খুলনা, বাংলাদেশ | ১৩ বৈশাখ, ১৪৩১ | ২৬ এপ্রিল, ২০২৪

Breaking News

  চাওয়াই নদীতে গোসলে নেমে প্রাণ গেল দুই শিশুর
  গরুবাহী নছিমনের ধাক্কায় মোটরসাইকেলের দুই আরোহী নিহত
  জামালপুরে ধান মাড়াই করতে গিয়ে তাঁতী লীগ নেতার মৃত্যু
  দিনাজপুরের ঘোড়াঘাটে দুই ট্রাকের মুখোমুখি সংঘর্ষে নিহত ২

নিউজিল্যান্ডের কাছে হারল স্কটল্যান্ড

ক্রীড়া প্রতিবেদক

টি-টোয়েন্টি বিশ্বকাপের সেমিফাইনালে উঠতে হলে জয়ের কোনো বিকল্প নেই নিউজিল্যান্ডের। বাকি থাকা সবকটি ম্যাচেই জিততে হবে তাদের। সেই লক্ষ্যে একধাপ এগিয়েছে কিউইরা। স্কটল্যান্ডের বিপক্ষে কষ্টের জয়ে সেমিতে যাওয়ার আশা বাঁচিয়ে রেখেছে কেন উইলিয়ামসনের দল।

আসরে নিজেদের তৃতীয় ম্যাচে স্কটিশদের ১৬ রানে হারিয়েছে নিউজিল্যান্ড। এই জয়ে তাদের পয়েন্ট হলো ৪। বাকি দুই ম্যাচে জিতলেই আট পয়েন্ট হবে কিউইদের। তাদের পরের দুই প্রতিপক্ষ নামিবিয়া ও আফগানিস্তান। গ্রুপ ২ থেকে এরই মধ্যে সেমিফাইনালে খেলা নিশ্চিত করেছে পাকিস্তান।

আজ বুধবার দিনের প্রথম ম্যাচে আগে ব্যাট করে নির্ধারিত ২০ ওভারে ১৭২ রান করে নিউজিল্যান্ড। জবাব দিতে নেমে লড়াই করেও ১৫৬ রানে থেমে যায় স্কটল্যান্ড।

রান তাড়ায় তৃতীয় ওভারেই উইকেট হারায় স্কটল্যান্ড। স্কটিশ অধিনায়ক কাইল কোয়েটজারকে নিজের শিকার বানান ট্রেন্ট বোল্ট। ২১ রানে প্রথম উইকেট হায়ার স্কটল্যান্ড, ১৭ রান করেন কোয়েটজার। এরপর দ্বিতীয় উইকেটে কিছুটা প্রতিরোধ গড়ে স্কটল্যান্ড। কিন্তু সে লড়াইও বেশিদূর স্থায়ী হলো না। দ্বিতীয় জুটিতে ৪৫ রান তোলে স্কটল্যান্ড। ওই জুটি ভাঙলেও মিডল অর্ডার ব্যাটারদের ব্যাটে ভালোই প্রতিরোধ গড়ে স্কটল্যান্ড। কিন্তু জয় পেতে ওই প্রতিরোধ যথেষ্ট ছিল না। ১৬ রানের হার নিয়েই মাঠ ছাড়তে হয় স্কটল্যান্ডকে। দলের হয়ে সর্বোচ্চ ৪২ রান করেন মাইকেল লিস্ক। ২৭ রানে করেন ম্যাথু ক্রস।

দুবাই আন্তর্জাতিক স্টেডি ব্যাট করতে নেমে দুই ওপেনার মিচেল ও মার্টিন গাপটিল মিলে চার ওভারে তোলেন ৩৫ রান। কিন্তু পঞ্চম ওভারেই ছন্দপতন হয় তাদের। ওই ওভারে পরপর দুটি উইকেট তুলে নেন স্কটিশ বোলার সফিয়ান শরিফ।

ওভারের প্রথম বলে তিনি ফিরিয়ে দেন মিচেলকে (১৩)। এরপর তিনে নেমে টিকতে পারেননি অধিনায়ক কেইন উইলিয়ামসনও। শরিফের বলেই উইকেটকিপারের হাতে ক্যাচ দিয়ে ফেরেন কিউই অধিনায়ক। রানের খাতাও খুলতে পারেননি তিনি।

দায়িত্ব নিতে পারেননি ডেভন কনওয়েও। তাঁকে শিকার বানান ওয়াট। ৫২ রানে তিন উইকেট হারিয়ে কিছুটা চাপে পড়ে নিউজিল্যান্ড। তবে সেই চাপ সামলান গাপটিল। উইকেটে সেট হয়ে হাতখুলে খেলেন তিনি। ৩৫ বলে ছক্কা হাঁকিয়ে তুলে নেন ব্যক্তিগত হাফসেঞ্চুরি। পঞ্চাশ ছোঁয়ার পর সেঞ্চুরির পথে হাঁটছিলেন গাপটিল। কিন্তু তাঁকে সেঞ্চুরি করতে দিলেন না নামিবিয়ার বোলার ব্র্যাড হোয়েল। ঠিক ৯৩ রানের মাথায় তাঁকে সাজঘরে পাঠান হোয়েল। সেঞ্চুরি না পাওয়ার আক্ষেপ নিয়েই সাজঘরে ফেরেন গাপটিল। শেষ দিকে নিশাম ও স্যান্টনারের ব্যাটে চড়ে ১৭২ রানে থামে নিউজিল্যান্ড। ৩৭ বলে ৩৩ রানে আউট হন ফিলিপ। স্যান্টনার করেন দুই রান ও নিশাম করেন ১০ রান।

পাকিস্তানের সঙ্গে গ্রুপ-২ থেকে টি-টোয়েন্টি বিশ্বকাপের সেমিফাইনালে ওঠার দৌড়ে এগিয়ে আছে নিউজিল্যান্ড। আজ স্কটল্যান্ডকে হারিয়ে নিজেদের সম্ভাবনাকে আরো জোরদার করল কিউইরা।

খুলনা গেজেট/ এস আই




খুলনা গেজেটের app পেতে ক্লিক করুন

এই ওয়েবসাইটের কোনো লেখা, ছবি, অডিও, ভিডিও অনুমতি ছাড়া ব্যবহার বেআইনি।

© 2020 khulnagazette all rights reserved

Developed By: Khulna IT, 01711903692

Don`t copy text!