খুলনা, বাংলাদেশ | ২০ বৈশাখ, ১৪৩১ | ৩ মে, ২০২৪

Breaking News

  সাবেক অ্যাটর্নি জেনারেল এ জে মোহাম্মদ আলী আর নেই
  ৪৯ টাকা কমে ১২ কেজি এলপিজির নতুন দাম ১ হাজার ৩৯৩ টাকা
  অর্থ আত্মসাৎ মামলায় জামিন পেলেন ড. মুহাম্মদ ইউনূস

নগরীতে যাত্রীদের ভরসা ইজিবাইক-রিক্সা, দূরপাল্লায় ট্রেন

নিজস্ব প্রতিবেদক

ডিজেলের দাম বৃদ্ধির প্রতিবাদে সারাদেশের মতো খুলনায়ও দ্বিতীয় দিন চলছে পরিবহন ধর্মঘট। ফলে বন্ধ রয়েছে বাস, ট্রাক, কাভার্ডভ্যান, ট্যাঙ্কলরিসহ পণ্যবাহী পরিবহন। এতে সীমাহীন দুর্ভোগে পড়েছেন যাত্রীরা। খুলনার মধ্যে চলাচলের জন্য যাত্রীদের ভরসা ইজিবাইক, অটোরিকশা ও সিএনজি। আর রেল স্টেশন টিকিটের জন্য যাত্রীরা ভিড় করছেন।

এদিকে পরিবহন শ্রমিকরা বলছেন, বাসের ভাড়া বৃদ্ধি কিংবা ডিজেলের দাম না কমানো হলে তারা এ ধর্মঘট অব্যাহত রাখবেন।

শনিবার (০৬ নভেম্বর) সকাল থেকে সোনাডাঙ্গা টার্মিনাল, রয়েল মোড় ও রূপসা বাস স্ট্যান্ড থেকে আজও কোন বাস ছেড়ে যায়নি। তবে যাত্রীরা কিন্তু সকাল থেকেই বাস টার্মিনালে ভিড় করেন।

ধর্মঘটের ফলে বাস না পেয়ে অনেকেই আবার বিকল্প পথে গন্তব্যে যাওয়ার চেষ্টা করছেন। এজন্য তাদের গুনতে হচ্ছে বাড়তি ভাড়া। খুলনা থেকে তুলনামূলক কম দূরত্বে যাওয়া যাত্রীদের ব্যাটারি চালিত ইজিবাইকে একস্থান থেকে অন্য স্থানে যেতে দেখা গেছে। অতিরিক্ত ভাড়া দিয়ে তাদের যেতে হচ্ছে এসব বাহনে। খুলনা থেকে যেমন কোন বাস ছেড়ে যাচ্ছে না, তেমনি কিন্তু কোন বাস খুলনায় আসছেও না। আর দূরপাল্লার মধ্যে যশোর, ঝিনাইদহ, কুষ্টিয়া, চুয়াডাঙ্গা, ঢাকা, রাজশাহী, চিলাহাটী, পার্বতীপুর, চাঁপাইনবাবগঞ্জ, গোয়ালন্দঘাট ও বেনাপোল রুটে যাতায়াতের জন্য একমাত্র ভরসা হচ্ছে ট্রেন। রেলস্টেশনে করছেন ভিড়।

নগরীর শিববাড়ি মোড়ে ইজিবাইক যাত্রী সুমন আহমেদ বলেন, ফুলবাড়িগেট যেতে হবে। যাওয়ার জন্য ইজিবাইকে বেশি ভাড়া চাচ্ছে। কিন্তু উপায় নেই। বেশি ভাড়া দিয়েই যেতে হবে।

শরিফুল ইসলাম নামে এক যাত্রী বলেন, জরুরী একটি কাজে বৃহস্পতিবার কুষ্টিয়া থেকে খুলনায় এসেছিলাম। এখান ফিরে যাবো সেই পথ নেই। সোনাডাঙ্গা থেকে কোন বাস ছেড়ে যাচ্ছে না। কি করবো বুঝতে পারছি না।

খুলনা রেল স্টেশন মাস্টার মানিক চন্দ সরকার বলেন, যাত্রীদের চাপ তুলনামূলকভাবে বেড়েছে। লোকাল ট্রেনগুলোতে যাত্রী বেশি হচ্ছে।

এদিকে পরিবহণ ধর্মঘটের মতো খুলনায় চলছে পণ্যবাহী ট্রাক, ট্যাংকলরী ও কাভার্ড ভ্যান ধর্মঘটও। ফলে আজও খুলনায় দেশের বিভিন্ন জেলা থেকে কোন পণ্য আসেনি।

খুলনা জেলা বাস মিনিবাস কোচ মালিক সমিতির যুগ্ম সম্পাদক মো. আনোয়ার হোসেন সোনা বলেন, ‘ডিজেলের মূল্য বৃদ্ধির কারণে পরিবহন খরচ বাড়বে। ফলে পরিবহনে লোকসান হবে। কেন্দ্রের সিদ্ধান্ত অনুযায়ী বাস চলাচল বন্ধ রয়েছে। কেন্দ্রের সিদ্ধান্ত না আসা পর্যন্ত ধর্মঘট অব্যাহত থাকবে।’

খুলনা গেজেট/ এস আই

 




আরও সংবাদ

খুলনা গেজেটের app পেতে ক্লিক করুন

এই ওয়েবসাইটের কোনো লেখা, ছবি, অডিও, ভিডিও অনুমতি ছাড়া ব্যবহার বেআইনি।

© 2020 khulnagazette all rights reserved

Developed By: Khulna IT, 01711903692

Don`t copy text!