খুলনা, বাংলাদেশ | ২৮ বৈশাখ, ১৪৩১ | ১১ মে, ২০২৪

Breaking News

  বাগেরহাটের শরণখোলায় বজ্রপাতে দুই শ্রমিক নিহত, আহত ৬
  দিনাজপুরে ট্যাংক লরির চাপায় নিহত ২
  প্রবীণ রাজনীতিক হায়দার আকবর খান রনো আর নেই

তালায় নির্বাচনের প্রস্তুতি নিচ্ছে আ’লীগের পাশাপাশি বিএনপি ও জামায়াত প্রার্থী

তালা প্রতিনিধি

সাতক্ষীরার তালা উপজেলা পরিষদ নির্বাচনে অংশগ্রহণ করতে এরই মধ্যে আওয়ামী লীগের পাশাপাশি বিএনপি ও জামায়াতের নেতারা প্রতিদ্বন্দিতার প্রস্তুতি নিয়েছেন। এরই মধ্যে প্রার্থীরা গণসংযোগ মতবিনিময় সভা লিফলেট বিতরণ ও শুভেচ্ছা পোষ্টার লাগিয়েছেন। দ্বিতীয় ধাপে মে মাসে তালা উপজেলার ভোট হওয়ার কথা রয়েছে।

খোঁজ নিয়ে জানা যায়, গত কয়েক মাস ধরে আওয়ামী লীগ ও জাতীয় পার্টির প্রার্থীরা প্রচারে থাকলেও নির্বাচন নিয়ে বিএনপি জামায়াতের তেমন কোন কার্যক্রম পরিলক্ষিত দেখা যায়নি। গত শুক্রবার (১ মার্চ) জুম্মার নামাজের শেষে বিভিন্ন মসজিদে জামায়াতের প্রার্থীর পক্ষে উপজেলা নির্বাচনের জন্য দোয়া চেয়েছেন। জানা গেছে বিএনপির এক প্রার্থী নির্বাচন করবেন বলে প্রস্তুতি নিচ্ছেন।

উপজেলা নির্বাচনে চেয়ারম্যান পদে অংশ নেওয়ার জন্য প্রচারণা শুরু করেছেন আওয়ামী লীগ সমর্থিত তালা উপজেলার বর্তমান চেয়ারম্যান ঘোষ সনৎ কুমার, উপজেলা ভাইস চেয়ারম্যান সরদার মশিয়ার রহমান, প্রাক্তন প্রধান শিক্ষক মোঃ আমিনুল ইসলাম, সাবেক জেলা কৃষক লীগের সভাপতি বিশ্বজিত সাধু, জেলা আওয়ামী লীগের সাংগঠনিক সম্পাদক আতাউর রহমান গোলদার, জাতীয় পার্টি সমর্থিত উপজেলা জাতীয় পার্টির সভাপতি সাংবাদিক এসএম নজরুল ইসলাম, জামায়াত সমর্থিত সাবেক উপজেলা জামায়াতের আমীর ডাঃ মাহমুদুল হক, বিএনপি সমর্থিত সরুলিয়া ইউনিয়ন সভাপতি রাশিদুল হক রাজু।

রাশিদুল হক রাজু জানান, জেলা কমিটি আমাকে মৌখিকভাবে নির্বাচনের জন্য প্রস্তুতি নেওয়ার জন্য বলেছেন, আমি সেভাবে প্রস্তুতি নিচ্ছি তবে দলীয়ভাবে যে সিদ্ধান্ত হবে আমি সেটাই মেনে নিবো।

উপজেলা জামায়াতের সাধারণ সম্পাদক মোঃ ইদ্রিস আলী বলেন, উপজেলা নির্বাচনে দলীয়ভাবে প্রাথী হিসাবে ডাঃ মাহমুদুল হকের নাম ঘোষণা হলে আমরা নির্বাচনে অংশ নেওয়ার জন্য প্রস্তুতি শুরু করেছি এবং শুক্রবার জুম্মার নামাজের পর বিভিন্ন মসজিদে দোয়া চেয়েছি।

ডাঃ মাহমুদুল হক বলেন, কেন্দ্রীয়ভাবে আমার নাম ঘোষণা করা হয়েছে। নির্বাচনে অংশগ্রহণ করতে আমি প্রস্তুতি নিচ্ছি।
এছাড়া ভাইস চেয়ারম্যান পদে নির্বাচন করার জন্য ইতিমধ্যে যারা প্রচারণা চালিয়ে যাচ্ছেন তারা হলেন আওয়ামী লীগ সমর্থিত সাবেক ভাইস চেয়ারম্যান ইখতিয়ার হোসেন, সাংবাদিক আঃ জব্বার, কাজী ইমরান হোসেন লিয়াকাত, নাজমুল হুদা পলাশ, শাহ আলম টিটো এবং জামায়াত সমর্থিত প্রার্থী গাজী সুজায়েত আলী। এখনও বিএনপি সমর্থিত কাউকে প্রচারে দেখা যায়নি।

মহিলা ভাইস চেয়ারম্যান পদে আওয়ামী লীগ সমর্থিত যারা প্রচারণায় আছেন তারা হলেন বর্তমান ভাইস চেয়ারম্যান মুর্শিদা পারভীন পাপড়ী, সাবেক মহিলা ভাইস চেয়ারম্যান মুস্তারী সুলতানা পুতুল, জেবুন্নেছা খানম। এছাড়া জামায়াত সমর্থিত লুৎফুন্নেছার নাম শোনা যাচ্ছে।

 

খুলনা গেজেট/এনএম




আরও সংবাদ

খুলনা গেজেটের app পেতে ক্লিক করুন

এই ওয়েবসাইটের কোনো লেখা, ছবি, অডিও, ভিডিও অনুমতি ছাড়া ব্যবহার বেআইনি।

© 2020 khulnagazette all rights reserved

Developed By: Khulna IT, 01711903692

Don`t copy text!