খুলনা, বাংলাদেশ | ২০ বৈশাখ, ১৪৩১ | ৩ মে, ২০২৪

Breaking News

  ইসরায়েলের সঙ্গে সব ধরনের বাণিজ্য বন্ধ করে দিলো তুরস্ক

থিতু হতে পারলেন না মেয়ার্স

ক্রীড়া প্রতিবেদক

চট্টগ্রাম টেস্টে চারদিন আধিপত্য দেখায় বাংলাদেশ। কিন্তু পঞ্চম দিনে কাইল মেয়ার্সের বিধ্বংসী ডাবল সেঞ্চুরিতে কপাল পুড়ে স্বাগতিকদের। তবে ঢাকা টেস্টে দাঁড়াতে পারলেন না মেয়ার্স। মোস্তাফিজুর রহমানের বদলি হিসেবে নামা আবু জায়েদ রাহীর উইকেটে পরিণত হলেন তিনি।

দিনের শুরুতে টসে জিতে ব্যাট করতে নেমে ৮৪ রানে ১ উইকেট হারিয়ে প্রথম সেশন শেষ করে ওয়েস্ট ইন্ডিজ। কিন্তু বিরতি থেকে ফিরেই একের পর এক উইকেট হারাচ্ছে সফরকারীরা।

প্রথম টেস্টের শেষ দিন এনক্রুমাহ বনারের সঙ্গে দুইশ রানের জুটি গড়েন মেয়ার্স। যা বাংলাদেশের দুঃসময় বয়ে আনে। তবে এবার বড় জুটি গড়ার সুযোগ হলো না ক্যারিবীয় দুই ব্যাটসমেনের। জুটিতে মাত্র ১২ রান করে আবু জায়েদ রাহীর শিকারে পরিণত হন মেয়ার্স। ৪৭তম ওভারের পঞ্চম বলে রাহীকে খেলতে গিয়ে স্লিপে থাকা সৌম্য’র হাতে বল তুলে দেন অভিষেক টেস্টে দ্বিশতক করা মেয়ার্স।
ফেরার আগে ১৮ বল খেলে মাত্র ৫ রান করেন তিনি।

ক্রিজে রয়েছেন এনক্রুমাহ বনার (১৯) ও জার্মেইন ব্ল্যাকউড (১)। এই প্রতিবেদনটি করা পর্যন্ত ওয়েস্ট ইন্ডিজের সংগ্রহ ৪ উইকেট হারিয়ে ১১৯ রান। এর আগে ক্যারিবীয় অধিনায়ক ক্রেইগ ব্র্যাথওয়েটকে ফিফটির দোরগড়া থেকে ফিরিয়ে দেন সাকিবের পরিবর্ত হিসেবে খেলতে নামা সৌম্য সরকার।

ম্যাচের ৪১.১ ওভারে বল করছিলেন ক্রেইগ ব্র্যাথওয়েট। সৌম্যর বল কাট করতে গিয়ে স্লিপে তুলে দেন। দারুণভাবে বলটি হস্তগত করেন নাজমুল হোসেন শান্ত। ম্যাচের শুরু থেকেই দৃঢ়তার সঙ্গে ব্যাট করছিলেন ব্র্যাথওয়েট। তার সঙ্গে খেলতে নেমে জন ক্যাম্পবেল ও শেইন মোজলে ফিরলেও ক্রিজে থিতু হয়ে বড় ইনিংসের দিকে আগাচ্ছিলেন উইন্ডিজ অধিনায়ক। তবে ৪৭ রানে থামতে হলো তাকে। ১২২ বলের ইনিংসে ৪ চার হাঁকান এই ওপেনার। উইন্ডিজদের দ্বিতীয় উইকেট হিসেবে শেন মোজলেকে সাজঘরে ফেরান আবু জায়েদ রাহী।

প্রথম সেশনের বিরতির পর মাঠে থিতু হওয়ার লক্ষ্যে ব্যাট করতে থাকেন শেন মোজলে। রাহীর করা ৩৩তম ওভারের দ্বিতীয় বলে বাজে ভাবে ইনসাইডেট বোল্ড হয়ে ক্রিজ ছাড়েন তিনি। ফেরার আগে ৩৮ বল খেলে মাত্র ৭ রান করতে সমর্থ্য হন এই ক্যারিবীয় টপ অর্ডার ব্যাটসম্যান।

টসে জিতে ব্যাট করতে নেমে শুরুটা দারুণ করেন ক্রেইগ ব্র্যাথওয়েট ও জন ক্যাম্পবেল। উইন্ডিজ ওপেনারদ্বয়ের দৃঢ় ব্যাটিংয়ের জুটি ভাঙ্গে ৬৬ রানে। দলীয় ৬৬ রানে তাইজুল ইসলামের বলে আউট হয়ে মাঠ ছাড়েন ক্যাম্পবেল। ২০তম ওভারের চতুর্থ বলে লেগ বিফোরের ফাঁদে পড়ার আগে ৬৮ বলে ৩৬ রানের ইনিংস খেলেন এই ওপেনার। তবে রিভিউয়ের আবেদন জানিয়েছিলেন ক্যাম্পবেল, যা কাজে আসেনি।

দিনের শুরুতে মিরপুর ক্রিকেট স্টেডিয়ামে টসে জিতে ব্যাট করার সিদ্ধান্ত নেন উইন্ডিজ অধিনায়ক ক্রেইগ ব্র্যাথওয়েট।
সাকিব আল হাসান ও ওপেনার সাদমান ইসলামের ছিটকে যাওয়ায় বাংলাদেশ একাদশে পরিবর্তন এসেছে মোট তিনটি। সাকিবের পরিবর্তে সৌম্য সরকার ও সাদমানের বদলে মোহাম্মদ মিঠুন জায়গা পেয়েছেন একাদশে। মোস্তাফিজুর রহমানকে রাখা হয়নি ঢাকা টেস্টে। একাদশে জায়গা পেয়েছেন আবু জায়েদ রাহী। অন্যদিকে একাদশে এক পরিবর্তন নিয়ে মাঠে নেমেছে ক্যারিবীয়রা। পেসার কেমার রোচের বদলে আলজারি জোসেফকে একাদশে নিয়েছে দলটি।

বাংলাদেশ একাদশ: তামিম ইকবাল, সৌম্য সরকার, নাজমুল হোসেন শান্ত, মুমিনুল হক (অধিনায়ক), মুশফিকুর রহিম, মোহাম্মদ মিঠুন, লিটন দাস (উইকেটরক্ষক), মেহেদী হাসান মিরাজ, নাঈম হাসান, তাইজুল ইসলাম ও আবু জায়েদ রাহী।

ওয়েস্ট ইন্ডিজ একাদশ: ক্রেইগ ব্র্যাথওয়েট (অধিনায়ক), জারমেইন ব্ল্যাকউড, শায়েন মোজলে, এনক্রুমাহ বনার, জশুয়া ডি সিলভা, কাইল মেয়ার্স, রাহকিম কর্নওয়াল, জোমেল ওয়ারিক্যান, আলজারি জোসেফ ও শ্যানন গ্যাব্রিয়েল।

 

খুলনা গেজেট/এনএম




খুলনা গেজেটের app পেতে ক্লিক করুন

এই ওয়েবসাইটের কোনো লেখা, ছবি, অডিও, ভিডিও অনুমতি ছাড়া ব্যবহার বেআইনি।

© 2020 khulnagazette all rights reserved

Developed By: Khulna IT, 01711903692

Don`t copy text!