খুলনা, বাংলাদেশ | ২২ বৈশাখ, ১৪৩১ | ৫ মে, ২০২৪

Breaking News

  মিল্টন সমাদ্দারের প্রতারণায় সহযোগী ছিলেন তার স্ত্রী : ডিবি প্রধান
  জনগণের ভরসাস্থল অর্জন করতে সক্ষম হয়েছেন সেনাবাহিনী : প্রধানমন্ত্রী

চিতলমারীতে আমের চারা দিয়ে ২শ’ শিক্ষার্থীকে বরণ

চিতলমারী প্রতিনিধি

‘সবুজের অভিযান, রাখল যে অবদান।’ এই শ্লোগানকে সামনে বাগেরহাটের চিতলমারী কালিদাস বড়াল স্মৃতি (ডিগ্রি) মহাবিদ্যালয়ের একাদশ শ্রেণীর ২০০ নবীন শিক্ষার্থীকে একটি করে উন্নত জাতের আমের চারা দিয়ে বরণ করা হয়েছে। শনিবার (৬ নভেম্বর) সকাল ১১ টায় কলেজ চত্বরে ব্যতিক্রম এ নবীণ বরণ অনুষ্ঠানের আয়োজন করা হয়।

কলেজের প্রাক্তন শিক্ষার্থীদের উদ্যোগে গঠিত ‘বড়াল কলেজ সবুজ সাথী’ ফেসবুক গ্রুপের সদস্যদের পৃষ্ঠপোষকতায় এ আমের চারা প্রদান করা হয়।

এ সময় কলেজ ক্যাম্পাস নবীন ও প্রাক্তন শিক্ষার্থীদের মিলন মেলার রূপ নেয়। নবীন বরণ অনুষ্ঠানে স্বাস্থ্যবিধি মেনে একাদশ শ্রেণির প্রতি শিক্ষার্থীকে একটি করে আমের চারা প্রদান করে বরণ করে নেয় প্রাক্তন শিক্ষার্থীরা। প্রাক্তন শিক্ষার্থীরা পড়া-লেখাসহ সব বিষয়ে নবীন শিক্ষার্থীদের সহযোগিতার আশ্বাস প্রদান করেন। অনুষ্ঠানে কলেজ অধ্যক্ষ স্বপন কুমার রায়, কলেজের অধ্যাপকমন্ডলী ও বিভিন্ন বর্ষের প্রাক্তন শিক্ষার্থীরা উপস্থিত ছিলেন।

কলেজের প্রাক্তন শিক্ষার্থী ব্যাংক কর্মকর্তা শিমুল ঢালী ও মাধব ব্রহ্ম জানান, এই গ্রুপে পাঁচ শতাধিক প্রাক্তন শিক্ষার্থী রয়েছে। তারা সব সময় কলেজের শিক্ষক-শিক্ষার্থীসহ সকলের সাথে সার্বিক ভাবে যোগাযোগ রক্ষা করে চলেছে। প্রাক্তন শিক্ষার্থীদের উদ্যোগে প্রতি বছরের ন্যায় এ বছরও শিক্ষার্থীদের গাছের চারা প্রদান করা হয়েছে। এ ছাড়াও এই গ্রæরে উদ্যোগে একটি গ্রন্থাগার প্রতিষ্ঠার কার্যক্রম চলমান রয়েছে।

এ ব্যাপারে চিতলমারী কালিদাস বড়াল স্মৃতি (ডিগ্রি) মহাবিদ্যালয়ের অধ্যক্ষ স্বপন কুমার রায় বলেন, করোনার কারণে ২০১৯ ও ২০২০ সালের শিক্ষার্থীরা এতদিনে কলেজে আসতে পারেনি। তাই প্রাক্তন শিক্ষার্থীরা একাদশ শ্রেণির শিক্ষার্থীদের একটি করে উন্নত জাতের আমের চারা দিয়ে বরণ করছে। তাঁদের এ বিষয়টি প্রশংসার দাবি রাখে। আগামীতেও প্রাক্তন শিক্ষার্থীরা বিভিন্ন ধরণের ভাল কাজের মাধ্যমে এ বিদ্যাপীঠের সুনাম বৃদ্ধি করবে বলে আমি আশা রাখি।

খুলনা গেজেট/ টি আই

 




আরও সংবাদ

খুলনা গেজেটের app পেতে ক্লিক করুন

এই ওয়েবসাইটের কোনো লেখা, ছবি, অডিও, ভিডিও অনুমতি ছাড়া ব্যবহার বেআইনি।

© 2020 khulnagazette all rights reserved

Developed By: Khulna IT, 01711903692

Don`t copy text!