খুলনা, বাংলাদেশ | ১৮ বৈশাখ, ১৪৩১ | ১ মে, ২০২৪

Breaking News

  স্বাস্থ্য পরীক্ষার জন্য খালেদা জিয়াকে এভারকেয়ার হাসপাতালে নেয়া হচ্ছে
  আজ সর্বোচ্চ তাপমাত্রা যশোর-চুয়াডাঙ্গায় ৪২.৮ ও খুলনায় ৪২
  সাবেক ভূমিমন্ত্রীর দুর্নীতি অনুসন্ধান চেয়ে দুদকে আবেদন

নিষেধাজ্ঞা সামনে রেখে মোংলায় বেড়েছে ইলিশের দাম

মোংলা প্রতিনিধি

নিষেধাজ্ঞা সামনে রেখে মোংলায় বেড়েছে ইলিশের দাম। শেষ মুহুর্তে কেনাকাটায় মাছ বাজারে ভিড় করেছে সাধারণ ক্রেতারা। আগামীকাল ৪ অক্টোবর থেকে ২৫ অক্টোবর পর্যন্ত ইলিশ ধরা, ক্রয়-বিক্রয়, পরিবহন ও মজুদ নিষিদ্ধ থাকবে। এ কারণে মোংলার মাছ বাজারে ইলিশের দাম বাড়িয়েছে ব্যবসায়ীরা।

মোংলা পোর্ট মৎস্য ব্যবসায়ী সমবায় সমিতির সভাপতি মোঃ আফজাল ফরাজিও তা স্বীকার করে বলেন, যেহেতু মোংলা নদীসহ সুন্দরবন সংলগ্ন নদ-নদীতে ইলিশ পাওয়া যাচ্ছে না, তাই মোকাম থেকে তাদের বেশি দামে ক্রয় করতে হচ্ছে। একারণে তাদের ব্যবসায়ীরাও বেশি দাম ইলিশ বিক্রি করছেন।

রবিবার (৩ অক্টোবর) মোংলা মাছ বাজার ঘুরে দেখা গেছে, দেড় কেজি ওজনের ইলিশের দাম ১৮০০ থেকে ১৯০০ এবং এক কেজি ওজনের ইলিশের দাম ১৪০০ থেকে ১৫০০ টাকা দরে বিক্রি হচ্ছে।

সাধারণ ক্রেতা খলিল, ও মুনিরা বেগম বলেন, গত সপ্তাহের তুলনায় বাজারে এখন বেশি দামে ইলিশ বিক্রি করছেন বিক্রেতারা। একটা ইলিশ মাছ কিনতে দৈনিন্দন বাজারের খরচ বেড়েছে তাদের। এক্ষেত্রে প্রশাসনের নজর দেওয়া উচিত বলে মন্তব্য করেন তারা।

মোংলা উপজেলা সিনিয়র মৎস্য কর্মকর্তা মোঃ জাহিদুল ইসলাম বলেন, সাগর ও নদীতে ইলিশের প্রজনন বৃদ্ধি করতে আগামী ৪ অক্টোবর থেকে ২৫ অক্টোবর পর্যন্ত ইলিশ ধরা নিষেধাজ্ঞা জারি করা হয়েছে। এসময়ে যারা ইলিশ ধরবে এবং ক্রয়-বিক্রয়, পরিবহন ও মজুদ করবে তাদের বিরুদ্ধে ভ্রাম্যমাণ আদালতের মাধ্যমে জরিমানা করা হবে। নদীতেও অভিযান চালানো হবে।

এই নিষেধাজ্ঞার আগের দিন যারা ইলিশ বেশি দামে বিক্রি করছে তাদের ক্ষেত্রে এই মুহুর্তে আমাদের কিছু করার নেই বলেও জানান তিনি।

 

খুলনা গেজেট/এনএম




আরও সংবাদ

খুলনা গেজেটের app পেতে ক্লিক করুন

এই ওয়েবসাইটের কোনো লেখা, ছবি, অডিও, ভিডিও অনুমতি ছাড়া ব্যবহার বেআইনি।

© 2020 khulnagazette all rights reserved

Developed By: Khulna IT, 01711903692

Don`t copy text!