঘণ্টায় ডেঙ্গুতে ২ জনের মৃত্যু, হাসপাতালে ভর্তি ১২১৮
  বিএনপি কর্মী খুনের মামলায় সাবের হোসেন ৫ দিনের রিমান্ডে
  সামিট গ্রুপের আজিজসহ পরিবারের ১১ সদস্যের ব্যাংক অ্যাকাউন্ট জব্দ
খুলনায় চলাচলকারী যানবাহনের গতিসীমা ৩০ কি.মি করার দাবী

নিসচার উদ্যোগে বিশ্ব সড়ক নিরাপত্তা সপ্তাহ পালিত

নিজস্ব প্রতিবেদক

নিরাপদ সড়ক চাই (নিসচা) খুলনা মহানগর শাখার উদ্যোগে ৬ষ্ঠ ইউএন গ্লোবাল রোড সেফটি উইক (১৭-২৩) উদযাপন উপলক্ষে অবস্থান কর্মসূচি পালিত হয়েছে। সোমবার (১৭ মে) বিকেল সাড়ে ৫টায় মহানগরীর রয়্যাল চত্ত্বরে এ অবস্থান কর্মসূচি পালিত হয়।

জাতিসংঘ এবং বিশ্ব স্বাস্থ্য সংস্থা কর্তৃক ঘোষিত বিশ্ব সড়ক নিরাপত্তা সপ্তাহের এবারের মূল বক্তব্য ছিল জীবনের জন্য সড়ক- ভালবাসী ৩০ কি.মি.।

নিসচার খুলনা মহানগর শাখার আহবায়ক এস এম ইকবাল হোসেন বিপ্লবের সভাপতিত্বে এতে সঞ্চলনা করেন সাংবাদিক মাহবুবুর রহমান মুন্না।

অবস্থান কর্মসূচিতে বক্তারা বলেন, খুলনা মহানগরীতে চলাচলকারী সকল প্রকার যানবাহনের সর্ব্বোচ্চ গতিসীমা প্রতি ঘন্টায় ৩০ কি.মি করা হোক। সেই সাথে মহানগরীতে পথচারীদের চলাচলের জন্য ফুটপাত নিশ্চিত করা হোক। দখল মুক্ত করা হোক সকল সড়ক ও ফুটপাত।

বক্তারা আরো বলেন, ময়লাপোতা থেকে জিরো পয়েন্ট পযর্ন্ত সড়কে বাইসাইকেল ব্যবহারের জন্য আলাদা লেন করতে হবে। খুলনা মহানগরীর কয়েকটি গুরুত্ত্বপূর্ণ সড়ক কেডিএ-এর ব্যর্থতার কারনে সরকার থেকে একাধিকবার অর্থ বরাদ্দ করা হলেও বিগত ৭/৮ বছরেও সংস্কার করতে পারেনি। সড়কের সকল প্রকার দুর্নীতি ও অনিয়ম বন্ধ করতে হবে। মানুষকে দূর্ঘটনা মুক্ত নিরাপদে পথ চলার ব্যবস্থা করতে হবে।

কর্মসূচিতে বক্তব্য রাখেন ওয়ার্কার্স পার্টির মহানগর সভাপতি শেখ মফিদুল ইসলাম, নাগরিক নেতা মিজানুর রহমান বাবু, নিসচা মহানগর যুগ্ম আহবায়ক শেখ মো: নাসির উদ্দিন, মো: সাইফুল ইসলাম, মো. আব্দুস সালাম শিমুল, বৃহত্তর খুলনা উন্নয়ন সংগ্রাম সমন্বয় কমিটি যুগ্ম সহাসচিব অ্যাডভোকেট শেখ হাফিজুর রহমান, আগুয়ান ৭১ সভাপতি মো. আব্দুল্লাহ চৌধুরী, নিসচার নেতা মো: নাজমুল হোসেন, মো: সোলায়মান হোসেন, এস এম এ রহিম, এম মোস্তফা কামাল, মাসুদ রানা, আফজাল দেওয়ান, মেরাজ হোসেন, নূর আলম খন্দকার, ফিরোজ আহমেদ, জাহিদ, হেলাল প্রমুখ। সংহতি প্রকাশ করে আরো অংশ গ্রহন করে গ্রাস রুটস্ অর্গানাইজেশন ফর টেনোলজিক্যাল ইনিশিয়েটিভ।

খুলনা গেজেট/ এস আই

 

 




আরও সংবাদ

খুলনা গেজেটের app পেতে ক্লিক করুন

এই ওয়েবসাইটের কোনো লেখা, ছবি, অডিও, ভিডিও অনুমতি ছাড়া ব্যবহার বেআইনি।

© 2020 khulnagazette all rights reserved

Developed By: Khulna IT, 01711903692

Don`t copy text!