খুলনা, বাংলাদেশ | ২২ বৈশাখ, ১৪৩১ | ৫ মে, ২০২৪

Breaking News

  কাল থেকে দেশের সকল মাধ্যমিক স্কুল, কলেজ, মাদ্রাসা ও কারিগরি শিক্ষা প্রতিষ্ঠান খোলা থাকবে : শিক্ষা মন্ত্রণালয়
  সুন্দরবনের গহিনে জ্বলছে আগুন
  দ্বিতীয় ধাপে উপজেলা নির্বাচনে প্রার্থী হওয়ায় ৬১ জনকে বহিষ্কার করেছে বিএনপি
  মুন্সিগঞ্জের গজারিয়ায় সড়ক দুর্ঘটনায় একই পরিবারের ৩ জন নিহত

দেশে নারী ধর্ষণ ও নির্যাতনের প্রতিবাদে সাতক্ষীরায় বিক্ষোভ ও মানববন্ধন

সাতক্ষীরা প্রতিনিধি

নেয়াখালীর বেগমগঞ্জে বিবস্ত্র করে নারী নির্যাতন ও ফেসবুকে ভিডিও ছড়িয়ে দেওয়া, সিলেটের এমসি কলেজে নববধুকে গণধর্ষণসহ সারাদেশে নারী ধর্ষণ ও নির্যাতনের প্রতিবাদে সাতক্ষীরায় প্রতিবাদ বিক্ষোভ ও মানববন্ধন অনুষ্ঠিত হয়েছে। মঙ্গলবার সকাল ১০ টা থেকে শহরের শহিদ আলাউদ্দিন চত্বরে দেড় ঘন্টাব্যাপি এই প্রতিবাদ বিক্ষোভ ও মানববন্ধন অনুষ্ঠিত হয়।

সাতক্ষীরা জেলা নাগরিক কমিটির আহবায়ক মো. আনিসুর রহিম এর সভাপতিত্বে প্রতিবাদ বিক্ষোভ ও মানববন্ধনে বক্তব্য রাখেন, বক্তব্য রাখেন প্রফেসর আব্দুল হামিদ, এড. শেখ আজাদ হোসেন বেলাল, অধ্যক্ষ আশেক-ই-এলাহী, এম কামরুজ্জামান, ওবায়দুস সুলতান বাবলু, প্রভাষক ইদ্রিশ আলী, নারী নেত্রী জোন্সা দত্ত, চৈতালী মুখার্জী, মরিয়ম মান্নান, অধ্যাপক সালেহা আক্তার, মধাব চন্দ্র দত্ত, কমরেড আবুল হোসেন, এড. মনির উদ্দিন, অপারেশ পাল, শেখ সিদ্দিকুর রহমান, রঘু নাথ খা, নাজমুল হাসান মুন্না, লুইস রানা গাইন, কায়সারুজ্জামান হিমেল, নিত্যা নন্দ সরকার, মনিরুজ্জামান জোয়ার্দ্দার প্রমুখ।

অনুষ্ঠানে স্বাগত বক্তব্য রাখেন জেলা নাগরিক কমিটির সদস্য সচিব এড. আবুল কালাম আজাদ। প্রতিবাদ বিক্ষোভ ও মানববন্ধন কর্মসূচি পরিচালনা করেন সাতক্ষীরা জেলা নাগরিক কমিটির যুগ্ম-সদস্য সচিব আলিনুর খান বাবলু।

বক্তারা সাম্প্রতিক সময়ে সাতক্ষীরার তালায় ইভটিজিং এর শিকার হয়ে বিউটি মন্ডলের আত্মহত্যা, নির্যাতন সইতে না পেরে পাটকেলঘাটার টুম্পার আত্মহত্যা, কালিগঞ্জে তরুণীর যৌন হয়রানী, শহরের সরকারপাড়ায় পঞ্চম শ্রেণির শিশুকে অপহরণ, কালিগঞ্জে সড়কের পাশ থেকে জীবিত নবজাতক উদ্ধারসহ বিভিন্ন ঘটনা উলে­খ করেন। বক্তারা বলেন, পরিস্থিতি দিনকে দিন ভয়নক আকার ধারণ করছে। কিন্তু অধিকাংশ ঘটনা সামাজিক যোগাযোগ মাধ্যমসহ সারাদেশে প্রতিবাদের ঝড় না উঠলে কর্তৃপক্ষের টনক নড়ে না। বক্তারা সারাদেশে নারী ধর্ষণ ও নির্যাতনের বিরুদ্ধে সকলকে রুখে দাড়ানোর আহবান জানান।

সাতক্ষীরা জেলা নাগরিক কমিটির আহবানে অনুষ্ঠিত মানববন্ধনে উদীচী শিল্প গোষ্টি, জেলা মহিলা পরিষদ, মানবাধিকার সংস্কৃতি ফাউন্ডেশন, লায়ন্স ক্লাব অব সাতক্ষীরা, নিউজ নেটওয়ার্ক, উত্তরণ, স্বদেশ, প্রগতি, সুশীলন, পানি কমিটি, জলবায়ু পরিষদ, বরসা, চুপড়িয়া মহিলা সমিতি, বাংলাদেশ ভিশন, হেডসহ বিভিন্ন সামাজিক সাংস্কৃতিক সংগঠন ব্যানারসহ অংশগ্রহণ করে। এছাড়াও সাতক্ষীরার শ্যামনগর ও কালিগঞ্জ উপজেলা সদরে অনুরূপ প্রতিবাদী কর্মসূচি পালন করা হয়।

 

খুলনা গেজেট/ কে এম




আরও সংবাদ

খুলনা গেজেটের app পেতে ক্লিক করুন

এই ওয়েবসাইটের কোনো লেখা, ছবি, অডিও, ভিডিও অনুমতি ছাড়া ব্যবহার বেআইনি।

© 2020 khulnagazette all rights reserved

Developed By: Khulna IT, 01711903692

Don`t copy text!