খুলনা, বাংলাদেশ | ২১ বৈশাখ, ১৪৩১ | ৪ মে, ২০২৪

Breaking News

  খুলনাসহ ২৫ জেলার সব স্কুল-কলেজ আজ বন্ধ
  ব্রাজিলে প্রবল বর্ষণে ৩৯ জনের মৃত্যু, নিখোঁজ ৬৮

তামিম-রিয়াদের পাকিস্তান সফর নিয়ে উদ্বিগ্ন নয় বিসিবি

ক্রীড়া প্রতিবেদক

বাংলাদেশ দলের ওয়ানডে অধিনায়ক তামিম ইকবাল ও টি-টোয়েন্টি অধিনায়ক মাহমুদউল্লাহ রিয়াদের পাকিস্তান সফর নিয়ে চিন্তিত নয় বাংলাদেশ ক্রিকেট বোর্ড (বিসিবি)। বাংলাদেশ দলের সফরের মত পাকিস্তান সুপার লিগের (পিএসএল) জন্য দুই ক্রিকেটারের এই পাকিস্তান সফরও নির্বিঘ্নে সম্পন্ন হবে বলে আশাবাদ বোর্ডের।

অস্থিতিশীল পরিবেশের কারণে পাকিস্তান সফরের নাম শুনলেই ভড়কে যান অনেকে। দীর্ঘদিন দেশটিতে বন্ধ ছিল আন্তর্জাতিক ক্রিকেটারদের যাতায়াত। সাম্প্রতিক সময়ে সেটি সুগম হলেও পাকিস্তান সফরের ক্ষেত্রে শঙ্কা কাজ করেই। তামিম-মাহমুদউল্লাহ পিএসএলে অংশগ্রহণ নিয়েও তাই খানিকটা উদ্বেগ গণমাধ্যমে।

তবে বিসিবির প্রধান নির্বাহী নিজামউদ্দিন চৌধুরী সুজনের ভাষ্য, ‘এ সমস্ত বিষয়ে না গিয়ে আমরা ব্যাপারটাকে ইতিবাচকভাবে দেখি। আমরা কিন্তু পাকিস্তান সফর করেছি। নির্ধারিত একটা সিকিউরিটি প্রটোকল ছিল। সবকিছুর মধ্যেই আমরা পাকিস্তান সফর করেছি। যারা যাবেন তাদেরকে কিছু দিকনির্দেশনা তো দেওয়া থাকবেই। তারা যেহেতু আগে সফর করেছেন, তারাও এ ব্যাপারে সচেতন।’

পিএসএলের প্লে-অফ শেষে দেশে ফিরে বঙ্গবন্ধু টি-টোয়েন্টি কাপে খেলবেন দেশের অন্যতম বড় দুই তারকা। তবে বিদেশফেরতদের জন্য আছে কোয়ারেন্টিনের বাধ্যবাধকতা। সরকারের কাছে আবেদন করে সেই বাধ্যবাধকতা শিথিলের চেষ্টা করবে বোর্ড, জানান প্রধান নির্বাহী।

‘যেকোনো বিদেশফেরতের জন্য সরকারের নির্দিষ্ট নীতিমালা আছে। আমাদেরও কিছু স্ট্যান্ডার্ড প্র্যাকটিস আছে। বিদেশি কোচ ও সাপোর্ট স্টাফদের ক্ষেত্রে আমরা সেটা প্রয়োগ করেছিলাম। এ ধরনের কোনো প্রটোকল কার্যকর করা যায় কি না সে ব্যাপারে সরকারের সংশ্লিষ্ট বিভাগের সাথে কথা বলব।’ বলেন তিনি।

খুলনা গেজেট/এএমআর




খুলনা গেজেটের app পেতে ক্লিক করুন

এই ওয়েবসাইটের কোনো লেখা, ছবি, অডিও, ভিডিও অনুমতি ছাড়া ব্যবহার বেআইনি।

© 2020 khulnagazette all rights reserved

Developed By: Khulna IT, 01711903692

Don`t copy text!