খুলনা, বাংলাদেশ | ১৩ বৈশাখ, ১৪৩১ | ২৬ এপ্রিল, ২০২৪

Breaking News

  জামালপুরে ধান মাড়াই করতে গিয়ে তাঁতী লীগ নেতার মৃত্যু
  দিনাজপুরের ঘোড়াঘাটে দুই ট্রাকের মুখোমুখি সংঘর্ষে নিহত ২
  মানিকগঞ্জের গোলড়া বাসস্ট্যান্ড এলাকায় গাড়িচাপায় দুই সবজি বিক্রেতা নিহত
  গাজীপুরের শ্রীপুরের একটি বহুতল ভবনের ফ্ল্যাট থেকে স্বামী-স্ত্রীর মরদেহ উদ্ধার
বঙ্গবন্ধু কাপ টি-টোয়েন্টি

ঢাকার অধিনায়ক মুশফিক : চট্রগ্রামের নেতৃত্বে মিঠুন

ক্রীড়া প্রতিবেদক

বুধবার দুপুরে হুট করেই দেখা যায় বেক্সিমকো ঢাকার জার্সি গায়ে মুশফিকুর রহিমকে। এরপরই জল্পনা-কল্পনা শুরু হয় তবে কি ঢাকার অধিনায়ক হচ্ছেন মুশফিক। অবশেষে সেটাই সত্যি হলো। বঙ্গবন্ধু টি-টোয়েন্টি কাপে বেক্সিমকো ঢাকার অধিনায়ক হিসেবে মুশফিকের কাঁধেই দায়িত্ব দেয়া হয়েছে। দলটির বিশ্বস্ত একটি সূত্র এমনটাই নিশ্চিত করেছে। প্লেয়ার্স ড্রাফট থেকে প্রথম ক্রিকেটার হিসেবে মুশফিককেই দলে ভিড়িয়েছিল ঢাকা। এদিকে গাজী গ্রুপ চট্টগ্রামকে নেতৃত্ব দেয়া হয়েছে মোহাম্মদ মিঠুনের কাঁধে। নেতৃত্বের লড়াইয়ে মুমিনুল হক এবং সৌম্য সরকারের নাম শোনা গেলেও জাতীয় দলের এই মিডল অর্ডার ব্যাটসম্যানের উপরই ভরসা রেখেছে দলটি। নেতৃত্ব পাওয়ার বিষয়টি নিশ্চিত করেছেন মোহাম্মদ মিঠুন নিজেই।

মুশফিক বেশ কিছুদিন ধরেই অধিনায়কত্বে অনীহা প্রকাশ করছিলেন। এর ফলে তাঁর অধিনায়ক হওয়া নিয়ে কিছুটা সংশয় ছিল। বঙ্গবন্ধু টি-টোয়েন্টি কাপের প্লেয়ার্স ড্রাফটে প্রথম ক্রিকেটার হিসেবে তাকে দলে ভিড়িয়েছিল ঢাকা। দলটিতে মুশফিক ছাড়াও উইকেটরক্ষক ব্যাটসম্যান হিসেবে আছেন আকবর আলী। যুব দলের ওপেনার তানজিদ হাসান তামিমের ঠিকানাও হয়েছে একই দলে। দলটিতে আছেন আরেক তরুণ ওপেনার নাঈম শেখ। ইতোমধ্যে নিজেদের প্রমান করা ইয়াসির আলি রাব্বি, সাব্বির রহমানরাও ব্যাট হাতে ভরসা হবেন ঢাকার। অনুর্ধ্ব-১৯ কিছু দুর্দান্ত ইনিংস খেলা পিনাক ঘোষ, মাঝে যেন চলে গিয়েছিলেন প্রাতপ্রদীপের আলোর বাইরে। ঢাকায় আছেন তিনিও।

এদিকে অধিনায়কের দায়িত্ব পেয়েই চ্যালেঞ্জ নেওয়ার কথা জানিয়েছেন গাজী গ্রুপ চট্রগ্রামের মোঃ মিঠুন। তিনি বলেছেন, ‘আমি চ্যালেঞ্জ নিতে মুখিয়ে আছি।’ ড্রাফট থেকে মুস্তাফিজুর রহমান এবং সৌম্য ছাড়া আর কোনো তারকা ক্রিকেটার দলে ভেড়াতে পারেনি তারা। যদিও তরুণ এবং অভিজ্ঞতার মিশেলে নিজেদের দল নিয়ে বেশ সন্তুষ্ট চট্টগ্রাম। তাদের দলে আছেন মোসাদ্দেক হোসেন এবং তাইজুল ইসলামের মতো জাতীয় দল মাতানো ক্রিকেটার। এ ছাড়া মাহমুদুল হাসান এবং মেহেদী হাসানের তরুণ ক্রিকেটারদের দলে ভিড়িয়েছে তারা।
ঘরোয়া ক্রিকেট মাতানো শামসুর রহমান, জিয়াউর রহমান এবং নাহিদুল ইসলামকে স্কোয়াডে ভিড়িয়েছে তারা। আলোচিত বঙ্গবন্ধু টি-টোয়েন্টি কাপের পর্দা উঠছে আগামী ২৪ নভেম্বর। নিজেদের প্রথম ম্যাচে ২৬ নভেম্বর বেক্সিমকো ঢাকার বিপক্ষে খেলবে তারা।

বেক্সিমকো ঢাকার স্কোয়াড : মুশফিকুর রহীম, রুবেল হোসেন, তানজিদ হাসান তামিম, নাসুম আহমেদ, নাঈম শেখ, নাঈম হাসান, আকবর আলী, শাহাদাত হোসেন দীপু, ইয়াসির আলি, সাব্বির রহমান, মেহেদি হাসান রানা, মুক্তার আলি, শফিকুল ইসলাম, আবু হায়দার রনি, পিনাক ঘোষ এবং রবিউল ইসলাম রবি।

গাজী গ্রুপ চট্টগ্রাম স্কোয়াডঃ মুস্তাফিজুর রহমান, লিটন দাস, মো. মিঠুন, সৌম্য সরকার, মোসাদ্দেক হোসেন সৈকত, শরিফুল ইসলাম, জিয়াউর রহমান, তাইজুল ইসলাম, শামসুর রহমান, নাহিদুল ইসলাম, মো. সৈকত আলী, মুমিনুল হক, রাকিবুল হাসান, সঞ্জিত সাহা, মাহমুদুল হাসান জয় ও মেহেদি হাসান।




খুলনা গেজেটের app পেতে ক্লিক করুন

এই ওয়েবসাইটের কোনো লেখা, ছবি, অডিও, ভিডিও অনুমতি ছাড়া ব্যবহার বেআইনি।

© 2020 khulnagazette all rights reserved

Developed By: Khulna IT, 01711903692

Don`t copy text!