খুলনা, বাংলাদেশ | ১৯ বৈশাখ, ১৪৩১ | ২ মে, ২০২৪

Breaking News

  সর্বোচ্চ তাপমাত্রা দেখালো যশোর-চুয়াডাঙ্গায় ৪২.৮ ও খুলনায় ৪২
  সাবেক ভূমিমন্ত্রীর দুর্নীতি অনুসন্ধান চেয়ে দুদকে আবেদন

দিঘলিয়ায় শেখ রাসেল মিনি স্টেডিয়ামের ভিত্তিপ্রস্তর স্থাপন (ভিডিও)

নিজস্ব প্রতিবেদক

প্রায় ৬ কোটি টাকা ব্যয়ে দিঘলিয়া উপজেলার সেনহাটি ইউনিয়নের হাজীগ্রাম আতাই নদীর তীরে আশ্রয়ন প্রকল্প সংলগ্ন শেখ রাসেল মিনি স্টেডিয়াম নির্মিত হচ্ছে। মারজান গ্লোবাল নামের একটি ঠিকাদারি প্রতিষ্ঠান নির্মাণ কাজটি করার জন্য চুক্তিবদ্ধ হয়েছে। গত বছরের ১২ জুন তাদেরকে NOA প্রদান করা হয়েছে। কাজ শুরুর ৯ মাসের মধ্যে ঠিকাদারি প্রতিষ্ঠানকে স্টেডিয়াম নির্মাণ কাজ সম্পন্ন করতে হবে ।

বৃহস্পতিবার (২ ফেব্রুয়ারি) শেখ রাসেল মিনি স্টেডিয়াম নির্মাণ কাজের ভিত্তি প্রস্তর স্থাপন করেন যুব ও ক্রীড়া প্রতিমন্ত্রী মোঃ জাহিদ আহসান রাসেল। পরে তিনি যুব ও ক্রীড়া মন্ত্রণালয়ের আয়োজনে এবং উপজেলা প্রশাসনের সহযোগিতায় স্থানীয় হাজীগ্রাম সরকারি প্রাথমিক বিদ্যালয় প্রাঙ্গনে সুধী সমাবেশে আলোচনা সভায় প্রধান অতিথি হিসেবে বক্তৃতা করেন।

বক্তৃতাকালে যুব ও ক্রীড়া প্রতিমন্ত্রী বলেন, ১৮৬ টি উপজেলায় আমরা একসাথে মিনি স্টেডিয়াম নির্মাণের কাজ হাতে নিয়েছি। এই এলাকার প্রত্যেকটি সংসদীয় আসনের প্রতিটি উপজেলায় মিনি স্টেডিয়াম নির্মাণ করা হবে। জেলা স্টেডিয়ামগুলোতে টেনিস কোট ও সুইমিং কমপ্লেক্স নির্মাণ করা হবে। পাশাপাশি যুব উন্নয়ন অধিদপ্তরের মাধ্যমে বেকার যুবকদের কর্মসংস্থানের সুযোগ সৃষ্টির লক্ষ্যে বিশ্ব ব্যাংকের মাধ্যমে মাধ্যমে ৩ হাজার ৮ ‘শ কোটি টাকার একটি প্রকল্প হাতে নিয়েছে। এর মাধ্যমে ৯ লক্ষ বেকার যুবকের আত্মকর্মসংস্থানের সুযোগ সৃষ্টি হবে। আগামী মার্চ মাস থেকে প্রকল্পটির কাজ শুরু হবে।

সভায় বিশেষ অতিথি হিসেবে উপস্থিত ছিলেন স্থানীয় সংসদ সদস্য আব্দুস সালাম মূর্শেদী।

অতিরিক্ত জেলা প্রশাসক (শিক্ষা ও আইটি) মুকুল কুমার মৈত্র ‘র সভাপতিত্বে অনুষ্ঠিত এ আলোচনা সভায় অন্যান্যদের মধ্যে উপস্থিত ছিলেন উপজেলা পর্যায়ে শেখ রাসেল মিনি স্টেডিয়াম নির্মাণ প্রকল্পের পিডি উপসচিব মাহবুবুর রহমান সোহেল, উপ সচিব আবু নাসের ভূঁইয়া, দিঘলিয়া উপজেলা চেয়ারম্যান শেখ মারুফুল ইসলাম, উপজেলা নির্বাহী অফিসার মোঃ মাহবুবুল আলম, দিঘলিয়া থানা অফিসার ইনচার্জ মোঃ শওকত কবির, উপজেলা আওয়ামীলীগের সভাপতি খান নজরুল ইসলাম, সাধারণ সম্পাদক মোল্লা আকরাম হোসেন, উপজেলা ভাইস চেয়ারম্যান মোঃ আলী রেজা বাচা, মহিলা ভাইস চেয়ারম্যান মমতাজ শিরীন ময়না, দিঘলিয়া ইউপি চেয়ারম্যান মোঃ হায়দার আলী মোড়ল সেনহাটী ইউপি চেয়ারম্যান গাজী জিয়াউর রহমান, গাজীরহাট ইউপি চেয়ারম্যান মোল্যা মফিজুল ইসলাম ঠান্ডু, বারাকপুর ইউপি চেয়ারম্যান গাজী সাহাগীর হোসেন পাভেলসহ স্থানীয় আওয়ামীলীগ এর অঙ্গ ও সহযোগী সংগঠনের নেতৃবৃন্দ।

৫ কোটি ৭০ লক্ষ টাকা ব্যয়ে জাতীয় ক্রীড়া পরিষদের বাস্তবায়নে উপজেলা পর্যায়ে শেখ রাসেল মিনি স্টেডিয়াম নির্মাণ প্রকল্প (২য় পর্যায়ে) শীর্ষক প্রকল্পের আওতায় দিঘলিয়া উপজেলার আত্রাই নদীর তীরে এ মিনি স্টেডিয়ামটি নির্মিত হবে।

ঠিকাদারী প্রতিষ্ঠান মারজান গ্লোবালের স্বত্বাধিকারী প্রাক্তন জাতীয় দলের কৃতি ফুটবলার শেখ আসলাম হোসেন খুলনা গেজেট কে বলেন, ইতিমধ্যে আমরা স্টেডিয়াম নির্মাণের প্রাথমিক কাজ শুরু করেছি। আশাকরি নির্ধারিত সময়ের মধ্যে কাজের গুণগত মান বজায় রেখে নির্মাণ কাজ শেষ করতে পারবো ইনশাআল্লাহ।

খুলনা গেজেট/ বি এম এস




খুলনা গেজেটের app পেতে ক্লিক করুন

এই ওয়েবসাইটের কোনো লেখা, ছবি, অডিও, ভিডিও অনুমতি ছাড়া ব্যবহার বেআইনি।

© 2020 khulnagazette all rights reserved

Developed By: Khulna IT, 01711903692

Don`t copy text!