খুলনা, বাংলাদেশ | ২০ বৈশাখ, ১৪৩১ | ৩ মে, ২০২৪

Breaking News

  সাবেক অ্যাটর্নি জেনারেল এ জে মোহাম্মদ আলী আর নেই
  ৪৯ টাকা কমে ১২ কেজি এলপিজির নতুন দাম ১ হাজার ৩৯৩ টাকা
  অর্থ আত্মসাৎ মামলায় জামিন পেলেন ড. মুহাম্মদ ইউনূস

তা’লীমুল মিল্লাত মাদরাসার গোল্ডেন জুবিলী, ১৯ মার্চ নানা কর্মসূচি

নিজস্ব প্রতিবেদক

খুলনা মহানগরীর সোনাডাঙ্গা খানজাহান নগর এলাকার তা’লীমুল মিল্লাত ফাযিল মাদরাসার ৫০ বছর পূর্তি আগামী ১৯ মার্চ। এ উপলক্ষে দিনব্যাপী বিভিন্ন কর্মসূচি হাতে নেয়া হয়েছে। ওইদিন সকালে মাদরাসা মসজিদে একশ’ খতম কুরআন তেলাওয়াত উপলক্ষে দোয়া মাহফিল, প্রতিষ্ঠাতা আব্দুল আজিজ খালাসির কবর জিয়ারত ও র‌্যালির মধ্যদিয়ে দিবসের কর্মসূচি শুরু হবে। দিনব্যাপী বিভিন্ন কর্মসূচির মধ্যে থাকছে আলোচনা সভা, গুণীজন সংবর্ধনা ও সম্মাননা ক্রেষ্ট প্রদান এবং বিকেলে প্রাক্তন শিক্ষার্থীদের অংশগ্রহণে কুরআন তিলাওয়াত, হামদ, নাত, ইসলামি ও দেশাত্ববোধক গান এবং প্রাক্তন ছাত্রদের স্মৃতিচারণমূলক আলোচনা। রাতে বিশেষ আকর্ষণে থাকছে কলরব শিল্পী গোষ্ঠীর আয়োজনে মনোজ্ঞ সাংস্কৃতিক অনুষ্ঠান।

আগামী ১৯ মার্চের অনুষ্ঠানকে সামনে রেখে গোল্ডেন জুবিলি ও রি-ইউনিয়ন বাস্তবায়ন কমিটির পক্ষ থেকে বিশেষ স্মরণিকা প্রকাশ হচ্ছে। এতে বিভিন্ন পর্যায়ের ব্যাক্তিবর্গের বাণী ছাড়াও স্বনামধন্য লেখকদের স্মৃতিচারণমূলক লেখা থাকছে। গতকাল মঙ্গলবার সকালে স্মরণিকার অগ্রগতি নিয়ে বাস্তবায়ন কমিটি ও স্মরণিকা উপ-কমিটির প্রস্তুতি সভা অনুষ্ঠিত হয়।

বাস্তবায়ন কমিটির আহবায়ক ও মাদরাসা গভর্ণিং বডির দাতা সদস্য এমদাদুল হক খালাসীর সভাপতিত্বে বক্তৃতা করেন, অধ্যক্ষ মাওলানা এএফএম নাজমুস সউদ, উপাধ্যক্ষ মাওলানা আবুবকর সিদ্দীক, অধ্যাপক রেজাউল করিম খান, মাওলানা নুরুল ইসলাম, আজিজুর রহমান, মো: আব্দুল্লাহ, ইকবাল হোসেন, আ: রাজ্জাক, মুহা: ছফির উদ্দীন, মিনজুরা ফেরদৌসী, জাফর সাদিক, এইচএম আলাউদ্দিন, মনিরুজ্জামান, মো: মিরাজুল ইসলাম প্রমুখ।

সভায় জানানো হয়, আগামী ১৯ মার্চ সকাল থেকে মাদরাসা ময়দানে দিনব্যাপী অনুষ্ঠানমালার গুণীজন সংবর্ধনা ও সম্মাননা ক্রেষ্ট প্রদান অনুষ্ঠানে প্রধান অতিথি থাকবেন খুলনা সিটি কর্পোরেশনের মেয়র তালুকদার আব্দুল খালেক এবং গেষ্ট অব অনার থাকবেন খুলনা-২ আসনের সংসদ সদস্য সেখ সালাহউদ্দিন জুয়েল। প্রধান বক্তা থাকবেন ইসলামি আরবি বিশ্ববিদ্যালয়ের ভিসি প্রফেসর ড. মুহাম্মদ আহসান উল্লাহ (আহসান সাইয়েদ) এবং সভাপতিত্ব করবেন খুলনার জেলা প্রশাসক ও মাদরাসা গভর্ণিং বডির সভাপতি মোহাম্মদ হেলাল হোসেন।

খুলনা গেজেট/এমএইচবি/এমএম




আরও সংবাদ

খুলনা গেজেটের app পেতে ক্লিক করুন

এই ওয়েবসাইটের কোনো লেখা, ছবি, অডিও, ভিডিও অনুমতি ছাড়া ব্যবহার বেআইনি।

© 2020 khulnagazette all rights reserved

Developed By: Khulna IT, 01711903692

Don`t copy text!