খুলনা, বাংলাদেশ | ১৪ বৈশাখ, ১৪৩১ | ২৭ এপ্রিল, ২০২৪

Breaking News

  চাওয়াই নদীতে গোসলে নেমে প্রাণ গেল দুই শিশুর
  গরুবাহী নছিমনের ধাক্কায় মোটরসাইকেলের দুই আরোহী নিহত
  জামালপুরে ধান মাড়াই করতে গিয়ে তাঁতী লীগ নেতার মৃত্যু
  দিনাজপুরের ঘোড়াঘাটে দুই ট্রাকের মুখোমুখি সংঘর্ষে নিহত ২

নিউজিল্যান্ডের জয়ে ভারতের স্বপ্নভঙ্গ

ক্রীড়া প্রতিবেদক

আফগানিস্তানের বিপক্ষে গ্রুপ পর্বের শেষ ম্যাচে দারুণ জয় পেয়েছে নিউজিল্যান্ড। আর এই জয়ের মধ্যদিয়ে সরাসরি সেমিফাইনালে উঠে গেল কিউইরা। তদের এ জয়ে সেমিফাইনালের স্বপ্ন ফিকে হয়ে গেল বিরাট কোহলির নেতৃত্বাধীন ভারতীয় ক্রিকেট দলের। ফলে এশিয়ার অন্যতম দল বাংলাদেশ, শ্রীলঙ্কার পর বিশ্বকাপ থেকে বিদায় হল জায়ান্ট ভারতের।

রবিবার (৭ নভেম্বর) আবুধাবিতে আফগানিস্তানের মুখোমুখি হয়েছিল কিউইরা, যেখানে জয় এসেছে ৮ উইকেটের। টস জিতে প্রথমে ব্যাট করতে নেমে ব্যাটিং বিপর্যয়ে পড়ে আফগানিস্তান। ১৯ রানের মধ্যে ৩ উইকেটের পতন ঘটে, পাওয়ারপ্লেতেও হয়নি ভালো শুরু।

কিন্তু খাদ থেকে আফগানদের টেনে তোলেন নাজিবউল্লাহ জাদরান। পাঁচ নম্বরে ব্যাট করতে নেমে ৪৮ বলের মোকাবেলায় ৭৩ রানের ইনিংস খেলেন ছয়টি চার ও তিনটি ছক্কার সহায়তায়। তাতে সম্মানজনক সংগ্রহ পায় দলটি।

নির্ধারিত ২০ ওভার শেষে ৮ উইকেট হারিয়ে আফগানিস্তানের সংগ্রহ দাঁড়ায় ১২৪ রান। নিউজিল্যান্ডের পক্ষে তিনটি উইকেট শিকার করেন ট্রেন্ট বোল্ট। টিম সাউদি জোগাড় করেন জোড়া উইকেট।

জয়ের লক্ষ্যে খেলতে নেমে দলীয় ২৬ রানে ড্যারিল মিচেল্কে হারিয়ে ফেলে কিউইরা। ১২ বলে ১৭ রান করা মিচেলকে অনুসরণ করে বিদায় নেন মার্টিন গাপটিলও, ২৩ বলে ২৮ রান করে। এরপর সাবধানী ব্যাটিং শুরু করেন অধিনায়ক কেন উইলিয়ামসন, তাতে রান রেটেও ভাঁটা পড়ে।

তবে উইলিয়ামসনের সাথে ডেভন কনওয়ের ঠাণ্ডা মাথার ব্যাটিং ঠিকই সব চাপ দূর করে এনে দেয় জয়। কিউইরা জয়ের লক্ষ্যে পা রাখে ১১ বল ও ৮ উইকেট হাতে রেখেই। এতে আফগানিস্তানের পাশাপাশি ভারতের বিদায়ও নিশ্চিত হয়। উইলিয়ামসন ৪২ বলে ৪০ ও কনওয়ে ৩২ বলে ৩৬ রান করে অপরাজিত থাকেন।

খুলনা গেজেট /এমএম




খুলনা গেজেটের app পেতে ক্লিক করুন

এই ওয়েবসাইটের কোনো লেখা, ছবি, অডিও, ভিডিও অনুমতি ছাড়া ব্যবহার বেআইনি।

© 2020 khulnagazette all rights reserved

Developed By: Khulna IT, 01711903692

Don`t copy text!