খুলনা, বাংলাদেশ | ২০ বৈশাখ, ১৪৩১ | ৩ মে, ২০২৪

Breaking News

  সাবেক অ্যাটর্নি জেনারেল এ জে মোহাম্মদ আলী আর নেই
  ৪৯ টাকা কমে ১২ কেজি এলপিজির নতুন দাম ১ হাজার ৩৯৩ টাকা
  অর্থ আত্মসাৎ মামলায় জামিন পেলেন ড. মুহাম্মদ ইউনূস

দিঘলিয়ার সেরা কলেজ সারোয়ার খান, শ্রেষ্ঠ অধ্যক্ষ আলতাফ হোসেন

নিজস্ব প্রতিবেদক

জাতীয় শিক্ষা সপ্তাহ ২০২৩ এ  উপজেলা পর্যায়ে দিঘলিয়া উপজেলার ঐতিহ্যবাহী আলহাজ্ব  সারোয়ার খান কলেজের অধ্যক্ষ মোঃ আলতাফ হোসেন শ্রেষ্ঠ অধ্যক্ষ মনোনীত হয়েছেন। এছাড়াও উপজেলা পর্যায়ে উক্ত কলেজটি শ্রেষ্ঠ কলেজসহ বিভিন্ন ক্যাটাগরিতে কলেজের ১৪ জন ১ম স্থান অধিকার করেছেন।
জাতীয় শিক্ষা সপ্তাহ উদযাপন কমিটির বিচারক প্যানেল  উপজেলা পর্যায়ে শ্রেষ্ঠ অধ্যক্ষ  মোঃ আলতাফ হোসেনসহ শ্রেষ্ঠ কলেজ হিসেবে আলহাজ্ব সারোয়ার খান  কলেজ এবং অন্যান্য ১৪ টি ক্যাটাগরিতে ১৪ জন  ১ম স্থান অর্জনকারীর নাম ঘোষণা করেন । মোঃ আলতাফ হোসেন এরআগে ২০০৫ সালে উপজেলা পর্যায়ে শ্রেষ্ঠ কলেজ শিক্ষক নির্বাচিত হয়েছিলেন।
মোঃ আলতাফ হোসেন ১৯৬৮ সালের ১ আগস্ট পিরোজপুর জেলার নাজিরপুর উপজেলার ভীমকাঠী গ্রামে এক সম্ভ্রান্ত মুসলিম পরিবারে জন্মগ্রহণ করেন। তাঁর পিতার নাম আব্দুল সোবহান মোল্লা। ও মায়ের নাম জোহরা খাতুন। তিনি রাজশাহী বিশ্ববিদ্যালয় থেকে বাংলা ভাষা ও সাহিত্যে এম এ এবং জাহাঙ্গীরনগর বিশ্ববিদ্যালয় থেকে কবি কৃষ্ণচন্দ্র মজুমদারের জীবন ও সাহিত্য কর্মের  উপর এমফিল ডিগ্রি লাভ করেন। বর্তমানে তিনি একই বিশ্ববিদ্যালয় পিএইচডি গবেষক। তিনি ১৯৯৩ সালের ৪ আগস্ট আলহাজ্ব সারোয়ার খান ডিগ্রী কলেজে প্রভাষক হিসেবে যোগদান করেন। পরবর্তীতে ২০১৪ সালে উপাধাক্ষ হিসেবে নিয়োগ লাভ করেন। মোঃ আলতাফ হোসেন বাংলাদেশ বেতারের একজন নাট্যকার নাট্য শিল্পী গীতিকার ও কথক ।
তিনি একজন কবি ও কথাসাহিত্যিক। তার প্রকাশিত কাব্যগ্রন্থ কৃষ্ণ মেঘের কাব্য , যৎ কিঞ্চিত ও জল তৃষ্ণায় কাঁদে জলজ শরীর। ব্যক্তিগত জীবনে তিনি এক কন্যা সন্তানের জনক।
খুলনা গেজেট/লিপু/হিমালয়




আরও সংবাদ

খুলনা গেজেটের app পেতে ক্লিক করুন

এই ওয়েবসাইটের কোনো লেখা, ছবি, অডিও, ভিডিও অনুমতি ছাড়া ব্যবহার বেআইনি।

© 2020 khulnagazette all rights reserved

Developed By: Khulna IT, 01711903692

Don`t copy text!