খুলনা, বাংলাদেশ | ২৬ বৈশাখ, ১৪৩১ | ৯ মে, ২০২৪

Breaking News

  হবিগঞ্জে দু’গ্রুপের সংঘর্ষে নিহত ৩, আহত অর্ধশতাধিক
  চট্টগ্রামে বিধ্বস্ত হওয়া প্রশিক্ষণ বিমানের এক পাইলট নিহত
  সোহেল চৌধুরী হত্যা : আজিজ মোহাম্মদ ভাইসহ ৩ আসামির যাবজ্জীবন, ৬ জনকে খালাস দিয়েছেন আদালত
  সাবেক ভূমিমন্ত্রী সাইফুজ্জামানের অবৈধ সম্পদের অনুসন্ধান চেয়ে হাইকোর্টে রিট

দুই যুগ পর রায় : যশোরের হাশিমপুরে জোড়া হত্যা মামলার ১২ আসামি খালাস

নিজস্ব প্রতিবেদক, যশোর 

যশোরের হাশিমপুর গ্রামে চাঞ্চল্যকর জোড়া হত্যা মামলার রায় ঘোষণা করেছেন আদালত। এ রায়ে ১২ আসামির সবাইকে খালাস দেয়া হয়েছে। মঙ্গলবার স্পেশাল জজ (জেলা ও দায়রা জজ) মোহাম্মদ সামছুল হক এ রায় প্রদান করেন।

খালাসপ্রাপ্তরা হলো, যশোর সদর উপজেলার হাশিমপুর গ্রামের মো. সাচ্চু, নজরুল ইসলাম নজু, বরিশালের মুলাদী উপজেলার চরম মালিয়া গ্রামের কবিরুল ইসলাম দুলাল, যশোরের চাঁচড়া রায়পাড়া পানির ট্যাংকি রোডের আবুল কাশেম, চাঁচড়া রায়পাড়া ইসমাইল কলোনির বাবুল, বারান্দীপাড়া ঢাকা রোডের বাবু, বারান্দীপাড়া কাঁঠালতলা এলাকার কামরুল ইসলাম ঝন্টু, ষষ্ঠীতলার জাফর আলী, মাগুরা সদর উপজেলার সাজিয়ারা গ্রামের কামরুজ্জামান বুলবুল ওরফে জামান, খুলনার খানজাহান আলীর যোগীপোল এলাকার মনিরুল ইসলাম রিংকু ও আটরা এলাকার ফারুক হোসেন।

মামলা সূত্রে জানা গেছে, ২০০০ সালের ৪ ডিসেম্বর সকালে কোতোয়ালি থানা পুলিশ হাশিমপুরের একটি বিল থেকে অজ্ঞাত দুই ব্যক্তির মৃতদেহ উদ্ধার করে। এ ঘটনায় কোতয়ালি থানায় অজ্ঞাতদের আসামি করে মামলা করা হয়। তৎকালীন এসআই আবু জাফর মিয়া তদন্তকালে জানতে পারেন, নিহত দু’জনের মধ্যে একজনের নাম শেখ আজাদ হোসেন (গাড়ি চালক) এবং অপরজনের নাম দীপক (হেলপার)। উল্লিখিত আসামিরা পূর্ব পরিকল্পিতভাবে সাতক্ষীরা থেকে মাইক্রোবাস ভাড়া করে যশোরের হাশিমপুরে এনে তাদের শ্বাসরোধে হত্যা করা হয়। এরপর তারা মাইক্রোবাস নিয়ে চম্পট দেয়। এর প্রেক্ষিতে এসআই আবু জাফর মিয়া ওই ১২ জনকে অভিযুক্ত করে ২০০২ সালের ৯ জুন আদালতে চার্জশিট জমা দেন। এ মামলায় ৩২ জন সাক্ষির মধ্যে ১৩ জন সাক্ষী আদালতে সাক্ষ্য প্রদান করেন। আসামিদের বিরুদ্ধে আনীত অভিযোগ প্রমাণিত না হওয়ায় সকলকে খালাস প্রদানের আদেশ দিয়েছেন আদালতের বিচারক।

খুলনা গেজেট/কেডি




আরও সংবাদ

খুলনা গেজেটের app পেতে ক্লিক করুন

এই ওয়েবসাইটের কোনো লেখা, ছবি, অডিও, ভিডিও অনুমতি ছাড়া ব্যবহার বেআইনি।

© 2020 khulnagazette all rights reserved

Developed By: Khulna IT, 01711903692

Don`t copy text!