খুলনা, বাংলাদেশ | ২৫ আশ্বিন, ১৪৩১ | ১০ অক্টোবর, ২০২৪

Breaking News

  রিসেট বাটন বলতে ৭১ এর গর্বিত ইতিহাস নয় দূর্নীতিগ্রস্থ রাজনীতি মুছে নতুন সূচনার কথা বলেছেন ড. ইউনূস : প্রেস উইং
  পিরোজপুরে প্রাইভেটকার নিয়ন্ত্রণ হারিয়ে খালে পড়ে শিশুসহ ৮ জন নিহত

নগরীর চার প্রতিষ্ঠানকে ৫ লাখ ৮০ হাজার টাকা জরিমানা (ভিডিও)

নিজস্ব প্রতি‌বেদক

নগরীর সোনাডাঙ্গা ও সদর এলাকার ৪ টি খাদ্য উৎপাদন ও বিপনন প্রতিষ্ঠানকে ৫ লাখ ৮০ হাজার টাকা জরিমানা করেছে র‌্যাবের ভ্রাম্যমান আদালত। সোমবার(১৮ এপ্রিল) সকালে এ অভিযান শুরু করা হয়।

র‌্যাব-৬ সদর কোম্পানি কমান্ডারের নেতৃত্বে জেলা প্রশাসকের কার্যালয়ের নির্বাহী ম্যাজিট্রেট রঞ্জিত কুমার মল্লিক, খালিশপুর বিএসটিআই এর ফিল্ড অফিসার রেজানুর রহমান সরকার ও মেডিকেল টেকনোলজি সেনিটারী ইন্সপেক্টর শেখ মোহাম্মদ মাসুমের সহযোগীতায় খুলনার সোনাডাঙ্গা ও সদর থানা এলাকায় মোবাইল কোর্ট অভিযান পরিচালনা করা হয়।

র‌্যাব জানায়, কেএমপি খুলনার সোনাডাঙ্গা ও সদর থানা এলাকায় কিছু অসাধু ব্যবসায়ী বিএসটিআই আইন, ওজন ও পরিমাপ মানদন্ড আইন ও ভোক্তা অধিকার আইন অমান্য করে খাদ্যদ্রব্য উৎপাদন ও বাজারজাত করে আসছিল। এমন তথ্য ছিল র‌্যাবের কাছে।

তথ্যের ভিত্তিতে সোনাডাঙ্গা ও সদর থানা এলাকায় মোবাইলকোর্ট অভিযান পরিচালনা করা হয়। এ সময় নানা অপরাধে ৪ প্রতিষ্ঠানকে জরিমানা করা হয়।

এরমধ্যে সোনাডাঙ্গা বাইপাস সড়কের মেসার্স ইসমাইল ফুড এর সত্ত্বাধিকারী মোঃ মোস্তফা কামাল (৩৮), কে বিএসটিআই হতে লাইসেন্স না নিয়ে বিস্কুট, রুটি ও কেক বিক্রয় ও বিএসটিআই এর লোগো ব্যবহার করার দায়ে বাংলাদেশ স্টান্ডার্ডস এন্ড টেস্টিং ইনস্টিটিউশন আইন ২০১৮ এর ১৫(১)/২৭ ধারায় ৫০ হাজার টাকা অর্থদন্ড করা হয়।

সোনাডাঙ্গার নিউ রতন চানাচুর ফ্যাক্টরীর সত্ত্বাধিকারী সিদ্ধেশ্বর রায় (৪৮) কে বিএসটিআই হতে দেয়া মোড়ক নিবন্ধন সনদের শর্তাবলী যথাযথ পালিত না হওয়ায় ওজন ও পরিমাপ মানদন্ড আইন ২০১৮ এর ২৪(১)/৪১ ধারায় ৩০ হাজার টাকা অর্থদন্ড করা হয়।

সোনাডাঙ্গার সাতক্ষীরা যাদব ঘোষ ডেয়ারীর সত্ত্বাধিকারী শংকর ঘোষকে অস্বাস্থ্যকর, অপরিষ্কার ও অপরিচ্ছন্ন পরিবেশে খাদ্য উৎপাদনের দায়ে ভোক্তা অধিকার সংরক্ষণ আইন ২০০৯ এর ৫৩ ধারায় ১ লাখ টাকা জরিমান করা হয়।

হাদিস পার্কের পাশ্বের সাতক্ষীরা যাদব ঘোষ ডেয়ারীর সত্ত্বাধিকারী সমীরণ ঘোষকে অস্বাস্থ্যকর, অপরিষ্কার ও অপরিচ্ছন্ন পরিবেশে খাদ্য উৎপাদনের দায়ে ভোক্তা অধিকার সংরক্ষন আইন ২০০৯ এর ৫৫ ধারায় ৪ লাখ টাকা অর্থদন্ড করা হয়।

মোবাইল কোর্টের সকল অভিযুক্তদের নিকট হতে সর্বমোট ৫ লাখ ৮০ হাজার টাকা জরিমানা আদায় করা হয়।

পরবর্তীতে নির্বাহী ম্যাজিট্রেট মোহাম্মদ আল-আমিন জরিমানায় আদায়কৃত ৫ লাখ ৮০ হাজার টাকা সরকারি কোষাগারে জমা করেন যার মোবাইল কোর্ট মামলা নং- ০১/২০২২, ০২/২০২২, ০৩/২০২২ ও ০৪/২০২২ তারিখ ১৮/০৪/২০২২ইং।

খুলনা গেজেট/ এস আই




আরও সংবাদ

খুলনা গেজেটের app পেতে ক্লিক করুন

এই ওয়েবসাইটের কোনো লেখা, ছবি, অডিও, ভিডিও অনুমতি ছাড়া ব্যবহার বেআইনি।

© 2020 khulnagazette all rights reserved

Developed By: Khulna IT, 01711903692

Don`t copy text!